নতুন Bullet থেকে Himalayan 450, এই 5 বাইক লঞ্চের জন্য রেডি করছে রয়্যাল এনফিল্ড

রয়্যাল এনফিল্ড বিগত কয়েক বছরের ট্রেন্ড অনুযায়ী প্রতি বছর একাধিক মোটরসাইকেল লঞ্চ করে আসছে।

রয়্যাল এনফিল্ড বিগত কয়েক বছরের ট্রেন্ড অনুযায়ী প্রতি বছর একাধিক মোটরসাইকেল লঞ্চ করে আসছে। ২০২২ সালেও তার ব্যতিক্রম ঘটেনি। এমনকি এই একই জিনিসের পুনরাবৃত্তি হতে চলেছে চলতি বছরেও। আগামী মাসগুলিতে বেশ কিছু নতুন মডেল লঞ্চ করার জন্য ইতিমধ্যেই আটঘাট বেঁধে ফেলেছে এই সংস্থা। এর মধ্যে বেশ কয়েকটি মডেলের টেস্টিং করার ছবি ফাঁস হয়েছে সোশ্যাল মিডিয়ায়। চলুন দেখে নেওয়া যাক রয়্যাল এনফিল্ডের টপ ফাইভ আপকামিং মোটরসাইকেল কোনগুলি।

 

Royal Enfield Bullet 350 (নতুন জেনারেশন)

 

রয়্যাল এনফিল্ড এর ইতিহাসে দীর্ঘদিন ধরে সাফল্যের সঙ্গে চলা বাইক বুলেট ৩৫০ এর নতুন প্রজন্মের সংস্করণ লঞ্চ হওয়া কেবল সময়ের অপেক্ষা। ক্লাসিক ৩৫০, মিটিওর ৩৫০ এবং হান্টার ৩৫০ এই তিনটি বাইকে ব্যবহৃত নতুন J প্ল্যাটফর্মের উপরেই আসতে চলেছে নিউ জেনারেশন বুলেট। এর ইঞ্জিনটি আগের মত থাকলেও তা আলাদাভাবে টিউন করা হবে। উপরন্তু সিঙ্গেল পিস সিট, হ্যালোজেন হেডলাইট, নতুন ধরনের সুইচ গিয়ার সহ আরো অনেক কিছুই দেখতে পাওয়া যাবে এই বাইকে।

Royal Enfield Himalayan 450

 

২০১৬ সালে লঞ্চ হওয়ার পর থেকেই আমাদের দেশের অ্যাডভেঞ্চার বাইকের জগতে নতুন দিগন্ত উন্মোচিত করেছে রয়্যাল এনফিল্ড হিমালয়ান। এমন জনপ্রিয় এই বাইকটিকে এবার নতুন আঙ্গিকে আনতে চলেছে তারা। আগামী কয়েক মাসের মধ্যেই লঞ্চ হতে চলা হিমালয়ান ৪৫০ মডেলে ইউএসডি ফর্ক, ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল, এলইডি লাইটের মতো আধুনিক বৈশিষ্ট্য যুক্ত করা হবে। এমনকি এটিতে টিউবলেস টায়ার থাকার সম্ভাবনা প্রবল। তবে সবচেয়ে বড় আপডেট হচ্ছে বাইকটির ৪৫০ সিসির লিকুইড কুল্ড ইঞ্জিন। যা থেকে প্রায় ৪০-৪৫ বিএইচপি শক্তি এবং ৪০ এমএম টর্ক উৎপন্ন হবে। চলতি বছরের আগস্ট-সেপ্টেম্বর মাস নাগাদ হিমালয়ান ৪৫০ এর উপর থেকে পর্দা সরাতে পারে রয়্যাল এনফিল্ড।

 

Royal Enfield Hunter 450

 

রয়্যাল এনফিল্ড এর সম্পূর্ণ নতুন ৪৫০ সিসির প্লাটফর্মের উপর হিমালয়ান ৪৫০ ছাড়াও এর আরও একটি রোডস্টার ভার্সন আনতে চলেছে তারা। এটি সম্ভবত গত বছর লঞ্চ করা হান্টার ৩৫০ এর বৃহৎ সংস্করণ হান্টার ৪৫০ হিসাবে আত্মপ্রকাশ করবে। হিমালয়ের ৪৫০ এর সামনে ও পিছনে যথাক্রমে ২১ ইঞ্চি ও ১৮ ইঞ্চির চাকা থাকলেও হান্টার ৪৫০ এর উভয় দিকেই থাকবে ১৭ ইঞ্চির চাকা।

 

Royal Enfield Shotgun 650

 

চলতি বছরেই লঞ্চ করা সুপার মিটিয়র ৬৫০ এর প্লাটফর্ম এর উপরেই নির্মিত দ্বিতীয় বাইক হতে চলেছে শটগান ৬৫০। সুপার মিটিয়র একটি আদ্যপ্রান্ত ক্রুজার বাইক হলেও শটগান ৬৫০ কিন্তু তা নয়। এই বাইকের মাঝ বরাবর ফুটপেগ অবস্থিত হওয়ায় এক্ষেত্রে খানিকটা ত্রিভুজের ন্যায় বসার ভঙ্গিতে বাইক চালাতে হয়। তবে ইন্টারসেপটর, কন্টিনেন্টাল জিটি কিংবা সুপার মিটিয়র এই সবগুলিতেই ব্যবহৃত একই ইঞ্জিনই থাকবে এতে। যদিও বাইকটির এগজস্ট পাইপ হবে খানিক ভিন্ন।

 

Royal Enfield Scram 650

 

রয়্যাল এনফিল্ডের তৈরি ৬৫০ সিসির স্ক্র্যাম্বলার বাইক হিসাবে আত্মপ্রকাশ করতে চলেছে স্ক্র্যাম ৬৫০। ৬৫০ সিসির অন্যান্য বাইকগুলির মতোই সেই একই ধরনের টুইন সিলিন্ডার ইঞ্জিন চালিকা শক্তি যোগাবে একে। যদিও এক্ষেত্রে টু-ইন-ওয়ান এগজস্ট সিস্টেমের সঙ্গে সামঞ্জস্য রেখে ইঞ্জিনটি কিছুটা আলাদাভাবে টিউন করা হবে। একটানা লম্বা সিট এবং সামনের দিকে ইউএসবি ফর্ক লাগানো থাকবে এতে।


Discover more from BestMaza

Subscribe to get the latest posts to your email.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Discover more from BestMaza

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker