BrandsView All

Show More Brands
July 7, 2022

BestMaza.Org

Unboxing | Technical News | Reviews

Hyundai Santro: ভারতে Santro-র সফর শেষ, একসময় ছিল দেশের সবচেয়ে জনপ্রিয় ফ্যামিলি কার

Spread the love

ভারতের বাজারে ব্যাপক জনপ্রিয় হয়েছিল Hyundai Santro. তবে এবার এমন একটি মডেলের ভারতে সফর শেষ হল। ১৯৯৮ সালে ভারতে লঞ্চ হয়েছিল হুন্ডাই-এর এই মডেল। টল বয় ডিজাইন, বড় কেবিন, পাওয়ারফুল ইঞ্জিন এই গাড়িকে জনপ্রিয় করে তুলেছিল।

 

 

দক্ষিণ কোরিয়ার গাড়ি প্রস্তুতকারক সংস্থা হুন্ডাই বলিউড তারকা শাহরুখ খানকে ব্র্যান্ড অ্যাম্বাসাডর করেছিল। ফলে এই পদক্ষেপ তাদের ভারতের বাজারে জনপ্রিয় করে তুলতে সাহায্য করেছিল।

২০১৪ সালে স্যান্ট্রো ফার্স্ট জেনারেশন বন্ধ হয় ভারতে। ২০১৮ সালে সেকেন্ড জেনারেশন এদেশে বন্ধ হয়। শুরুর দিকে এই গাড়ি ব্যাপক জনপ্রিয় হয়েছিল।

তামিলনাড়ুর চেন্নাইয়ের কাছে শ্রীপেরামবুদুর প্ল্যান্টে স্যান্ট্রোর উৎপাদন শুরু হয়েছিল। ভারতে ২.৯৯ লক্ষ টাকার এক্স-শোরুম মূল্যে লঞ্চ করা হয়েছিল। এটি ভারতে এতটাই সমাদৃত হয়েছিল যে প্রথম দুই বছরে ৬০ হাজার ইউনিট বিক্রি হয়ে যায়।

Santro এর প্রথম মডেলের সাফল্যের পর, কোম্পানি ২০০৩ সালে ভারতে Hyundai Santro Xing লঞ্চ করে। এটি অনেক নতুন বৈশিষ্ট্য এবং আপডেট ইঞ্জিন সহ অনেক কসমেটিক আপডেট পেয়েছিল। Santro Xing ভাল সাড়া পেয়েছিল ভারতের বাজারে।

Hyundai Eon, i10, Elite i20-এর মতো মডেলগুলির জনপ্রিয়তা বাড়ার সঙ্গে সঙ্গে স্যান্ট্রোর বিক্রি কমতে থাকে। আর এবার সংস্থা ভারতের বাজারে স্যান্ট্রোর বিক্রি বন্ধ করার সিদ্ধান্ত নিল।

%d bloggers like this: