BrandsView All

Show More Brands
August 14, 2022

BestMaza.Org

Unboxing | Technical News | Reviews

Xiaomi 12T, 12T Pro ভারত সহ গ্লোবাল মার্কেটে শীঘ্রই লঞ্চ হচ্ছে, শুরু হল ইন্টারনাল টেস্টিং

Spread the love

জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা শাওমি শীঘ্রই বিশ্ব বাজারে তাদের 12T সিরিজের ডিভাইসগুলি লঞ্চ করবে বলে জল্পনা চলছে। আর তার মধ্যেই এবার এক পরিচিত টিপস্টার দাবি করেছে যে, এশিয়া এবং ইউরোপের বিভিন্ন অঞ্চলে এই লাইনআপে অন্তর্ভুক্ত Xiaomi 12T এবং 12T Pro-এর অভ্যন্তরীণ পরীক্ষা শুরু হয়ে গেছে। এই স্মার্টফোনগুলি আগামী কয়েক মাসের মধ্যে আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে এবং এই দুটি স্মার্টফোনের মধ্যে অন্তত একটি ভারতে লঞ্চ হতে পারে বলে জানিয়েছেন টিপস্টার। এর পাশাপাশি, একটি সাম্প্রতিক রিপোর্টে Xiaomi 12T-এর প্রযুক্তিগত স্পেসিফিকেশনগুলিও প্রকাশ করা হয়েছে। প্রসঙ্গত, পূর্বের একটি রিপোর্ট থেকে জানা গিয়েছিল যে, 12T সিরিজের বেস মডেলটির কোডনেম ‘প্লেটো’ (Plato), এবং এটি MediaTek Dimensity 8100 Ultra প্রসেসর দ্বারা চালিত হবে।

Xiaomi 12T এবং 12T Pro-এর ইন্টারনাল টেস্টিং শুরু হল এশিয়া ও ইউরোপের দেশে

টিপস্টার মুকুল শর্মা (@stufflistings) টুইটারে শেয়ার করেছেন যে, শাওমি ১২টি এবং শাওমি ১২টি প্রো-এর অভ্যন্তরীণ পরীক্ষা বিভিন্ন এশীয় এবং ইউরোপীয় অঞ্চলে ইতিমধ্যেই শুরু হয়ে গেছে, যা এই হ্যান্ডসেটগুলির আসন্ন লঞ্চের দিকেই ইঙ্গিত করছে। টিপস্টারের মতে,এই শাওমি স্মার্টফোনগুলি আগামী কয়েক মাসের মধ্যে বাজারে আত্মপ্রকাশ করতে পারে। আর এই দুটি স্মার্টফোনের মধ্যে অন্তত একটি ভারতে লঞ্চ হতে পারে বলেও আশা করা হচ্ছে।

অন্যদিকে, শাওএমআইইউআই (Xiaomiui)-এর একটি সাম্প্রতিক রিপোর্টে শাওমি ১২ টি-এর টেকনিক্যাল স্পেসিফিকেশনগুলি শেয়ার করা হয়েছে। রিপোর্ট অনুসারে, স্মার্টফোনটিতে ১,২০০x২,৭১২ পিক্সেল রেজোলিউশন সমৃদ্ধ ডিসপ্লে থাকবে। এতে নিরাপত্তার জন্য একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও দেওয়া হতে পারে। এই হ্যান্ডসেটটিতে প্রো মডেলের মতো একই রকম ডিসপ্লে দেখা যাবে বলে মনে করা হচ্ছে। এছাড়াও রিপোর্টে উল্লেখ করা হয়েছে যে, শাওমি ১২টি ফোনটি আগামী সেপ্টেম্বর মাসে লঞ্চ হতে পারে।

ফটোগ্রাফির জন্য, Xiaomi 12T-এ ১০৮ মেগাপিক্সেলের স্যামসাং আইএসওসেল এইচএম৬ প্রাইমারি সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের স্যামসাং এস৫কে৪এইচ৭ আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স দ্বারা গঠিত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ অবস্থান করবে। আর ফোনের সামনে একটি ২০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৫৯৬ সেলফি ক্যামেরা দেখা যাবে।

উল্লেখ্য পূর্বের একটি রিপোর্ট অনুযায়ী, Xiaomi 12T মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ আল্ট্রা প্রসেসর দ্বারা চালিত হবে। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে রান করবে বলে মনে করা হচ্ছে। এতে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে থাকতে পারে। Xiaomi 12T ৮ জিবি/১২ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি/২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজ অফার করতে পারে। ফোনের প্রাইমারি ক্যামেরাটি অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন অফার করবে বলে আশা করা হচ্ছে। হ্যান্ডসেটটিতে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং এবং এনএফসি সাপোর্ট করবে। রিপোর্ট থেকে জানা গেছে, এই আসন্ন শাওমি ফোনটির সাংকেতিক নাম ‘প্লেটো’।

উল্লেখ্য, 22071212AG মডেল নম্বর সহ Xiaomi 12T মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC)-এর সার্টিফিকেশন সাইটে তালিকাভুক্ত হয়েছে। আবার এই একই মডেল নম্বর যুক্ত হ্যান্ডসেটটিকে আইএমইআই ডেটাবেসেও দেখা গেছে, যা Xiaomi 12T-এর আসন্ন লঞ্চের ইঙ্গিত দেয়।

%d bloggers like this: