BrandsView All

Show More Brands
August 15, 2022

BestMaza.Org

Unboxing | Technical News | Reviews

Xiaomi Smart Speaker: মুখে বললেই গান চলবে, শাওমি আনল স্মার্ট স্পিকার

Spread the love

জনপ্রিয় ইলেকট্রনিক্স ব্র্যান্ড Xiaomi এবার ভারতীয় বাজারে লঞ্চ করল তাদের নতুন Xiaomi Smart Speaker (IR Control)। এতে রয়েছে ভয়েস অ্যাসিস্ট্যান্টের সুবিধা। তাছাড়া স্পিকারটিতে আইটি ব্লাস্টার সাপোর্ট করায় ভয়েসের মাধ্যমে স্পিকারটির সাহায্যে ঘরের অন্যান্য স্মার্ট ডিভাইসকে নিয়ন্ত্রণ করা সম্ভব। চলুন দেখে নেওয়া যাক নতুন Xiaomi Smart Speaker- এর দাম, ফিচার এবং স্পেসিফিকেশন।

Xiaomi Smart Speaker- এর দাম ও লভ্যতা

ভারতের বাজারে শাওমি স্মার্ট স্পিকারের দাম ধার্য করা হয়েছে ৪,৯৯৯ টাকা। ব্ল্যাক কালারের এই স্পিকারটি এমআই হোম স্টোর, ই-কমার্স সাইট ফ্লিপকার্ট ছাড়াও অন্যান্য আউটলেট থেকে কিনতে পাওয়া যাচ্ছে। এর সাথে ক্রেতারা পাবেন অ্যাডাপ্টার ও ইউজার ম্যানুয়াল।

Xiaomi Smart Speaker- এর স্পেসিফিকেশন

নবাগত শাওমি স্মার্ট স্পিকার ১.৫ ইঞ্চি ফুল রেঞ্জ ইঞ্চি স্পিকার এবং মাইক্রোফোনের সাথে এসেছে, যা ভয়েস কমান্ডের মাধ্যমে নিয়ন্ত্রণ করা সম্ভব। তাছাড়া স্পিকারটি অন্য স্পিকারের সঙ্গে যুক্ত হয়ে স্টিরিও সাউন্ড উৎপন্ন করতে পারবে। এমনকি এতে রয়েছে এলইডি ডিজিটাল ক্লক ডিসপ্লে।

আগেই বলা হয়েছে, এর ভয়েস অ্যাসিস্ট্যান্ট টেকনোলজি ব্যবহার করে ঘরের অন্যান্য স্মার্ট ডিভাইসগুলিকে নিয়ন্ত্রণ করা যাবে। আর এর জন্য নতুন এই স্মার্ট স্পিকারের আইআর কন্ট্রোলে (IR Control) ইনবিল্ড ক্রোমকাস্ট কার্যকারিতা উপলব্ধ। যা ঘরের অন্যান্য সামঞ্জস্যপূর্ণ ডিভাইসগুলিকে চালনা করতে সাহায্য করবে।

তদুপরি, ভলিউম, মিউজিক এবং মাইক্রোফোন নিয়ন্ত্রণ করার জন্য স্পিকারটির ওপরে চারটি বটন উপস্থিত। উপরন্তু স্পিকারের আইআর ব্লাস্টার স্মার্টফোন থেকেই শাওমি হোম কিংবা এমআই হোম অ্যাপের সাহায্যে ঘরের অন্যান্য স্মার্ট ডিভাইসগুলিকে নিয়ন্ত্রণ করবে।

অন্যদিকে, ইনবিল্ট ক্রোমকাস্ট ছাড়াও Xiaomi Smart Speaker-এর কানেকটিভিটি অপশনে সামিল হয়েছে ব্লুটুথ ৫.০। আবার স্পিকারটিতে ১২ ভোল্ট/১এ ডিসি ইনপুটের মাধ্যমে চার্জ দেওয়া যাবে। সর্বোপরি স্পিকারটির ওজন ৬.২৮ কেজি।

%d bloggers like this: