BrandsView All

Show More Brands
July 7, 2022

BestMaza.Org

Unboxing | Technical News | Reviews

Xiaomi 12S আসছে Snapdragon 8+ Gen 1 প্রসেসর ও 12GB র‍্যামের সাথে, দেখা গেল Geekbench-এ

Spread the love

গত বছর ডিসেম্বর মাসে স্মার্টফোন নির্মাতা শাওমি তাদের Xiaomi 12 ফ্ল্যাগশিপ সিরিজটি দেশীয় বাজারে উন্মোচন করে। তবে বিগত কয়েক মাস ধরেই জল্পনা চলছে যে, এই লাইনআপের নতুন সংযোজন এবং লেটেস্ট ফ্ল্যাগশিপ স্মার্টফোন হিসেবে সংস্থাটি Xiaomi 12S সিরিজটি লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। এই সিরিজে অন্তর্ভুক্ত Xiaomi 12S, 12S Pro- হ্যান্ডসেটগুলি চলতি বছরের শেষের দিকে বাজারে আত্মপ্রকাশ করবে বলে মনে করা হচ্ছে। তবে লঞ্চের আগেই এবার সিরিজের বেস ভ্যারিয়েন্টটিকে গিকবেঞ্চ (GeekBench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে স্পট করা গেছে। এই সাইটের তালিকাটি হ্যান্ডসেটটি সম্পর্কে বেশকিছু গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ করেছে। চলুন তাহলে দেখে নেওয়া যাক।

 

Xiaomi 12S-কে দেখা গেল GeekBench-এর সাইটে

 

2206123SC মডেল নম্বর সহ শাওমি ১২এস হ্যান্ডসেটটি গিকবেঞ্চ (GeekBench)-এর ডেটাবেসে তালিকাভুক্ত হয়েছে। এই তালিকায় প্রকাশ করা হয়েছে যে, ডিভাইসটি একটি অক্টা কোর প্রসেসর দ্বারা চালিত হবে, যার চারটি কোরের গতি ২.০২ গিগাহার্টজ, তিনটি কোর রান করে ২.৭৫ গিগাহার্টজ ফ্রিকোয়েন্সিতে এবং একটি সুপার কোরের সর্বোচ্চ ক্লক স্পিড ৩.১৯ গিগাহার্টজ। এগুলি দেখেই বোঝা যাচ্ছে যে, শাওমি ১২এস-এ ব্যবহৃত চিপসেটটি হল কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১। এই চিপসেটের সাথে গ্রাফিক্সের জন্য সম্ভবত অ্যাড্রেনো ৭৩০ (Adreno 730) জিপিইউ-টি যুক্ত থাকবে। এছাড়া গিকবেঞ্চ ডেটাবেস থেকে জানা গেছে যে, এই শাওমি ফোনে ১২ জিবি র‍্যাম মিলবে, তবে এটি সম্ভবত একাধিক র‍্যাম এবং ইন-বিল্ট স্টোরেজ কনফিগারেশনের সাথে বাজারে আসবে। শাওমি ১২এস অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে চলবে বলেও জানা গেছে। এছাড়া ডিভাইসটি গিকবেঞ্চের সিঙ্গেল কোর টেস্টে ১,৩২৮ পয়েন্ট এবং মাল্টি কোর টেস্টে ৪,২৩৪ পয়েন্ট স্কোর করতে সক্ষম হয়েছে।

 

জানিয়ে রাখি, এর আগে Xiaomi 12S-কে চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C)-এর সাইটেও দেখা গিয়েছিল। এই সাইটের তালিকা অনুযায়ী, এই ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটটি ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ বাজারে আসবে। এর পাশাপাশি জানা গেছে যে, এতে ১২০ হার্টজের অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে। 12S-এর ব্যাক প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর যুক্ত ক্যামেরা সেটআপ দেখা যাবে এবং এই রিয়ার ক্যামেরাগুলি সম্ভবত বিখ্যাত জার্মান ক্যামেরা লেন্স প্রস্তুতকারী সংস্থা লাইকা (Leica) দ্বারা নির্মিত হবে। Xiaomi 12S সিরিজের ডিভাইসগুলি শীঘ্রই হোম মার্কেট সহ বিশ্ব বাজারে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে।

%d bloggers like this: