BrandsView All

Show More Brands
November 22, 2022

BestMaza.Org

Unboxing | Bengali Daily Tech News | Reviews By TechnoMaza

Xiaomi Mix Fold 2 আগামী মাসেই Android 13 ভিত্তিক MIUI 14 কাস্টম স্কিন সহ লঞ্চ হতে পারে

Spread the love

গতবছর মার্চ মাসে, শাওমি (Xiaomi) তাদের প্রথম ফোল্ডেবল স্মার্টফোন হিসেবে Mi Mix Fold-এর ওপর থেকে পর্দা সরায়। ৮.০১ ইঞ্চির ফোল্ডেবল অ্যামোলেড ডিসপ্লে, ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, Qualcomm Snapdragon 888 প্রসেসর ও ৫,০২০ এমএএইচ ব্যাটারির সাথে এই শাওমি ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটটি আকর্ষণীয় বাহ্যিক ডিজাইনের সাথে বাজারে আত্মপ্রকাশ করেছিল। বর্তমানে কোম্পানি এর উত্তরসূরি Xiaomi Mix Fold 2 মডেলটি লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে। ইতিমধ্যে ডিভাইসটি চীনের টেনা (TENAA) সার্টিফিকেশন সাইটের ডেটাবেসে উপস্থিত হয়েছে, যা এর ফিচার এবং ডিজাইন সম্পর্কিত অনেক তথ্যই সামনে এনেছে। আর এখন এক জনপ্রিয় টিপস্টার এই আপকামিং ফোল্ডেবল ডিভাইসের লঞ্চের টাইমলাইনটি প্রকাশ করেছেন।

Xiaomi Mix Fold 2 আগামী মাসেই আসছে বাজারে

টিপস্টার অভিষেক যাদব তার একটি টুইটে প্রকাশ করেছেন যে, নতুন শাওমি মিক্স ফোল্ড ২ ফোল্ডেবল ডিভাইসটি আগামী মাসে অর্থাৎ আগস্টেই বাজারে পা রাখবে৷

যদি তার এই বক্তব্যটি সঠিক বলে প্রমাণিত হয়, তাহলে সম্ভবত খুব শীঘ্রই এই ফোনের প্রোমোশনাল টিজারগুলি প্রকাশ্যে আনতে পারে সংস্থা৷ শোনা যাচ্ছে, শাওমি আগামী ১৬ আগস্ট অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ (MIUI 14) কাস্টম ইউজার ইন্টারফেসটি উন্মোচন করবে, তাই অনুমান করা হচ্ছে সেই দিনই সম্ভবত শাওমি মিক্স ফোল্ড ২-এর ওপর থেকেও পর্দা সরানো হবে।

শাওমি মিক্স ফোল্ড ২-এর স্পেসিফিকেশন এবং ফিচার (Xiaomi Mix Fold 2 Expected Specifications and Features)

সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, শাওমি মিক্স ফোল্ড ২ ২কে (2K) রেজোলিউশন এবং ডায়নামিক ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৮.১ ইঞ্চির ফোল্ডেবল এলটিপিও ওলেড (OLED) প্যানেল সহ আসবে। এই ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ২১:৯ হবে বলে মনে করা হচ্ছে। অর্থাৎ, মিক্স ফোল্ড ২ তার পূর্বসূরির তুলনায় উচ্চতায় ছোট এবং চওড়া হতে পারে। ডিভাইসটির কভার ডিসপ্লেতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে বলেও জানা গেছে। শাওমি মিক্স ফোল্ড ২ কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসর দ্বারা চালিত হতে পারে, যার সাথে সর্বাধিক ১৬ জিবি র‍্যাম এবং ১ টেরাবাইট পর্যন্ত স্টোরেজ পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে।

এছাড়া, পাওয়ার ব্যাকআপের জন্য, Mi Mix Fold-এর মতোই Mix Fold 2-এও ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে বলে শোনা যাচ্ছে। এখনও পর্যন্ত এই ফোল্ডেবল হ্যান্ডসেটটি সম্পর্কে এই কটি তথ্যই প্রকাশ্যে এসেছে। তবে, যেহেতু চলতি মাসেই Xiaomi Mix Fold 2 লঞ্চ হবে বলে মনে করা হচ্ছে, তাই খুব শীঘ্রই হ্যান্ডসেটটির আরও স্পেসিফিকেশন সামনে আসতে পারে।

%d bloggers like this: