বন্ধ হতে চলেছে এইসব জনপ্রিয় Apple iPhone মডেল, নতুন সিরিজ লঞ্চের আগে এল বড় খবর!

রাত পেরোলেই লঞ্চ হবে Apple-এর নতুন iPhone সিরিজ, কিন্তু এরই মাঝে সংস্থার পুরোনো কিছু স্মার্টফোন মডেল বন্ধ হওয়ার কথা শোনা যাচ্ছে।

হাতে আর মাত্র একটা দিন! তারপরেই আগামীকাল অর্থাৎ ১২ই সেপ্টেম্বর পূর্ব ঘোষণা মতোই Apple-এর নতুন iPhone 15 সিরিজ লঞ্চ হবে। ইতিমধ্যেই এই প্রিমিয়াম স্মার্টফোন লাইনআপ নিয়ে অনেক খবর বেরিয়েছে; এগুলির ফিচার সম্পর্কেও অনেক অবাক করার মতো গুঞ্জন চলছে। এদিকে নতুনের আগমনের কারণে দাম কমছে পুরোনো iPhone মডেলগুলিরও। তবে এবার iPhone 15-এর প্রসঙ্গে আরেকটি চাঞ্চল্যকর খবর সামনে এসেছে – সম্প্রতি দাবি করা হচ্ছে যে Apple iPhone 15 সিরিজ লঞ্চ হওয়ার পরে অন্তত চারটি ফোন বন্ধ করে দিতে পারে কোম্পানি। হ্যাঁ ঠিকই পড়েছেন, এক্ষেত্রে iPhone 14 Pro, iPhone 14 Pro Max, iPhone 12 এবং iPhone 13 Mini মডেল ভবিষ্যত নিয়ে প্রশ্ন উঠছে।

 

বন্ধ হতে পারে কয়েকটি iPhone, কী বলছে Apple?

 

বিশ্বখ্যাত অ্যাপল, পুরোনো আইফোন মডেল বন্ধের প্রসঙ্গে অফিসিয়ালি কোনো তথ্য দেয়নি। তবে ব্লুমবার্গের পরিচিত মুখ মার্ক গুরম্যান মাইক্রো ব্লগিং প্ল্যাটফর্ম এক্স (X)-এ বলেছেন যে, বাজারে আইফোন ১৩ মিনির স্টক কম। এছাড়াও, আমেরিকায় অবস্থিত কোম্পানির অনলাইন স্টোর এই আইফোনের কিছু মডেলের ডেলিভারির জন্য আনুমানিক ২-৩ সপ্তাহ সময় নিচ্ছে। সেক্ষেত্রে এইসব খবরের ভিত্তিতেই আইফোন ১৩ মিনি বন্ধ হবে বলে ধারণা করা হচ্ছে।

 

এই প্রসঙ্গে মনে করিয়ে দিই, এর আগে মানে গত বছর আইফোন ১৪ লঞ্চের পরে কোম্পানি বিদ্যমান আইফোন ১১ এবং আইফোন ১২ মিনি মডেল বন্ধ করে দিয়েছিল। তাই চলতি বছরে একই ঘটনার পুনরাবৃত্তি হওয়া অস্বাভাবিক কিছু নয়!

 

Apple iPhone 15 সিরিজ ও কিছু গুরুত্বপূর্ণ কথা

 

অ্যাপল আগামীকাল ‘ওয়ান্ডারলাস্ট’ (Wanderlust) নামের লঞ্চ ইভেন্টে আইফোন ১৫ সিরিজের ওপর থেকে পর্দা সরাবে। এই নতুন ফোনগুলিতে টাইপ সি চার্জিং পোর্ট থেকে শুরু করে বেশ কিছু চমকপ্রদ ফিচার দেখা যাবে বলে আশা করা হচ্ছে। সম্ভবত সিরিজটির অধীনে iPhone 15, iPhone 15 Pro, iPhone 15 Pro এবং iPhone 15 Ultra – চারটি মডেল বাজারে পা রাখবে।


Discover more from BestMaza

Subscribe to get the latest posts to your email.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Discover more from BestMaza

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker