Realme Narzo N65 5G vs Redmi 13C 5G: 15 হাজার টাকার কমে সেরা 5G ফোন কোনটি

গত ২৭শে মে ভারতে আত্মপ্রকাশ করে Realme Narzo N65 5G। এর অন্যতম বিশেষত্ব হল এটি লো-বাজেট রেঞ্জের (১১,৪৯৯ টাকা থেকে শুরু) হ্যান্ডসেট হওয়া সত্ত্বেও – রেইন ওয়াটার স্মার্ট টাচ ডিসপ্লে, ভার্চুয়াল র‌্যাম প্রযুক্তির মতো উল্লেখযোগ্য ফিচার অফার করে। এছাড়া এতে – HD+ ডিসপ্লে, মিডিয়াটেকের প্রসেসর, ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ, ৫০ মেগাপিক্সেলের ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ, সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ৫০০০ এমএএইচ ব্যাটারি পাওয়া যাবে। দাম ও ফিচারের নিরিখে মনে করা হচ্ছে, এই নয়া হ্যান্ডসেট গত বছর ৬ই ডিসেম্বর আগত Redmi 13C 5G মডেলটির সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে। এর দাম ১০,৯৯৯ টাকা থেকে শুরু হচ্ছে এবং Realme হ্যান্ডসেটের তুলনায় অধিক স্টোরেজ ভ্যারিয়েন্ট অফার করে। চলুন সাশ্রয়ী মূল্যে Realme Narzo N65 5G এবং Redmi 13C 5G ফোনের মধ্যে কোনটি সেরা তা দেখে নেওয়া যাক।

 

Realme Narzo N65 5G vs Redmi 13C 5G : ডিসপ্লে, সেন্সর

রিয়েলমি নারজো এন৬৫ ৫জি ফোনে ৬.৬৭-ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে প্যানেল আছে। এই ডিসপ্লে – ১২০ হার্টজ ডায়নামিক রিফ্রেশ রেট, ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং ৬২৫ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে। নিরাপত্তার জন্য এতে সাইড-মাউন্ট করা ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মিলবে।

 

ফ্ল্যাট ফ্রেম ডিজাইনের সাথে আসা রেডমি ১৩সি ৫জি স্মার্টফোনে ৬.৭৪-ইঞ্চির এইচডি প্লাস (১৬০০x৭২০ পিক্সেল) LCD ডিউ-ড্রপ নচ ডিসপ্লে প্যানেল দেওয়া হয়েছে। এই ডিসপ্লে কর্নিং গরিলা গ্লাস দ্বারা সুরক্ষিত এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট, সর্বোচ্চ ৬০০ নিট ব্রাইটনেস ও ডিসি ডিমিং প্রযুক্তি সাপোর্ট করে। আবার সিকিউরিটি ফিচার হিসাবে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর পাওয়া যাবে।

 

Realme Narzo N65 5G vs Redmi 13C 5G : প্রসেসর, অপারেটিং সিস্টেম, র‌্যাম, স্টোরেজ

রিয়েলমি নারজো এন৬৫ ৫জি স্মার্টফোন ৬ এনএম প্রসেসরিং নোড ভিত্তিক অক্টা কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৬৩০০ চিপসেট সহ এসেছে, যার সাথে সর্বোচ্চ ৬ জিবি LPDDR4x র‌্যাম এবং ১২৮ জিবি UFS 2.2 স্টোরেজ সংযুক্ত। তবে মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ইন্টারনাল স্টোরেজ ক্যাপাসিটি ২ টেরাবাইট পর্যন্ত বাড়ানো সম্ভব। আবার ডায়নামিক র‌্যাম ফিচারের সাহায্যে অতিরিক্তভাবে আরো ১২ জিবি পর্যন্ত র‍্যাম পাওয়া সম্ভব। এই ফোন অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক রিয়েলমি ইউআই ৫.০ কাস্টম স্কিনে রান করে।

 

ভালো পারফরম্যান্স প্রদানের জন্য রেডমি ১৩সি ৫জি ফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৬১০০ প্লাস প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি ৮ জিবি পর্যন্ত LPDDR4x র‍্যাম এবং সর্বোচ্চ ২৫৬ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। এই হ্যান্ডসেট অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ কাস্টম স্কিন দ্বারা চালিত।

 

Realme Narzo N65 5G vs Redmi 13C 5G : ক্যামেরা সেটআপ

ফটো ও ভিডিওগ্রাফির জন্য Realme Narzo N65 5G ফোনের পিছনে LED ফ্ল্যাশ সহ ডুয়েল এআই (AI) ক্যামেরা ইউনিট বর্তমান। যার প্রাইমারি সেন্সরের রেজোলিউশন ৫০ মেগাপিক্সেল (অ্যাপারচার : এফ/১.৮)। এদিকে ডিভাইসের সামনে ৮ মেগাপিক্সেলের সেলফি শুটার (অ্যাপারচার : এফ/২.০) লক্ষণীয়।

 

ক্যামেরা বিভাগের কথা বললে, Redmi 13C 5G ফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। যার প্রাইমারি সেন্সরটি ৫০ মেগাপিক্সেলের। সহায়ক লেন্সের রেজোলিউশন এখনো অজানা। তবে ডিভাইসের সামনে ৫ মেগাপিক্সেলের সেলফি স্ন্যাপার দেওয়া হয়েছে।

 

Realme Narzo N65 5G vs Redmi 13C 5G : ব্যাটারি, চার্জিং ক্যাপাসিটি, কানেক্টিভিটি বিকল্প

রিয়েলমি নারজো এন৬৫ ৫জি ফোনে ১৫ ওয়াট কুইক চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে। এতে কানেক্টিভিটি বিকল্প হিসাবে – ৫জি, ৪জি ভোল্ট, ওয়াই-ফাই ৮০২.১১ এ/বি/জি/এন/এসি, ব্লুটুথ ৫.৩, জিপিএস, গ্যালেলিও, গ্লোনাস, বিডিএস, ইউএসবি টাইপ-সি ২.০ পোর্ট এবং একটি ৩.৫ মিমি অডিও জ্যাক অন্তর্ভুক্ত।

 

রেডমি ১৩সি ৫জি স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ১৮ ওয়াট চার্জিং সাপোর্ট করে। তবে রিটেল বক্সে মাত্র ১০ ওয়াটের চার্জার অন্তর্ভুক্ত থাকছে। তদুপরি কানেক্টিভিটির জন্য এই হ্যান্ডসেটে – ডুয়াল সিম স্লট, ৫জি, ডুয়াল-ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.৩, জিএনএসএস, ইউএসবি টাইপ-সি পোর্ট, মাইক্রোএসডি কার্ড স্লট এবং একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক সামিল থাকছে৷

 

Realme Narzo N65 5G vs Redmi 13C 5G : পরিমাপ

রিয়েলমি নারজো এন৬৫ ৫জি ফোনের পরিমাপ ১৬৫.৬x৭৬.১x৭.৯ মিমি এবং ওজন ১৯০ গ্রাম।

 

রেডমি ১৩সি ৫জি ফোনের পরিমাপ ১৬৮x৭৮x৮.১ মিমি এবং ওজন ১৯২ গ্রাম।

 

Realme Narzo N65 5G vs Redmi 13C 5G : দাম

 

এদেশের বাজারে রিয়েলমি নারজো এন৬৫ ৫জি স্মার্টফোন দুটি স্টোরেজ বিকল্পের সাথে লঞ্চ হয়েছে। যার মধ্যে ৪ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১১,৪৯৯ টাকা রাখা হয়েছে। আর উচ্চতর ৬ জিবি র‌্যাম + ১২৮ স্টোরেজ অপশন মিলবে ১২,৪৯৯ টাকায়। এটি – অ্যাম্বার গোল্ড এবং ডিপ গ্রীন কালারে কেনা যাবে।

 

ভারতে রেডমি ১৩সি ৫জি ফোন মোট তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে উপলব্ধ। যার মধ্যে ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস বিকল্পের দাম থাকছে ১০,৯৯৯ টাকা। এছাড়া ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ অপশন দুটি যথাক্রমে ১২,৪৯৯ টাকা ও ১৪,৪৯৯ টাকায় কেনা যাবে। এটি – স্টারট্রেইল ব্ল্যাক, স্টারট্রেইল সিলভার এবং স্টারট্রেইল গ্রীন কালারে এসেছে।


Discover more from BestMaza

Subscribe to get the latest posts to your email.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Discover more from BestMaza

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker