অপেক্ষার অবসান! 50MP সেলফি ক্যামেরার সঙ্গে লঞ্চ হল নতুন Oppo Reno 12 ও Reno 12 Pro

Oppo Reno 12 সিরিজটি অবশেষে বাজারে পা রাখলো। এই লাইনআপে রয়েছে স্ট্যান্ডার্ড Oppo Reno 12 এবং Oppo Reno 12 Pro মডেল দুটি। উভয় ফোনই ওলেড ডিসপ্লে, MediaTek Dimensity প্রসেসর, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারি অফার করে। আসুন Oppo Reno 12 এবং Oppo Reno 12 Pro ফোনের, মূল্য, স্পেসিফিকেশন এবং ফিচার সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

 

Oppo Reno 12: স্পেসিফিকেশন এবং ফিচার

ওপ্পো রেনো ১২ মডেলে ৬.৭ ইঞ্চির কার্ভড-ওলেড (OLED) ডিসপ্লে রয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ১,২০০ নিট পর্যন্ত পিক ব্রাইটনেস, ২,১৬০ হার্টজ পিডাব্লিউএম ডিমিং এবং কর্নিং গরিলা গ্লাস ২-এর সুরক্ষা অফার করে। ওপ্পো রেনো ১২ মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২৫০ স্টার স্পিড এডিশনে চলে, যা ১৬ জিবি পর্যন্ত র‍্যাম এবং ৫১২ জিবি অভ্যন্তরীণ স্টোরেজের সাথে যুক্ত। পাওয়ার ব্যাকআপের জন্য, ওপ্পো রেনো ১২ ফোনে বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে, যা ৮০ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

 

ফটোগ্রাফির জন্য, ওপ্পো রেনো ১২ মডেলের পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের সনি এলওয়াইটি-৬০০ প্রাইমারি ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২x অপটিক্যাল জুম সহ একটি ৫০ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স উপস্থিত রয়েছে। আর সেলফি এবং ভিডিও কলের জন্য, ফোনের সামনে একটি ৫০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করছে। ওপ্পো রেনো ১২ হ্যান্ডসেটের অন্যান্য উল্লেখযোগ্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে একটি আইআর (IR) ব্লাস্টার, একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, আইপি৬৫ (IP65) জল এবং ধুলো প্রতিরোধী রেটিং, স্টেরিও স্পিকার, ব্লুটুথ ৫.৪, ওয়াই-ফাই ৬ এবং অ্যান্ড্রয়েড ১৪ ওএস ভিত্তিক কালারওএস ১৪ (ColorOS 14) কাস্টম স্কিনে রান করে।

 

Oppo Reno 12 Pro: স্পেসিফিকেশন এবং ফিচার

হাই-এন্ড Oppo Reno 12 Pro মডেলটিতে ৬.৭ ইঞ্চির কার্ভড ওলেড (OLED) ডিসপ্লে উপস্থিত রয়েছে। এছাড়াও ফোনটিতে ফুলএইচডি+ রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ২,১৬০ হার্টজ পিডাব্লিউএম ডিমিং এবং ১,৬০০ নিট পিক ব্রাইটনেস লেভেল সাপোর্ট করে৷ Oppo Reno 12 Pro ফোনে MediaTek Dimensity 9200+ Star Speed Edition চিপসেটটি রয়েছে, যা ১৬ জিবি পর্যন্ত র‍্যাম এবং ৫১২ জিবি ইন-বিল্ট স্টোরেজের সাথে যুক্ত। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Oppo Reno 12 Pro হ্যান্ডসেটে বিশাল ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ৮০ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

 

ফটোগ্রাফির জন্য, Oppo Reno 12 Pro ফোনের ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে ওআইএস সহ ৫০ মেগাপিক্সেলের Sony IMX890 সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২x অপটিক্যাল জুম সহ একটি ৫০ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স উপস্থিত রয়েছে৷ আর ফোনের সামনে ৫০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থান করছে। Oppo Reno 12 Pro হ্যান্ডসেটের অন্যান্য উল্লেখযোগ্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে ব্লুটুথ ৫.৪, আইপি৬৫ (IP65) জল এবং ধুলো প্রতিরোধ, স্টেরিও স্পিকার, ওয়াই-ফাই ৬, ইনফ্রারেড সেন্সর, ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক কালার ওএস ১৪ (ColorOS 14) সফ্টওয়্যার ভার্সন।

 

Oppo Reno 12 সিরিজের মূল্য এবং লভ্যতা

Oppo Reno 12 এবং Oppo Reno 12 Pro উভয়ই একাধিক রঙের বিকল্পে পাওয়া যাবে। বেস ভ্যারিয়েন্টটি সিলভার, ব্ল্যাক এবং পীচ কালার অপশনে মিলবে, যেখানে প্রো মডেলটি ব্ল্যাক, পার্পল এবং গোল্ড অপশনে বেছে নেওয়া যাবে। Oppo Reno 12 এবং Oppo Reno 12 Pro মডেলের সকল র‍্যাম এবং স্টোরেজ সংস্করণগুলির দাম হল –

 

Oppo Reno 12 (১২ জিবি + ২৫৬ জিবি) – 2,699 ইউয়ান (প্রায় ৩১,০৩০ টাকা)

 

Oppo Reno 12 (১২ জিবি + ৫১২ জিবি) – 2,999 ইউয়ান (প্রায় ৩৪,৫০০ টাকা)

 

Oppo Reno 12 (১৬ জিবি + ২৫৬ জিবি) – 2,999 ইউয়ান (প্রায় ৩৪,৫০০ টাকা)

 

Oppo Reno 12 (১৬ জিবি + ৫১২ জিবি) – 3,199 ইউয়ান (প্রায় ৩৬,৮০০ টাকা)

 

Oppo Reno 12 Pro (১২ জিবি + ২৫৬ জিবি) – 3,399 ইউয়ান (প্রায় ৩৯,১০০ টাকা)

 

Oppo Reno 12 Pro (১২ জিবি + ৫১২ জিবি) – 3,699 ইউয়ান (প্রায় ৪২,৫২৫ টাকা)

 

Oppo Reno 12 Pro (১৬ জিবি + ৫১২ জিবি) – 3,999 ইউয়ান (প্রায় ৪৬,০০০ টাকা)

 

বর্তমানে চীনা বাজারে Oppo Reno 12 এবং Oppo Reno 12 Pro মডেলগুলির প্রি-অর্ডার প্রক্রিয়া চলছে। আর আগামী ৩১ মে থেকে এর সেল শুরু হবে। তবে কবে এই সিরিজটি ভারতীয় বাজারে আসবে, তা অবশ্য এখনও ঘোষণা করেনি ওপ্পো।


Discover more from BestMaza

Subscribe to get the latest posts to your email.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Discover more from BestMaza

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker