Fastest Charging Smartphones: সেরা পাঁচ ফাস্ট চার্জিং মোবাইল ফোন, ৪০ মিনিটের মধ্যে হবে ফুল চার্জ

একটি নতুন স্মার্টফোন কেনার ক্ষেত্রে আপনার চাহিদা যদি শক্তিশালী ব্যাটারির পাশাপাশি ফাস্ট চার্জিং হয়, তবে এই প্রতিবেদন আপনার জন্য। কেননা আজ আমরা TechGup পরীক্ষিত শীর্ষস্থানীয় ৫টি ‘ফাস্টেস্ট চার্জিং স্মার্টফোন’ -এর তালিকা নিয়ে চলে এসেছি। পরীক্ষার সেরা ৫ স্থানে অবস্থানকারী মোবাইল ফোনগুলি মাত্র ৪০ মিনিটের মধ্যে সম্পূর্ণ চার্জ হতে সক্ষম। এমনকি একটি হ্যান্ডসেট তো অবিশ্বাস্য ২৩ মিনিটের মধ্যেই ১০০% চার্জ হয়ে যায়। এই তালিকায় – Oppo, OnePlus, Realme এবং Motorola ব্র্যান্ডের ফোন সামিল রয়েছে।

 

চার্জিং টেস্ট কীভাবে পরিচালনা করা হয়?

এক্ষেত্রে প্রথমেই প্রত্যেকটি ফোনের ব্যাটারি লেভেল ০% -এ নামিয়ে আনা হয়। তারপর ডিভাইসগুলির সাথে সামঞ্জস্যপূর্ণ তথা সংস্থা অনুমোদিত বৈধ চার্জার ব্যবহার করে সেগুলিকে চার্জে বসানো হয়। এক্ষেত্রে পুরো পরীক্ষা রুম টেম্পারেচারে পরিচালনা করা হয়। আর প্রতিটি মডেলের ১০০% চার্জিং লেভেল ছুঁতে কতটা সময় লেগেছে তা টাইমারের মাধ্যমে রেকর্ড করা হয়।

 

এই পরীক্ষাটি ২০টিরও বেশি স্মার্টফোনের উপর পরিচালনা করা হয়েছিল। যার মধ্যে শুধুমাত্র পাঁচটি মডেল ৪০ মিনিট হওয়ার আগেই ১ থেকে ১০০% পর্যন্ত চার্জ হতে পেরেছে। নীচে টপ-৫ ফাস্ট চার্জিং স্মার্টফোনের সম্পর্কে আলোচনা করা হল।

 

Moto Edge 50 Pro : ৩১,১৪২ টাকা

চার্জিং টাইম : ২৩ মিনিট

 

মোটো এজ ৫০ প্রো ফোন মাত্র ২৩ মিনিটের মধ্যে ফুল চার্জ হতে সক্ষম। এতে ১২৫ ওয়াট টার্বোপাওয়ার চার্জিং সাপোর্ট করে। এই ফোনে ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ওয়্যারড চার্জিংয়ের পাশাপাশি ৫০ ওয়াট ওয়্যারলেস এবং ১২০ ওয়াট রিভার্স ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে।

 

Realme GT 6T : ৩০,৯৯৯ টাকা

চার্জিং টাইম : ৩৩ মিনিট

রিয়েলমি জিটি ৬টি তুলনায় একটি বেশি সময় অর্থাৎ ৩৩ মিনিট নেয় ০ থেকে ১০০% চার্জ হতে। এতে রয়েছে ৫,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, যা ১২০ ওয়াট সুপারভুক ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এক্ষেত্রে রিটেল বক্সেই চার্জার অ্যাডাপ্টার সামিল থাকছে। এই মোবাইল ফোনটি সেইসকল ব্যক্তিদের জন্য আদর্শ যারা শক্তিশালী ব্যাটারি সহ ফাস্ট চার্জিংয়ের চাহিদা রাখেন।

 

OnePlus 11R : ২৭,৯৯৯ টাকা

চার্জিং টাইম : ৩৬ মিনিট

 

ওয়ানপ্লাস ১১আর ফোনে আছে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, যা ১০০ ওয়াট সুপারভুক ফাস্ট চার্জিং প্রযুক্তির সমর্থন সহ এসেছে। এই চার্জিং প্রযুক্তি ৩৬ মিনিটের মধ্যে ডিভাইসকে ফুল চার্জ করতে পারে। এই ফোন যত তাড়াতাড়ি চার্জ হয়, ততই ভালো পাওয়ার ব্যাকআপ প্রদান করে।

 

OnePlus 12 : ৬৪,৯৯৯ টাকা

চার্জিং টাইম : ৩৮ মিনিট

 

ওয়ানপ্লাস ১২ ফ্ল্যাগশিপ ফোনের চার্জিং টাইম হল ৩৮ মিনিট। পূর্বসূরীর মতো এতেও ১০০ ওয়াট সুপারভুক ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করে। পাশাপাশি ৫০ ওয়াট এয়ারভুক ওয়্যারলেস চার্জিং প্রযুক্তির সুবিধাও পাওয়া যাবে। এতে ৫,২০০ এমএএইচ ব্যাটারি আছে। যার ফলে এটি তুলনায় বেশি ব্যাটারি আয়ু অফার করে।

 

Oppo Reno 11 Pro : ৩৫,৮৫০ টাকা

চার্জিং টাইম : ৩৯ মিনিট

 

মাত্র ১ মিনিটের জন্য ওপ্পো রেনো ১১ প্রো ফাস্ট চার্জিং মোবাইল ফোনের তালিকায় পঞ্চম স্থানে সামিল হয়েছে। এটি ৩৯ মিনিটে ফুল চার্জ হয়। এই ফোনে ব্যবহার করা হয়েছে ৪,৬০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, যা ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

 

 


Discover more from BestMaza

Subscribe to get the latest posts to your email.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Discover more from BestMaza

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker