BrandsView All

Show More Brands
August 15, 2022

BestMaza.Org

Unboxing | Technical News | Reviews

Xiaomi Mi Band 7 Pro আরও উন্নত ফিচার ও অলওয়েজ অন ডিসপ্লে সহ লঞ্চ হল

Spread the love

দেশীয় বাজারে আত্মপ্রকাশ করল Xiaomi Mi Band 7 Pro স্মার্টব্যান্ড। নতুন এই ফিটনেস ব্যান্ডে রয়েছে অলওয়েজ অন ডিসপ্লে এবং জিপিএস সাপোর্ট। শুধু তাই নয়, এতে ব্যবহৃত হয়েছে ১.৬৪ ইঞ্চি আয়তক্ষেত্রাকার অ্যামোলেড স্ক্রিন। তাছাড়া ওয়্যারেবলটির সবচেয়ে উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হলো, এটি স্বয়ংক্রিয়ভাবে স্যাটেলাইট পজিশনিং টেকনোলজি সাপোর্ট করবে। ফলে স্মার্টফোনের সঙ্গে যুক্ত না থাকলেও এটি ব্যবহারকারীর অবস্থান জানান দিতে পারবে। প্রসঙ্গত উল্লেখ্য, নতুন এই স্মার্টব্যান্ডটি মে মাসে লঞ্চ হওয়া এমআই ব্যান্ড ৭-এর উত্তরসূরী। চলুন দেখে নেওয়া যাক নতুন Xiaomi Mi Band 7 Pro স্মার্টব্যান্ডের দাম, ফিচার এবং স্পেসিফিকেশন।

Xiaomi Mi Band 7 Pro স্মার্টব্যান্ডের দাম ও লভ্যতা

চীনে শাওমি এমআই ব্যান্ড ৭ প্রো -এর প্রারম্ভিক মূল্য ধার্য করা হয়েছে ৩৭৯ ইউয়ান (প্রায় ৪,৫০০ টাকা)। তবে এই দাম আগামী ৭ জুলাই পর্যন্ত বৈধ। এরপর ব্যান্ডটির দাম হয়ে যাবে ৩৯৯ ইউয়ান ( প্রায় ৪,৭০০ টাকা)। ব্লু, গ্রীন, অরেঞ্জ, পিঙ্ক এবং হোয়াইট কালারের মধ্যে বেছে নেওয়া যাবে নতুন এই ফিটনেস ব্যান্ড।

Xiaomi Mi Band 7 Pro স্মার্টব্যান্ডের স্পেসিফিকেশন

নতুন এমআই ব্যান্ড সেভেন প্রো স্মার্ট ব্যান্ডের স্পেসিফিকেশন প্রসঙ্গে বলতে গেলে, এটি ১.৬৪ ইঞ্চি আয়তক্ষেত্রাকার অ্যামোলেড ডিসপ্লের সাথে এসেছে, যার রেজোলিউশন ২৮০x ৪৫৬ পিক্সেল এবং পিক্সেল ডেন্সিটি ৩২৬ পিপিআই। এর ডিসপ্লের উপরে থাকবে ২.৫ ডি গ্লাসের আচ্ছাদন। সংস্থাটি ইতিমধ্যেই জানিয়েছে, এই স্মার্টব্যান্ডে অলওয়েজ অন ডিসপ্লে সাপোর্ট করবে। ফলে ব্যবহারকারী এর স্ক্রিনে সবসময় তারিখ এবং সময় দেখতে পাবেন। এর জন্য তার রিস্ট তুলে ঘড়িটিকে অন করতে হবে না। শুধু তাই নয়, এতে বিল্ট-ইন জিপিএস সাপোর্ট থাকায় এটি স্বয়ংক্রিয়ভাবে স্যাটেলাইট পজিশনিং ধরতে পারবে। যার মাধ্যমে ব্যবহারকারীর লোকেশন সহজেই ট্র্যাক করা সম্ভব। তবে এর জন্য ওয়্যারেবলটিকে স্মার্টফোনের সঙ্গে যুক্ত না রাখলেও চলবে।

অন্যদিকে, শাওমির এই ফিটনেস ব্যান্ডে পাওয়া যাবে কুইক রিলিজ রিজব্যান্ড সাপোর্ট, অর্থাৎ ব্যবহারকারী চাইলে তার হাতের ব্যান্ডটি পরিবর্তন করে তার পছন্দমতো অন্য কোনো ব্যান্ড লাগাতে পারবেন। তাছাড়াও এই ফিটনেস ব্যান্ডে ১৮০ টিরও বেশি ওয়াচফেস উপলব্ধ।

ব্যান্ড সেভেন প্রো স্মার্ট ব্যান্ডের ফিটনেস ফিচার প্রসঙ্গে বলতে গেলে, এতে রয়েছে ১১৭ টি এক্সারসাইজ মোড। এর মধ্যে থাকছে দশটি রানিং কোর্স এবং ১৪টি প্রফেশনাল স্পোর্টস মোড। তাছাড়া হেলথ ফিচার হিসেবে এতে হার্ট রেট এবং ব্লাড অক্সিজেন মনিটর, স্লিপ ট্র্যাকার, স্টেপ কাউন্টার, ক্যালোরি কাউন্ট ইত্যাদি বর্তমান।

এবার আলোচনা করা যাক ব্যান্ডটির ব্যাটারি নিয়ে। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ব্যবহৃত হয়েছে ২৩৫ এমএএইচ ব্যাটারি, যা একবার চার্জে ১২ দিন পর্যন্ত একে সক্রিয় রাখবে। তদুপরি, Xiaomi Mi Band 7 Pro স্মার্টব্যান্ডে ব্লুটুথ ৫.২ কানেক্টিভিটির সাথে রয়েছে এনএফসি সাপোর্ট ও সিয়াও এআই (Xiao AI) ভয়েস অ্যাসিস্ট্যান্ট। সর্বোপরি, জল থেকে সুরক্ষা দিতে এটি ৫ এটিএম রেটিং সহ এসেছে।

%d bloggers like this: