BGMI Comeback: ৯০ দিনের জন্য ভারতে ফিরছে ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া গেম, থাকবে এই পরিবর্তন

শর্ত মেনে ভারতে ফিরছে Battleground Mobile India বা BGMI

২০২২ সালের ২৮শে জুলাই BGMI (Battlegrounds Mobile India) গেমটিকে হঠাৎ করে গুগল প্লে স্টোর এবং অ্যাপ স্টোর থেকে সরিয়ে দেওয়া হয়েছিল। প্রথমে যদিও এর কারণ অজানাই ছিল। কিন্তু পরে জানা যায় ‘স্বরাষ্ট্র মন্ত্রণালয়’ (Ministry of Home affairs)-এর অনুরোধে ‘মিনিস্ট্রি অফ ইলেকট্রনিক্স অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি’ (Ministry of Electronics and Information Technology) দ্বারা BGMI কে ভারতে নিষিদ্ধ করা হয়েছে। তবে বর্তমানে সংবাদমাধ্যম News 18-এর কাছ থেকে পাওয়া খবর অনুযায়ী, শীঘ্রই কিছু শর্ত মেনে ভারতে ফিরতে চলেছে Battleground Mobile India ওরফে BGMI। পাশাপাশি আজ সংস্থার তরফে একটি টিজারও প্রকাশ করা হয়েছে।

 

ভারতে ফিরছে Battleground Mobile India বা BGMI

 

News 18-এর রিপোর্টে পরিষ্কার ভাবে উল্লেখ করা হয়েছে যে, সাময়িকভাবে অর্থাৎ মাত্র তিন মাসের জন্য এই গেমটির উপর থেকে সমস্ত নিষেধাজ্ঞা তুলে নিতে চলেছে কেন্দ্রীয় সরকার। আর এই নিষেধাজ্ঞা তুলে নেওয়ার জন্য সরকারের বেশ কয়েকটি নির্দেশ মেনে নিতে হবে ক্র্যাফটনকে (Krafton)। আর সেই নিয়ে ক্র্যাফটন নাকি ভারত সরকারের কর্মকর্তাদের সঙ্গে ইতিমধ্যেই বৈঠকও সেরে ফেলেছে।

 

সরকারের নির্দেশে ক্র্যাফটনকে BGMI গেমে যেসব পরিবর্তন আনতে চলেছে তা হলো

 

সীমিত করা হবে খেলার সময়- গেমটি যখন রিলঞ্চ করবে, তখন আর কেউ ২৪ ঘণ্টা এটি খেলতে পারবেন না। কারণ, এবার গেমের একটা সময়সীমা বেঁধে দেওয়া হবে। তবে সেই সময়সীমা কিরকম হবে সেই সম্পর্কে নির্দিষ্ট করে এখনো কিছু বলা হয়নি।

 

খেলার মধ্যে কোনো রকম রক্ত দেখানো যাবে না- BGMI গেমে কোনও রক্ত থাকবে না বলে সরকারের কাছে জানিয়েছে গেমের ডেভেলপার সংস্থা। রক্তের রং পরিবর্তন করে হলুদ ও সবুজ করা হবে বলে সরকারকে প্রতিশ্রুতি দিয়েছে ক্র্যাফটন। এর আগেও একবার BGMI গেমে রক্তের রং লাল থেকে নীল বা সবুজ করার কথা উঠেছিল। কিন্তু শেষ পর্যন্ত তা আর হয়নি।

 

অন্যান্য পরিবর্তন – তবে কেবল এই দুটি নয়, আরও বেশ কিছু পরিবর্তনের কথা ভারত সরকারের তরফে বলা হয়েছে BGMI গেম ডেভেলপার কর্তৃপক্ষকে। মানুষ যাতে এই গেমে প্রবল ভাবে আসক্ত হয়ে না পরে সেই দিকে নজর দিতে হবে এবং এই গেমে আসক্ত হয়ে আত্মহত্যার মতো কান্ডগুলি যাতে না ঘটে সেদিকেও খেয়াল রাখতে হবে সংস্থাটিকে। আর সমস্ত বিষয়গুলি মাথায় রেখেই এবার BGMI গেমের ডেভেলপার ক্র্যাফটন নতুনভাবে গেমটি প্রস্তুত করতে চলেছে।


Discover more from BestMaza

Subscribe to get the latest posts to your email.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Discover more from BestMaza

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker