NothingOS 3.0: নার্থিং ফোন ব্যবহারকারীদের জন্য আসছে বড় সুখবর, Nothing Phone 3 পাচ্ছে এই বিশেষ ফিচার

হালফিলে Nothing ব্র্যান্ডের সিইও কার্ল পেই (Carl Pei), নতুন কুইক সেটিংস প্যানেল (Quick Settings panel) -এর উপর কাজ করার কথা ঘোষণা করেছিলেন। একই সাথে অনুরাগীদের, বিদ্যমান NothingOS 2.5 সংস্করণের কুইক সেটিংস এবং নোটিফিকেশন প্যানেলের কী পছন্দ ও অপছন্দ তাও জানতে চেয়েছিলেন। আর এখন লন্ডনের এই টেক সংস্থাটির কর্ণধার X প্ল্যাটফর্মে পোস্ট শেয়ার করে জানিয়েছেন, ব্যবহারকারীদের প্রতিক্রিয়া ভিত্তিতে ও চাহিদাকে প্রাধান্য দিয়ে আপকামিং NothingOS 3.0 সফ্টওয়্যার সংস্করণের অধীনে সম্পূর্ণ নতুন ডিজাইনের কুইক সেটিংস এবং নোটিফিকেশন প্যানেল নিয়ে আসা হবে। রিডিজাইন করা প্যানেলগুলিতে কি কি নতুন দেখা যাবে সেই তথ্যও প্রকাশ্যে নিয়ে এসেছেন কার্ল পেই। নীচে বিস্তারে এই বিষয়ে আলোচনা করা হল…

 

NothingOS 3.0 Quick Settings Panel: নতুন কি দেখা যাবে

  • নতুন প্যানেলের কুইক সেটিংস টাইল এবং ব্যাকগ্রাউন্ড কালার, সিস্টেম থিমের অনুরূপ থাকবে। জানিয়ে রাখি, বর্তমানে কুইক সেটিং টাইল গ্রে কালার এবং টাইলগুলির ব্যাকগ্রাউন্ড ব্ল্যাক কালারের সাথে দেখা যায়। ব্যবহারকারীরা ভিন্ন কোনো কালারের সিস্টেম থিম নির্বাচন করলেও, কুইক সেটিংস প্যানেলের কালার থিম পরিবর্তিত হয় না।
  • নাথিংওএস ৩.০ সংস্করণের অধীনে আসন্ন নতুন কুইক সেটিংস প্যানেলের ‘ব্রাইটনেস লেভেল স্লাইডার’ -কেও রিডিজাইন করা হয়েছে। কার্ল পেই দ্বারা শেয়ার করা ছবি অনুসারে, ব্রাইটনেস স্লাইডার আরো পুরু হবে৷ আর এর অবস্থান পরিবর্তন করে কুইক সেটিংস টাইলগুলির নীচে পাঠিয়ে দেওয়া হয়েছে।
  • বিদ্যমান কুইক সেটিংস প্যানেলে পিল-আকৃতির টাইল লক্ষ্যণীয়। কিন্তু নতুন প্যানেলে বৃত্তাকার এবং পিল-আকৃতির মিশ্রিত টাইল ডিজাইন দেখা যাবে। আসলে ব্যবহারকারীরা যাতে অধিক সংখ্যক শর্টকাট টাইল কুইক প্যানেলে যুক্ত ও অ্যাক্সেস করতে পারেন তার জন্য এই নয়া ডিজাইন বেছে নিয়েছে ব্র্যান্ডটি।
  • বিশাল আকৃতির বর্গাকার কানেক্টিভিটি টাইল বাতিল করে দেওয়া হবে। পরিবর্তে, মোবাইল ডেটা এবং ওয়াই-ফাই বিকল্পের জন্য পৃথক বৃত্তাকার টাইল উপলব্ধ করা হবে বলে স্পষ্ট ইঙ্গিত দিয়েছে সদ্য প্রকাশ্যে আসা ছবিগুলি।
  • কুইক সেটিংসের সাউন্ড মোড (মিউট / রিং / ভাইব্রেট) টাইলের ডিজাইন পরিবর্তন করা হবে। নতুন কুইক সেটিংস প্যানেলে একটি পিল আকৃতির টাইল দেখা যাবে, যেখানে – রিং, ভাইব্রেট এবং মিউট বিকল্প থাকবে। এই টাইলে একবার মাত্র ট্যাপ করেই ব্যবহারকারীরা রিং মোড থেকে সরাসরি মিউট মোডে সুইচ করতে পারবেন। জানিয়ে রাখি, বিদ্যমান কুইক সেটিংস প্যানেলে – রিং মোড থেকে ভাইব্রেট মোডে যাওয়ার জন্য এক বার এবং ভাইব্রেট মোড থেকে মিউট করার জন্য দু’বার ট্যাপ করতে হয়। নতুন প্যানেলে ওয়ান-ট্যাপের সুবিধা পেয়ে যাবেন ব্যবহারকারীরা।

Alert Slider সহ লঞ্চ হতে পারে Nothing Phone (3)

X প্ল্যাটফর্মে কার্ল পেই যে ডিভাইসের ছবি ব্যবহার করে তাদের আপকামিং কুইক সেটিংস প্যানেলের ডিজাইন প্রকাশ্যে এনেছেন, তা বাজারে উপলব্ধ নাথিং ফোনগুলির মতো দেখাচ্ছে না। ছবিতে থাকা ডিভাইসটি ফ্ল্যাট এজ ডিজাইন এবং কেন্দ্রীভূত পাঞ্চ-হোল নচ সহ দেখা গেছে। যার বাঁ দিকে ভলিউম রকার এবং ডান প্রান্তে পাওয়ার বাটন রয়েছে। কিন্তু লেটেস্ট Nothing Phone (2) মডেলের তুলনায় উঁচুতে ডিভাইসটির ভলিউম ও পাওয়ার বাটন অবস্থিত। মনে করা হচ্ছে, প্রদর্শিত হ্যান্ডসেটটি আসন্ন Nothing Phone (3) হতে পারে। হয়তো আগমনের আগে একঝলক দেখাতে ও ভক্তদের মধ্যে উৎসুকতা বাড়াতেই এই কৌশল অবলম্বন করেছেন কর্ণধার।

 

এদিকে পাওয়ার বাটনের পাশেই আরেকটি নতুন বাটন নজরে পড়েছে আমাদের। বিশ্লেষকদের অনুমান, এটি একটি ক্যামেরা শাটার বাটন বা একটি সতর্কতা স্লাইডার অথবা একটি অ্যাকশন বাটন হতে পারে৷ যদিও সংস্থার এক প্রাক্তন কর্মচারী ব্রুনো ভিয়েগাস (Bruno Viegas), বাটনটি ভাইব্রেশন স্লাইডার বলে দাবি করেছেন। ফলে এই মুহূর্তেই রহস্যজনক বাটনটির কার্যকারিতা নিয়ে নিশ্চিত হওয়া যাচ্ছে না। তবে যেহেতু দীর্ঘ সময় ধরে ভক্তরা Nothing ফোনে অ্যালার্ট স্লাইডার দেওয়ার অনুরোধ করছে, সেহেতু সম্ভাবনা আছে সংস্থাটি তাদের আপকামিং হ্যান্ডসেটের সাথে ব্যবহারকারীদের এই চাহিদা পূরণ করতে চলেছে।


Discover more from BestMaza

Subscribe to get the latest posts to your email.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Discover more from BestMaza

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker