এয়ারটেল প্রসারণ সম্পূর্ণ করেছে 26 জিগাহার্টজ 5জি স্পেক্ট্রামের।

জিও খুব সম্প্রতি ঘোষণা করেছে যে, ভারতের ২২টি টেলিকম সার্কেলে তার ২৬জিজি ৫জি স্পেক্ট্রামের প্রসারণ হয়েছে। এবং এখন, একটি অন্য টেলিকম অপারেটর যোগদান করতে প্রস্তুত। এয়ারটেল এখন ঘোষণা করে যে, দেশে ২৬জিজি মিলিমিটার ওয়েভ (mmWave) স্পেক্ট্রামের প্রসারণ সম্পূর্ণ হয়েছে। বিশদ দেখা যাক।

 

এয়ারটেল প্রকাশ করে যে, তার ২৬জিজি ৫জি স্পেক্ট্রামের প্রসারণ ঘোষণা করা হয়েছে, যতই জিও তার মতো ২২টি টেলিকম সার্কেলে। এই প্রসারণটি টেলিযোগাযোগ বিভাগ (ডিওটি) দ্বারা নির্ধারিত নির্মাণায় সম্পূর্ণ হয়েছে। মনে আসতে পারে, এয়ারটেল সম্প্রতি প্রসারণ ঘোষণা করে এবং এখন এটি শেষ করেছে। টেলিযোগাযোগ বিভাগের (ডিওটি) মেয়াদা মন্তব্য অনুসারে, এই টেলিকম অপারেটরটি গত বছরে নিয়োগ সম্পন্ন হওয়া সময়ে ১৯,৮৬৭ মেগাহার্টজ স্পেক্ট্রাম অধিগ্রহণ করে।

 

mmWave ৫জি স্পেক্ট্রাম প্রসারণের সাথে, এটি আরও দ্রুত গতি প্রদান করতে সক্ষম হবে, এতে এয়ারটেল 5জি প্লাস (বা অন্য যে কোন নেটওয়ার্ক) উন্নত অভিজ্ঞতা তৈরি করতে সক্ষম হবে। এয়ারটেল একটি মিডিয়া মুক্তিয়োগে বলে, “২৬ গিগাহার্টজের মাধ্যমে প্রসারিত ব্যান্ডগুলি ব্রডার 5জি সুযোগ সৃষ্টি করে, প্রতিষ্ঠিত এয়ারটেল 5জি প্লাস অভিজ্ঞতা তৈরি করতে নিয়মিত উন্নত অভিজ্ঞতা তৈরি করতে সক্ষম হতে সম্ভব।”

 

যারা অজানা, ২৬জি মিলিমিটার ওয়েভ ৫জি স্পেক্ট্রাম সর্বোচ্চ 5জি ব্যান্ড ব্যান্ড এবং প্রায় বাণিজ্যিক ব্যবহারের জন্য না, এবং মৌলিকভাবে ব্যবসায়িক। এই উচ্চ ব্যান্ড

 

পরিসরে আগামীতে আরও দ্রুত গতি প্রদান করতে সক্ষম হবে, এইরকম বন্ধুবান্ধব এবং নিম্ন ল্যাটেন্সি সহ নিশ্চিত করতে সক্ষম হবে, যাতে আরও বেশি লোকজন এই সুযোগ থেকে লাভ করতে পারে।

 

এয়ারটেল পশ্চিমবঙ্গে ২৬জি মিলিমিটার ওয়েভ এবং ৩৩০০ মেগাহার্টজ ব্যান্ড পরীক্ষা করা শুরু করেছিল, যখন জিও তা গুজরাতে করে। এয়ারটেল গত বছরে অক্টোবর মাসে ৫জি প্রসারণ শুরু করে এবং তারপর থেকে প্রায় ১০ মিলিয়ন ব্যবহারকারী আকর্ষণ করে। এটি প্রায় ৩৫০০ শহরে উপলব্ধ। আর তাছাড়া, এয়ারটেল যাত্রীদের উপলব্ধ পরিকল্পনা সহ ৫জি প্লাস পরিচিত করার জন্য আপনকে অসীম 5জি প্লাস প্রস্তুত করেছে।

 

এই বিষয়ে আমরা আরও বিশদ জানতে আগ্রহী, সুতরাং, আমরা নতুন বিস্তারিত আসা পর্যন্ত অপেক্ষা করব। আপনি এই সম্পর্কে কী মন্তব্য রাখেন? আপনার মতামত আমাদের নীচের মন্তব্য বিভাগে জানান।


Discover more from BestMaza

Subscribe to get the latest posts to your email.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Discover more from BestMaza

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker