BrandsView All

Show More Brands
August 14, 2022

BestMaza.Org

Unboxing | Technical News | Reviews

Xiaomi 12S, Xiaomi 12S Pro নজরকাড়া ফিচার ও Leica ক্যামেরার সাথে লঞ্চ হল, দাম জেনে নিন

Spread the love

শাওমি অবশেষে হোম মার্কেট চীনে লঞ্চ করলো তাদের বহু প্রতীক্ষিত Xiaomi 12S সিরিজের হ্যান্ডসেটগুলি। এই লাইনআপে অন্তর্ভুক্ত রয়েছে একটি স্ট্যান্ডার্ড, প্রো এবং টপ-এন্ড আল্ট্রা ভ্যারিয়েন্ট। তার মধ্যে Xiaomi 12S ও Xiaomi 12S Pro মডেল দুটি অ্যামোলেড ডিসপ্লে এবং ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর সহ ট্রিপল ক্যামেরা সেটআপ অফার করে। এছাড়াও এই দুটি ফোনে রয়েছে Qualcomm Snapdragon 8+ Gen 1 প্রসেসর, ১২ জিবি র‍্যাম এবং ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। তবে Xiaomi 12S ও Xiaomi 12S Pro মডেলগুলির মধ্যে ডিসপ্লের আকার, ক্যামেরা সেটআপ ও পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে পার্থক্যও পরিলক্ষিত হয়। চলুন এই নতুন শাওমি ফোনগুলির মূল্য, ফিচার ও সকল স্পেসিফিকেশনগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

শাওমি ১২এস এবং ১২এস প্রো-এর মূল্য এবং লভ্যতা (Xiaomi 12S এবং 12S Pro Price and Availability)

শাওমি ১২এস-এর ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৩,৯৯৯ ইউয়ান (প্রায় ৪৭,২২০ টাকা)। আবার এর ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ, ১২ জিবি র‍্যাম+ ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ মডেলগুলির মূল্য যথাক্রমে ৪,২৯৯ টাকা (প্রায় ৫০,৮০০ টাকা), ৪,৬৯৯ ইউয়ান (প্রায় ৫৫,৫০০ টাকা) এবং ৫,১৯৯ ইউয়ান (প্রায় ৬১,৪০০ টাকা)। আবার Xiaomi 12S Pro মডেলটিও এই একই র‍্যাম ও স্টোরেজ কনফিগারেশনের সাথে এসেছে। এগুলির মূল্য যথাক্রমে ৪,৬৯৯ ইউয়ান (প্রায় ৫৫,৫০০ টাকা), ৪,৯৯৯ ইউয়ান (প্রায় ৫৯,০৫০ টাকা), ৫,৩৯৯ ইউয়ান (প্রায় ৬৩,৮০০ টাকা), এবং ৫,৮৯৯ ইউয়ান (প্রায় ৬৯,৭০০ টাকা)।

শাওমি ১২এস এবং ১২এস প্রো-এর স্পেসিফিকেশন এবং ফিচার (Xiaomi 12S এবং 12S Pro Specifications and Features)

শাওমি ১২এস এবং ১২এস প্রো মডেলগুলিতে হার্ডওয়্যারের ক্ষেত্রে মিল থাকলেও, এগুলির মধ্যে বেশকিছু পার্থক্যও রয়েছে। রেগুলার ভ্যারিয়েন্টে ৬.২৮ ইঞ্চির ডিসপ্লে দেওয়া হয়েছে, তবে প্রো মডেলটিতে বড় ৬.৭৩ ইঞ্চির স্ক্রিন দেখতে পাওয়া যায়। উভয় ফোনই ফুল-এইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ অ্যামোলেড (AMOLED) প্যানেল অফার করে। শাওমি ১২এস ও ১২এস প্রো কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসর দ্বারা চালিত। উভয় ডিভাইসই সর্বাধিক ১২ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজ সহ এসেছে। ডিভাইসগুলি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির ক্ষেত্রে, Xiaomi 12S সিরিজে বিখ্যাত জার্মান ক্যামেরা প্রস্তুতকারক লাইকা (Leica) দ্বারা নির্মিত ক্যামেরা সেন্সর ব্যবহার করা হয়েছে। 12S-এর ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ১৩ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ৫ মেগাপিক্সেলের টেলিম্যাক্রো ইউনিট উপস্থিত রয়েছে। অন্যদিকে, প্রো মডেলটিতে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলের সনি সনি আইএমএক্স৭০৭ প্রাইমারি সেন্সর, ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২× অপটিক্যাল জুম সহ ৫০ মেগাপিক্সেলের টেলিফটো স্ন্যাপার দ্বারা গঠিত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ অবস্থান করছে৷ এছাড়া, উভয় ডিভাইসের সামনেই ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বর্তমান।

পাওয়ার ব্যাকআপের জন্য, Xiaomi 12S-এ ৬৭ ওয়াট ওয়্যার্ড চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যেখানে 12S Pro মডেলটি ১২০ ওয়াট ওয়্যার্ড চার্জিং সাপোর্ট সহ ৪,৬০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে। উভয় স্মার্টফোনেই ৫০ ওয়াট ওয়্যারলেস এবং ১০ ওয়াট রিভার্স ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে। নিরাপত্তার জন্য, Xiaomi 12S এবং 12S Pro উভয় মডেলেই আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে। এছাড়া, এই ফ্ল্যাগশিপ শাওমি হ্যান্ডসেটগুলির কানেক্টিভিটি অপশনে সামিল রয়েছে ডুয়েল সিম সাপোর্ট, ওয়াই-ফাই ৬ই, ব্লুটুথ ৫.২, ডুয়েল-ফ্রিকোয়েন্সি জিপিএস, আইআর ব্লাস্টার, এনএফসি এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট।

%d bloggers like this: