মোটোরোলার নয়া ফোন Moto G85 আসছে ভারতে, শীঘ্রই লঞ্চ, ফিচার্স শুনলে খুশি হবেন

Moto G85 5G ফোনটি খুব শীঘ্রই বাজারে পা রাখতে চলেছে। তবে লঞ্চের আগে এখন এটিকে ভারতের BIS সার্টিফিকেশনের পাশাপাশি Geekbench এবং TENAA এবং TDRA-এর মতো গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্মে দেখা গেছে।

মোটোরোলা (Motorola) তাদের আসন্ন মিড-রেঞ্জ স্মার্টফোন হিসেবে Moto G85 5G হ্যান্ডসেটটিকে খুব শীঘ্রই গ্লোবাল মার্কেটে লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। Moto G সিরিজের এই নতুন সংযোজনটি এখন ভারতের বিআইএস (BIS) কর্তৃপক্ষ কর্তৃক অনুমোদিত হয়েছে। এছাড়াও গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মের পাশাপাশি, চীনের টেনা (TENAA) এবং সংযুক্ত আরব আমিরশাহীর টিডিআরএ (TDRA) প্ল্যাটফর্মে ফোনটিকে দেখা গেছে। এই সার্টিফিকেশনগুলি Moto G85 5G সর্ম্পকে কি কি তথ্য প্রকাশ করেছে, আসুন জেনে নেওয়া যাক।

 

Moto G85 5G পেল BIS সহ একাধিক সার্টিফিকেশন

মোটো জি৮৫ ফোনটি ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস সার্টিফিকেশন প্ল্যাটফর্মে XT2427-3 মডেল নম্বর সহ তালিকাভুক্ত হয়েছে, যা ভারতীয় বাজারে এর আগমনের পথ সুপ্রশস্ত করেছে। এদেশে লঞ্চ করা যেকোনো ইলেকট্রনিক প্রোডাক্টের জন্য এই সার্টিফিকেশনটির প্রয়োজন। আসন্ন এই জি সিরিজের ফোনটি গত বছর আগস্ট মাসে লঞ্চ হওয়া মোটো জি৮৪ ৫জি হ্যান্ডসেটের উত্তরসূরি হবে।

 

Moto G85 5G ফোনের বিস্তারিত স্পেসিফিকেশন প্রকাশিত হয়েছে

সংযুক্ত আরব আমিরশাহীর টিডিআরএ সার্টিফিকেশন সাইটে মোটো জি৮৫ ৫জি ফোনের বাণিজ্যিক নামটি নিশ্চিত করেছে, তবে এটি ডিভাইসের 5G নেটওয়ার্ক সাপোর্টের বাইরে আর কোনও অতিরিক্ত তথ্য প্রকাশ করেনি। অন্যদিকে, টেনা (TENAA) সার্টিফিকেশন ফোনটির সম্পর্কে একাধিক তথ্য প্রদান করেছে। এতে ১,০৮০ x ২,৪০০ পিক্সেলের রেজোলিউশন সহ ৬.৬ ইঞ্চির ওলেড (OLED) ফুলএইচডি+ ডিসপ্লে থাকবে, যা এর পূর্বসূরির ৬.৫৫ ইঞ্চির প্যানেলের থেকে একটি আপগ্রেড।

 

পারফরম্যান্সের ক্ষেত্রে, মোটো জি৮৫ ৫জি ফোনটি ২.৩ গিগাহার্টজের পিক ক্লক স্পিড সহ অক্টা-কোর প্রসেসরে চলবে। সঠিক চিপসেটটি নিশ্চিত না হলেও, মোটো জি৮৪ হ্যান্ডসেটে থাকা কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ চিপসেটের পরিবর্তে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬এস জেন ৩ বলে অনুমান করা হচ্ছে। ডিভাইসটি একাধিক র‍্যাম (৮ জিবি, ১২ জিবি, ১৬ জিবি, এবং ১৮ জিবি) এবং স্টোরেজ বিকল্প (১২৮ জিবি, ২৫৬ জিবি, এবং ১ টিবি) অফার করবে বলে আশা করা হচ্ছে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Moto G85 5G ফোনটি ৪,৮৫০ এমএএইচ ব্যাটারি সহ আসবে, যা পূর্বসূরি Moto G84-এর মতোই ৫,০০০ এমএএইচ ক্ষমতা হিসাবে বাজারজাত করা হতে পারে। হ্যান্ডসেটটির রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি ৮ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর সহ ডুয়েল ক্যামেরা সেটআপ এবং ফোনের সামনে সেলফির জন্য একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করবে। Moto G84 5G ফোনের ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা থেকে এটি একটি আপগ্রেড৷ Moto G85 মডেলটির পরিমাপ ১৬১.৯ x ৭৩ x ৭.৫ মিলিমিটার এবং ওজন ১৭১ গ্রাম হবে।

 

এছাড়া বেঞ্চমার্ক ফলাফলের ক্ষেত্রে, Moto G85 ফোনটি গিকবেঞ্চ প্ল্যাটফর্মের সিঙ্গেল-কোর টেস্টে ৯৩৯ পয়েন্ট এবং মাল্টি-কোর পরীক্ষায় ২,০৯২ পয়েন্ট অর্জন করেছে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে চলবে বলে জানা গেছে।


Discover more from BestMaza

Subscribe to get the latest posts to your email.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Discover more from BestMaza

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker