ইলেকট্রিক গাড়ি কিনবেন, Tata Nexon EV, Tiago EV মিলছে 75,000 টাকা পর্যন্ত ছাড়ে

Maruti Suzuki সহ আরও অন্যান্য সংস্থার দেখাদেখি এবার ডিসকাউন্ট ঘোষণার তালিকায় নাম লেখালো টাটা মোটরস (Tata Motors)।

Maruti Suzuki সহ আরও অন্যান্য সংস্থার দেখাদেখি এবার ডিসকাউন্ট ঘোষণার তালিকায় নাম লেখালো টাটা মোটরস (Tata Motors)। মে’র শুরুতে সংস্থার বেস্ট সেলিং ইলেকট্রিক এসইউভি ও হ্যাচব্যাক মডেল Tata Nexon EV ও Tata Tiago EV মিলছে লোভনীয় ছাড়ে। মে মাস জুড়ে চলবে অফার। এক্সচেঞ্জ বেনিফিট, কর্পোরেট অফার এবং গ্রীন হাউস ইন্সেন্টিভ মিলিয়ে রয়েছে নানা সুযোগ সুবিধা। চলুন Nexon EV ও Tiago EV-তে কতটা ডিসকাউন্ট পাওয়া যাচ্ছে দেখে নেওয়া যাক।

 

Tata Nexon EV

Tata Nexon EV-এর ২০২৩ মডেলের সমস্ত ভ্যারিয়েন্টে সর্বোচ্চ ৭৫,০০০ টাকার ছাড় দেওয়া হচ্ছে। এর মধ্যে রয়েছে ৫০,০০০ টাকার ক্যাশ ডিসকাউন্ট, ২০,০০০ টাকার এক্সচেঞ্জ বোনাস এবং ৫,০০০ টাকার কর্পোরেট ডিসকাউন্ট। যেখানে ২০২৪ Tata Nexon EV-এর Empowered + LR ও Empowered + LR Dark ভ্যারিয়েন্টে সর্বাধিক ৫৫,০০০ টাকার ডিসকাউন্ট চলছে।

 

Tata Nexon EV MR-এ উপস্থিত ৩০ কিলোওয়াট আওয়ার ব্যাটারি। ফুল চার্জে এটি ৩২৫ কিলোমিটার পথ অতিক্রম করে বলে সংস্থার দাবি। আবার লং রেঞ্জ ভ্যারিয়েন্টে রয়েছে ৪০.৫ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক। এটি থেকে ৪৬৫ কিলোমিটার রেঞ্জ পাওয়া যায়। Nexon EV-র বর্তমান মূল্য ১৪.৪৯ লক্ষ থেকে ১৯.৪৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)। বাজারে গাড়িটির প্রতিপক্ষ হিসেবে রয়েছে Mahindra XUV400।

 

Tata Tiago EV

 

ডিসকাউন্টের তালিকার পরবর্তী গাড়িটি হচ্ছে Tata Tiago EV। চলতি মাস জুড়ে ২০২৩ মডেলের সমস্ত ভ্যারিয়েন্টে ৭২,০০০ টাকার ডিসকাউন্ট অফার করা হচ্ছে। ছাড়ের মধ্যে রয়েছে ৫০,০০০ টাকার গ্রীন বোনাস, ১৫,০০০ টাকার এক্সচেঞ্জ বোনাস এবং ৭,০০০ টাকার কর্পোরেট ডিসকাউন্ট। অন্যদিকে, ২০২৪-এর লং রেঞ্জ ভ্যারিয়েন্টে ৫২,০০০ টাকার বেনিফিট অফার করা হচ্ছে। আবার মিড রেঞ্জে চলছে ৩৭,০০০ টাকার ছাড়।

 

Tata Tiago EV-র মিড রেঞ্জে ১৯.২ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক আছে। যা ফ্রন্ট অ্যাক্সেলে প্রতিস্থাপিত মোটরকে শক্তি জোগায়। এর আউটপুট ৬১ এইচপি এবং ১১০ এনএম। ফুল চার্জে গাড়িটি ২৫০ কিলোমিটার রেঞ্জ প্রদান করে। আবা টিয়াগো ইভি-র লং রেঞ্জ ভ্যারিয়েন্টে আছে ২৪ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক। এটি থেকে ৩১৫ কিলোমিটার রেঞ্জ পাওয়া যায়। বাজারে গাড়িটির প্রতিদ্বন্দ্বীদের তালিকায় রয়েছে Citroen eC3 ও MG Comet EV। উল্লেখ্য, অঞ্চল ও ডিলারশিপ ভেদে অই ডিসকাউন্টের অঙ্ক ভিন্ন হতে পারে। তাই গাড়ি কেনার আগে নিকটবর্তী শোরুম থেকে অফারের প্রসঙ্গে নিশ্চিত হয়ে নেওয়ার পরামর্শ রইল আমাদের তরফে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker