জুলাইতে লঞ্চ, তার আগেই Samsung Galaxy Z Fold 5 এর সমস্ত ফিচার্স লিক, কী কী অফার করবে দেখুন

Samsung Galaxy Z Fold 5 আগামী মাসে দক্ষিণ কোরিয়ার সিওলে Galaxy Z Flip 5-এর সাথে লঞ্চ হতে চলেছে।

Samsung Galaxy Z Fold 5 আগামী মাসে দক্ষিণ কোরিয়ার সিওলে Galaxy Z Flip 5-এর সাথে লঞ্চ হতে চলেছে। এছাড়াও জানা গেছে যে, Galaxy Fold 5 আনপ্যাকড ইভেন্টটি আগস্ট মাসে মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডার জন্য আলাদাভাবে অনুষ্ঠিত হবে। স্যামসাং ওই ফোল্ডেবল ও ফ্লিপ ফোন লঞ্চের তারিখ এখনও ঘোষণা না করলেও, প্রতিদিনই বিভিন্ন সূত্রের মাধ্যমে ফোনগুলির স্পেসিফিকেশন ও ফিচার্স সামনে আসছে। এখন এক টিপস্টার Samsung Galaxy Z Fold 5-এর সম্পূর্ণ স্পেসিফিকেশন তালিকা প্রকাশ করেছেন।

 

Samsung Galaxy Z Fold 5: সম্পূর্ণ স্পেসিফিকেশন ফাঁস

 

স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৫ সম্ভবত তার পূর্বসূরি মডেলের তুলনায় কিছু ক্রমবর্ধমান আপগ্রেড অফার করবে। জুলাই মাসে দক্ষিণ কোরিয়ার রাজধানী সিওলে এর লঞ্চ ইভেন্ট হওয়ার কথা রয়েছে। তার আগে, টিপস্টার যোগেশ ব্রার গ্যালাক্সি জেড ফোল্ড ৫-এর স্পেসিফিকেশনগুলি প্রকাশ করেছেন। যা দেখে মনে করা হচ্ছে যে, ফোল্ডেবল ফোনটি কমবেশি জেড ফোল্ড ৪-এর মতোই হতে পারে, তবে এতে আপডেটেড প্রসেসর এবং কিছু ছোটখাটো পরিবর্তন দেখা যেতে পারে।

স্পেসিফিকেশন লিস্ট অনুযায়ী, স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৫-এ কোয়ালকমের কাস্টম-ডেভেলপ করা স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর ব্যবহার করা হবে। একই চিপসেট গ্যালাক্সি এস২৩ সিরিজেও দেখা যায়। প্রসেসরটিতে একটি ৩.৩৬ গিগাহার্টজে রান করা প্রাইম কোর রয়েছে। আর চারটি পারফরম্যান্স কোরকে ২.৮ গিগাহার্টজে ক্লক করা হয়েছে এবং তিনটি এফিসিয়েন্সি কোরের ক্লক স্পিড ২.০২ গিগাহার্টজ। ডিভাইসটি ১২ জিবি র‍্যাম সহ গিকবেঞ্চে তালিকাভুক্ত ছিল। যোগেশ ব্রার জানিয়েছেন যে, স্যামসাং ২৫৬ জিবি, ৫১২ জিবি এবং ১ টিবি স্টোরেজ অপশনে জেড ফোল্ড ৫ লঞ্চ করতে পারে।

 

এছাড়া, Samsung Galaxy Z Fold 5-এর বাকি স্পেসিফিকেশনগুলি পূর্বসূরি মডেলের অনুরূপই হবে। অর্থাৎ এতে ৭.৬ ইঞ্চির ফোল্ডেবল ডিসপ্লে, ৬.২ ইঞ্চির কভার ডিসপ্লে এবং একটি ট্রিপল-ক্যামেরা সেটআপ দেখা যাবে৷ Galaxy Z Fold 5-এ সম্ভবত একটি ওয়াটারড্রপ নচ থাকবে, যা ডিসপ্লেতে তৈরি হওয়া ক্রিজের দৃশ্যমানতা কমাতে সাহায্য করবে। আবার, ৩০ মিনিটের জন্য ১ মিটার পর্যন্ত গভীর জল প্রতিরোধের জন্য ডিভাইসটিতে IPX8 রেটিং থাকবে। Galaxy Z Fold 5 এর ফাঁস হওয়া অন্যান্য বৈশিষ্ট্যগুলি একনজরে দেখে নেওয়া যাক।

 

  • ফোল্ডেবল ডিসপ্লে: ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৭.৬ ইঞ্চির কিউএক্সজিএ+ অ্যামোলেড ডিসপ্লে।
  • কভার ডিসপ্লে: ৬.২ ইঞ্চির এইচডি+ অ্যামোলেড ডিসপ্লে।
  • পারফরম্যান্স: গ্যালাক্সি ফোনের জন্য কাস্টমাইজ করা স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর।
  • র‍্যাম/ স্টোরেজ: ১২ জিবি র‍্যাম, ২৫৬ জিবি/ ৫১২ জিবি/ ১ টিবি স্টোরেজ।
  • ব্যাটারি: ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৪,৪০০ এমএএইচ ব্যাটারি।
  • রিয়ার ক্যামেরা: ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা, ১২ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা।
  • সেলফি ক্যামেরা: ৪ মেগাপিক্সেলের আন্ডার-স্ক্রিন ক্যামেরা, ১০ মেগাপিক্সেলের আউটার স্ক্রিন ফ্রন্ট ক্যামেরা।
  • সফ্টওয়্যার: অ্যান্ড্রয়েড ১৩-ভিত্তিক ওয়ান ইউআই ৫.১।
  • অন্যান্য স্পেসিফিকেশন: ডুয়েল স্পিকার, সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, আইপিএক্স৮ রেটিং।

Discover more from BestMaza

Subscribe to get the latest posts to your email.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Discover more from BestMaza

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker