100 মেগাপিক্সেল ক্যামেরা ও আকর্ষণীয় ডিজাইনের সঙ্গে দারুণ ফোন লঞ্চ করল Honor

Honor 90 সিরিজ আগামী ৬ জুলাই গ্লোবাল মার্কেটে লঞ্চ হতে চলেছে৷ তার আগেই অবশ্য এই সিরিজের অধীনে Honor 90 Lite নামে একটি নয়া স্মার্টফোন ইউরোপে লঞ্চ করেছে সংস্থা। বিশেষ ফিচার্সের কথা বললে এতে ফুল-এইচডি+ ডিসপ্লে, MediaTek Dimensity 6020 প্রসেসর, ১০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৪,৫০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। আসুন তাহলে Honor 90 Lite-এর সকল স্পেসিফিকেশন, ফিচার এবং মূল্য সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

 

Honor 90 Lite-এর স্পেসিফিকেশন এবং ফিচার

 

গ্লোবাল মার্কেটে আগত অনর ৯০ লাইট-এর রিয়ার শেলে একটি পিল-আকৃতির ক্যামেরা মডিউল সহ বক্সি ডিজাইন দেখা যায়। স্মার্টফোনটির সামনে ৬.৭ ইঞ্চির পাঞ্চ-হোল ডিসপ্লে রয়েছে, যা ফুলএইচডি+ রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৬০২০ প্রসেসর দ্বারা চালিত, যা ৮ জিবি ফিজিক্যাল র‍্যাম, ৫ জিবি ভার্চুয়াল র‍্যাম এবং ২৫৬ জিবি অনবোর্ড স্টোরেজের সাথে যুক্ত রয়েছে।

 

ফটোগ্রাফির জন্য, অনর ৯০ লাইট-এর ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে এফ/১.৯ অ্যাপারচার সহ ১০০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স এবং একটি ৫ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স অবস্থান করছে। আর সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং সেলফি ক্যামেরা বর্তমান।

 

পাওয়ার ব্যাকআপের জন্য, Honor 90 Lite-এ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি উপস্থিত রয়েছে, যা ৩৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। নিরাপত্তার জন্য, ফোনটির পাওয়ার বাটনে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এম্বেড করা রয়েছে।

 

Honor 90 Lite-এর মূল্য ও লভ্যতা

 

Honor 90 Lite ইতিমধ্যেই ইউরোপের বিভিন্ন দেশে কেনার জন্য উপলব্ধ। যুক্তরাজ্য, ফ্রান্স এবং জার্মানিতে এটির দাম ৩০০ ইউরো (প্রায় ২৬,৮৩০ টাকা)। স্মার্টফোনটি সায়ান লেক, টাইটানিয়াম সিলভার এবং মিডনাইট ব্ল্যাক-এর মতো কালার অপশনে পাওয়া যাচ্ছে। তবে Honor 90 Lite ভারতের বাজারে কবে লঞ্চ হবে, সেসম্পর্কে এখনও আনুষ্ঠানিকভাবে কিছু জানা যায়নি।


Discover more from BestMaza

Subscribe to get the latest posts to your email.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Discover more from BestMaza

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker