BrandsView All

Show More Brands
August 14, 2022

BestMaza.Org

Unboxing | Technical News | Reviews

Xiaomi 12S Ultra সেরা প্রসেসর ও দুর্দান্ত ক্যামেরা সহ লঞ্চ হল, ৩০ মিনিটে হবে ফুল চার্জ

Spread the love

শাওমি গতকাল (৪ জুলাই) রাতে প্রত্যাশমতোই চীনের মার্কেটে নতুন Xiaomi Band 7 Pro স্মার্টব্যান্ড এবং Xiaomi Book Pro 2022 ল্যাপটপটির পাশাপাশি তাদের বহু প্রতীক্ষিত Xiaomi 12S সিরিজের ডিভাইসগুলি লঞ্চ করেছে৷ এই লাইনআপের অধীনে বাজারে পা রেখেছে তিনটি মডেল 12S, 12S Pro এবং 12S Ultra। তার মধ্যে টপ-এন্ড Xiaomi 12S Ultra মডেলটির জন্য অনেকদিন ধরেই স্মার্টফোন অনুরাগীরা আগ্রহে অপেক্ষা করছিলেন। শাওমির এই ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটটি অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে এবং Qualcomm Snapdragon 8+ Gen 1 প্রসেসরের সাথে এসেছে। এর পাশাপাশি এতে রয়েছে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৪,৮৬০ এমএএইচ ব্যাটারি। চলুন Xiaomi 12S Ultra-এর মূল্য, ডিজাইন ও সকল স্পেসিফিকেশনগুলি দেখে নেওয়া যাক।

শাওমি ১২এস আল্ট্রা-এর মূল্য এবং লভ্যতা (Xiaomi 12S Ultra Price and Availability)

চীনে শাওমি ১২এস আল্ট্রা একাধিক স্টোরেজ কনফিগারেশনের সাথে লঞ্চ হয়েছে। এর ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেলটির দাম রাখা হয়েছে ৫,৯৯৯ ইউয়ান (প্রায় ৭০,৮৫০ টাকা)। আবার ফোনটির ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট দুটির মূল্য ৬,৪৯৯ ইউয়ান (প্রায় ৭৬,৮০০ টাকা) এবং ৬,৯৯৯ ইউয়ান (প্রায় ৮২,৭০০ টাকা)। এই ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটটি ব্ল্যাক এবং গ্রীন-এই দুটি কালার অপশনে বেছে নেওয়া যাবে।

শাওমি ১২এস আল্ট্রা-এর ডিজাইন (Xiaomi 12S Ultra Design)

শাওমির এই নতুন প্রিমিয়াম স্মার্টফোনটির ব্যাক প্যানেলে কাও স্কিন টেক্সচার রয়েছে এবং ১২এস আল্ট্রা-এর পিছনে একটি বড় আয়তক্ষেত্রাকার ক্যামেরা আইল্যান্ডও অবস্থান করছে, যার মধ্যে ইমেজ সেন্সরগুলির জন্য একটি অপেক্ষাকৃত ছোট বৃত্তাকার মডিউলও রয়েছে। এই ক্যামেরা আইল্যান্ডটিতে লাইকা (Leica)-এর ব্র্যান্ডিং দেখতে পাওয়া যাবে, যা শাওমির সাথে জার্মান সংস্থাটির পার্টনারশিপের ইঙ্গিত দেয়। উল্লেখযোগ্যভাবে, মডিউলের মাঝে অবস্থিত বৃত্তাকার লেন্সটি ফোনটিকে একটি সত্যিকারের ক্যামেরার মতো লুক দিয়েছে এবং বৃত্তাকার ক্যামেরা মডিউলের বাম্পটি ২৩ ক্যারেট সোনার রিম থেকে তৈরি করা হয়েছে।

xiaomi-12s-ultra-launched-price-yuan-5999

এছাড়াও, এতে ব্যবহৃত লেদারটি সিলিকন ভিত্তিক এবং পরিবেশ বান্ধব। এটি দীর্ঘ সময় ব্যবহারের পরও হলুদ হয়ে যাবে না এবং এটি ধুলো প্রতিরোধও করবে। আবার শাওমি ১২এস আল্ট্রার সামনের অংশে অত্যন্ত সরু বেজেল এবং চিন রয়েছে। ফোনটির ডিসপ্লের ওপরের মধ্যবর্তী স্থানে সেলফি ক্যামেরার জন্য পাঞ্চ-হোল কাটআউট দেখতে পাওয়া যায়। এই হ্যান্ডসেটটি জল এবং ধুলো প্রতিরোধের জন্য আইপি৬৮ রেটিংয়ের সাথে আসে। শাওমি পাতার শিরার নকশা দ্বারা অনুপ্রাণিত হয়ে ১২এস আল্ট্রা ফোনের থার্মাল ম্যানেজমেন্ট সিস্টেমের ডিজাইনটি তৈরি করেছে।

শাওমি ১২এস আল্ট্রা-এর স্পেসিফিকেশন (Xiaomi 12S Ultra Specifications)

শাওমি ১২এস আল্ট্রা-এ ৬.৭৩ ইঞ্চির এলটিপিও ২.০ অ্যামোলেড (AMOLED ) ডিসপ্লে রয়েছে, যা ২কে রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১,৫০০ নিট পিক ব্রাইটনেস এবং ৫২১পিপিআই পিক্সেল ঘনত্ব অফার করে। এই স্ক্রিনটি ডলবি ভিশন এবং এইচডিআর১০+ সাপোর্ট করে। ডিভাইসটি কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসর দ্বারা চালিত। এতে ১২ জিবি পর্যন্ত এলপিডিডিআর৫ র‍্যাম এবং সর্বোচ্চ ৫১২ জিবি ইউএফএস ৩.১ স্টোরেজ পাওয়া যায়। ১২এস আল্ট্রা অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে রান করে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য, Xiaomi 12S Ultra-এর রিয়ার শেলে লাইকা সামিক্রন (Leica Summicron) লেন্স সিস্টেম দেখতে পাওয়া যাবে৷ এই ট্রিপল ক্যামেরা সেটআপে ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৯৮৯ প্রাইমারি সেন্সর উপস্থিত রয়েছে, যা হাইপারওআইএস-এর সাথে এসেছে এবং ৮কে ভিডিও রেকর্ডিং অফার করে। এর পাশাপাশি, সহায়ক লেন্স হিসেবে এই সেটআপে ১২৮ ডিগ্রি ফিল্ড অফ ভিউ সহ ৪৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ১২০× পর্যন্ত ম্যাগনিফিকেশন ও অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৪৮ মেগাপিক্সেলের টেলিফটো লেন্সও অন্তর্ভুক্ত আছে। আর ফোনের সামনে সেলফি ও ভিডিও চ্যাটের জন্য ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা বর্তমান।

পাওয়ার ব্যাকআপের জন্য, Xiaomi 12S Ultra ৬৭ ওয়াট ফাস্ট ওয়্যার্ড চার্জিং সাপোর্ট এবং ৪,৮৬০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে। তবে এটি ৫০ ওয়াট ওয়্যারলেস ফাস্ট চার্জিং এবং এমনকি ১০ ওয়াট রিভার্স চার্জিং প্রযুক্তিও সাপোর্ট করে। সংস্থার দাবি, ওয়্যার্ড চার্জিংয়ের সাথে এই ডিভাইসটি মাত্র ১৫ মিনিটের মধ্যেই ৫০ শতাংশ চার্জে পৌঁছাতে পারবে এবং ওয়্যারলেস চার্জিংয়ের সাথে ১৫ মিনিটের মধ্যে ফোনটির ৪০ শতাংশ চার্জ পূর্ণ হবে। নিরাপত্তার জন্য, 12S Ultra-এর ডিসপ্লেতে একটি অপটিক্যাল আন্ডার ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও রয়েছে। অডিওর ক্ষেত্রে, এটি হারমান কার্ডন দ্বারা টিউন করা স্টেরিও স্পিকার সিস্টেমের সাথে এসেছে। এছাড়াও, এই প্রিমিয়াম শাওমি হ্যান্ডসেটে মিলবে ওয়াই-ফাই ৬ই, ব্লুটুথ ৫.২, আইআর ব্লাস্টার এবং সার্জ জি১ পাওয়ার ম্যানেজমেন্ট চিপসেট।

%d bloggers like this: