BrandsView All

Show More Brands
August 14, 2022

BestMaza.Org

Unboxing | Technical News | Reviews

Xiaomi 12 Lite 5G দুর্দান্ত ডিসপ্লে ও ট্রিপল রিয়ার ক্যামেরা সহ লঞ্চ হল, দাম জেনে নিন

Spread the love

দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে আজ অর্থাৎ ৯ই জুলাই গ্লোবাল মার্কেটে পা রাখলো Xiaomi 12 Lite। এটি Xiaomi 12 লাউনআপের চতুর্থ মডেল হিসাবে আত্মপ্রকাশ করেছে। এতে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি চিপসেট। এছাড়া Xiaomi 12 Lite ফোনে FHD+ ডিসপ্লে প্যানেল, ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ, অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক কাস্টম ওএস এবং ১০৮ মেগাপিক্সেল মুখ্য সেন্সর যুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট বিদ্যমান। আবার, আলোচ্য এই হ্যান্ডসেটে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজি সমর্থিত বড় ব্যাটারি দেওয়া হয়েছে, যা মাত্র ৪১ মিনিটেই ডিভাইসকে ১০০% চার্জ করে দেবে বলে Xiaomi দাবি করেছে। সর্বোপরি, সংস্থার পোর্টফোলিওতে সদ্য সংযুক্ত এই 5G ফোনকে মিড রেঞ্জের অধীনে নিয়ে আসা হয়েছে। চলুন Xiaomi 12 Lite -এর দাম ও স্পেসিফিকেশন বিশদে চোখ বুলিয়ে নেওয়া যাক।

Xiaomi 12 Lite 5G দাম

শাওমি ১২ লাইট ৫জি স্মার্টফোনকে তিনটি ভিন্ন স্টোরেজ কনফিগারেশনের সাথে নিয়ে আসা হয়েছে। যার মধ্যে, ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম ৩৯৯ ডলার (ভারতীয় মূল্যে প্রায় ৩১,৭০০ টাকা) রাখা হয়েছে। আর, ৮ জিবি র‌্যাম+১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম+২৫৬ জিবি স্টোরেজ অপশনের দাম থাকছে যথাক্রমে ৪৪৯ ডলার (প্রায় ৩৫,৭০০ টাকা) এবং ৪৯৯ ডলার (প্রায় ৩৯,৭০০ টাকা)। ডিভাইসটি তিনটি কালার বিকল্পে এসেছে – লাইট গ্রিন, লাইট পিঙ্ক এবং ব্ল্যাক।

প্রসঙ্গত, Xiaomi 12 Lite স্মার্টফোনকে চলতি বছরের শেষার্ধে ভারতে উন্মোচিত করা হবে বলে আশা করা হচ্ছে। যদিও লঞ্চের তারিখ এখনো ঘোষণা করেনি শাওমি।

Xiaomi 12 Lite 5G এর স্পেসিফিকেশন

শাওমি ১২ লাইট ৫জি স্মার্টফোনটি গ্লাস ব্যাক প্যানেল ডিজাইনের সাথে এসেছে। এতে একটি ৬.৫৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১০৮০X২৪০০ পিক্সেল) AMOLED ডিসপ্লে আছে৷ এই ডিসপ্লে ৯৫০ নিট পিক ব্রাইটনেস, ২০:৯ এসপেক্ট রেশিও, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ডলবি ভিশন, ডলবি অ্যাটমস এবং HDR10+ প্রযুক্তি সাপোর্ট করে। ফাস্ট পারফরম্যান্স ও মাল্টিটাস্কিংয়ের জন্য উক্ত ডিভাইসে স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিন দ্বারা চালিত। আর স্টোরেজ হিসাবে ফোনটি ৮ জিবি পর্যন্ত র‌্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত রম অফার করে।

ক্যামেরা ফ্রন্টের কথা বললে, শাওমির এই লেটেস্ট স্মার্টফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এই ক্যামেরাগুলি হল – এফ/১.৯ অ্যাপারচার সহ ১০৮ মেগাপিক্সেল Samsung HM2 প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার৷ আবার সেলফি তথা ভিডিও কলিংয়ের জন্য, ডিসপ্লের উপরে থাকা পাঞ্চ-হোল কাটআউটের মধ্যে একটি ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট-ফেসিং ক্যামেরা লক্ষণীয়।

Xiaomi 12 Lite 5G ফোনের কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে – ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ৫.২, NFC, ডুয়াল ৫জি সিম স্লট এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৪,৩০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। শাওমির দাবি অনুসারে, এই ব্যাটারি ডিভাইসকে মাত্র ৪১ মিনিটের মধ্যে ফুল চার্জ করতে সক্ষম। শাওমি ১২ সিরিজের এই ‘লাইট’ মডেলের পরিমাপ ১৫৯.৩০x৭৩.৭০x৭.২৯ মিমি।

%d bloggers like this: