BrandsView All

Show More Brands
November 29, 2022

BestMaza.Org

Unboxing | Bengali Daily Tech News | Reviews By TechnoMaza

Black Shark 5, Black Shark 5 Pro চীনের পর এবার বিশ্ব বাজারে লঞ্চ হল, রয়েছে নজরকাড়া ফিচার

Spread the love

ব্ল্যাক শার্ক, হোম মার্কেট চীনের পর এবার তাদের লেটেস্ট Black Shark 5 সিরিজটি গ্লোবাল মার্কেটে লঞ্চ করেছে। এই লাইনআপের অধীনে Black Shark 5 এবং Black Shark 5 Pro মডেল দুটি উন্মোচিত হয়েছে৷ এই হ্যান্ডসেটগুলি Qualcomm Snapdragon 8 সিরিজের চিপসেট দ্বারা চালিত৷ গেমিংয়ের জন্য, ডিভাইসগুলি ম্যাগনেটিক পপ-আপ ট্রিগার, ১৪৪ হার্টজের ডিসপ্লে এবং একটি লিকুইড কুলিং সিস্টেমের সাথে এসেছে। প্রসঙ্গত, গত মার্চ মাসে Black Shark 5 সিরিজটি চীনের বাজারে আত্মপ্রকাশ করেছে। উল্লেখযোগ্যভাবে, চীনা লাইনআপে বেস এবং প্রো মডেলগুলির সাথে Black Shark 5 RS হ্যান্ডসেটটিও অন্তর্ভুক্ত ছিল, যা গ্লোবাল মার্কেটে আত্মপ্রকাশ করেনি। চলুন Black Shark 5 এবং Black Shark 5 Pro-এর গ্লোবাল সংস্করণগুলি দাম, উপলব্ধতা এবং সকল স্পেসিফিকেশনগুলি দেখে নেওয়া যাক।

 

ব্ল্যাক শার্ক ৫ এবং ব্ল্যাক শার্ক ৫ প্রো-এর মূল্য এবং লভ্যতা (Black Shark 5, Black Shark 5 Pro Price and Availability)

সংস্থার অফিসিয়াল সাইট থেকে ব্ল্যাক শার্ক ৫-এর ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলটি ৫৪৯ ডলার (প্রায় ৪৩,০০০ টাকা) দামে কেনা যাবে। আর এর ১২ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৬৪৯ ডলার (প্রায় ৬০,০০০ টাকা)। এই ব্ল্যাক শার্ক হ্যান্ডসেটটি এক্সপ্লোরার গ্রে এবং মিরর ব্ল্যাক কালার অপশনগুলিতে উপলব্ধ।

অন্যদিকে, ব্ল্যাক শার্ক ৫ প্রো- এর ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম ৭৯৯ ডলার (প্রায় ৬২,০০০ টাকা)। আবার এর ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১৬ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টগুলির মূল্য যথাক্রমে ৮৯৯ ডলার (প্রায় ৭০,০০০ টাকা) এবং ৯৯৯ ডলার (প্রায় ৭৮,০০০ টাকা)। ব্ল্যাক শার্ক ৫ প্রো নেবুলা হোয়াইট এবং স্টেলার ব্ল্যাক এই দুই আকর্ষণীয় কালার অপশনে ব্ল্যাক শার্কের অফিসিয়াল সাইট থেকে বেছে নেওয়া যাবে।

 

ব্ল্যাক শার্ক ৫-এর স্পেসিফিকেশন (Black Shark 5 Specifications)

ব্ল্যাক শার্ক ৫ ফোনে ১৪৪ রিফ্রেশ রেট এবং ৭২০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সহ ৬.৬৭ ইঞ্চির ফুল-এইচডি+ স্যামসাং ই৪ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর দ্বারা চালিত, যার সাথে গ্রাফিক্সের জন্য অ্যাড্রেনো ৬৬০ (Adreno 660) জিপিইউ যুক্ত রয়েছে। এটি সর্বাধিক ১২ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে।

ফটোগ্রাফির জন্য, Black Shark 5-এর ব্যাক প্যানেলে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ ট্রিপল ক্যামেরা সেটআপ এবং ফোনের সামনে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা উপস্থিত রয়েছে। হ্যান্ডসেটটি ম্যাগনেটিক পপ-আপ ট্রিগার এবং হিট ডিসিপেশনের জন্য আপগ্রেডেড “স্যান্ডউইচ” লিকুইড কুলিং সিস্টেম অফার করে। পাওয়ার ব্যাকআপের জন্য, Black Shark 5-এ ১২০ ওয়াট হাইপার চার্জ ফাস্ট চার্জিং প্রযুক্তির সাপোর্ট সহ ৪,৬৫০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

ব্ল্যাক শার্ক ৫ প্রো-এর স্পেসিফিকেশন (Black Shark 5 Pro Specifications)

ব্ল্যাক শার্ক ৫ প্রো-এ ১৪৪ হার্টজ উচ্চ রিফ্রেশ রেট এবং ৭২০ টাচ স্যাম্পলিং রেট সহ ৬.৬৭ ইঞ্চির ফুল-এইচডি+ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে। এই ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসরের সাথে অ্যাড্রেনো ৭৩০ (Adreno 730) জি পিইউ দ্বারা চালিত। ব্ল্যাক শার্ক ৫ প্রো ১৬ জিবি পর্যন্ত র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ সহ এসেছে।

ক্যামেরার ক্ষেত্রে, Black Shark 5 Pro-এ ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ অবস্থান করছে এবং ফোনের সামনে সেলফি এবং ভিডিও কলের জন্য, ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরাও বর্তমান। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, Black Shark 5 Pro-এ বেস মডেলের মতোই ৪,৬৫০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ১২০ হাইপারচার্জ ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করে। প্রো মডেলেও ম্যাগনেটিক পপ-আপ ট্রিগার রয়েছে এবং এর সাথে একটি অ্যান্টি-গ্রাভিটি ডুয়েল ভিসি লিকুইড কুলিং সিস্টেমও পাওয়া যাবে।

%d bloggers like this: