WhatsApp ব্যবহারকারীদের জন্য সুখবর, মিসড কলের জন্য এল কল ব্যাক বাটন ফিচার

বিগত কয়েকদিনে একের পর এক নতুন ফিচার এনেই চলেছে WhatsApp, এখন আবার তারা কল-ব্যাক বাটন চালু করবে বলে শোনা যাচ্ছে।

WhatsApp ইউজারদের খুশি যেন উত্তরোত্তর বেড়েই চলেছে, কারণ এই কয়েকটা সপ্তাহে অডিও স্ট্যাটাস থেকে শুরু করে নতুন মেইন স্ক্রিন, চ্যাট লক ইত্যাদি একের পর এক নতুন ফিচার এনেই চলেছে ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটি। সেক্ষেত্রে আপনি যদি WhatsApp-এর কলিং অপশনটি প্রায়ই ব্যবহার করে থাকেন, তাহলে আপনার জন্য আজ রয়েছে আরেকটি ভালো খবর। আসলে Meta মালিকানাধীন সোশ্যাল মিডিয়া কোম্পানিটি শীঘ্রই মিসড কলের জন্য একটি নতুন কল-ব্যাক পরিষেবা চালু করতে চলেছে।

 

এতদিন পর্যন্ত WhatsApp-এর অ্যান্ড্রয়েড বিটা ইউজাররা বেশিরভাগ নতুন ফিচার আগেভাগে ব্যবহার করার সুযোগ পেয়েছেন, তবে আসন্ন কল সংক্রান্ত বৈশিষ্ট্যটি Windows-এ উপলব্ধ হবে। এটি ব্যবহারের জন্য আগ্রহীদের Microsoft Store-এ গিয়ে WhatsApp-এর লেটেস্ট বিটা ভার্সনটি ডাউনলোড করতে হবে।

 

WhatsApp আনছে নতুন কল ব্যাক বাটন, কীভাবে এটি কাজ করবে?

 

WABetaInfo-এর রিপোর্ট অনুযায়ী, কোম্পানি এবার উইন্ডোজ প্ল্যাটফর্মে নতুন কল ব্যাক বাটন যুক্ত করেছে, যা মিসড কল ওয়ার্নিংয়ের সাথে একটি মেসেজ দেখাবে। আর এর সাথে চ্যাটের ভিতরে একটি কল ব্যাক বাটনও থাকবে, যাতে ট্যাপ করে আপনি কল করতে পারবেন। এটি আলাদাভাবে খুঁজে বের করার প্রয়োজন পড়বেনা।

 

তবে মনে রাখবেন, যেহেতু এই বাটনটিকে নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চলছে, তাই আপাতত নির্বাচিত (হোয়াটসঅ্যাপ বিটা উইন্ডোজ ২.২৩২৩.১.০ ভার্সনের) ব্যবহারকারীরাই এটির অ্যাক্সেস পাবেন। ধীরে ধীরে এটি সবার জন্য রোল আউট হবে। মানে আপনি যদি এখনও মাইক্রোসফ্ট স্টোরে আপডেটটি না পান, তবে আপনাকে কয়েকদিন অপেক্ষা করতে হবে।

 

আসছে আরও ফিচার

 

নতুন কল ব্যাক বাটনটি ছাড়াও হোয়াটসঅ্যাপ স্ক্রিন শেয়ারিং ফিচার এবং এডিট বাটন ফিচারও সার্বজনীনভাবে চালু করতে চলেছে বলে জানা গিয়েছে। আগে এই বৈশিষ্ট্যগুলি বিটা ব্যবহারকারীদের হাতের মুঠোয় ছিল, কিন্তু এখন এগুলি সমস্ত ইউজারের জন্যই রোলআউট হচ্ছে। এছাড়াও আগামীদিনে রিডিজাইনড্ ইমোজি কীবোর্ড দেখতে পাওয়া যাবে।


Discover more from BestMaza

Subscribe to get the latest posts to your email.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Discover more from BestMaza

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker