BrandsView All

Show More Brands
July 7, 2022

BestMaza.Org

Unboxing | Technical News | Reviews

WWDC 2022: একরাশ প্রত্যাশা নিয়ে আজ থেকে শুরু হচ্ছে Apple-এর ইভেন্ট, কীভাবে এই অনুষ্ঠান দেখবেন?

Spread the love

বহু চর্চার পর আজ ৬ই জুন অনুষ্ঠিত হতে চলেছে Apple (অ্যাপল)-এর বড় ইভেন্ট ‘WWDC 2022’ (ডব্লিউডব্লিউডিসি ২০২২)। আগামী ১০ তারিখ পর্যন্ত এই ডেভেলপার কনফারেন্সের অনুষ্ঠান লাইভ থাকবে। সেক্ষেত্রে এই ইভেন্টে নতুন এবং ডেভেলপড সফ্টওয়্যারের সাথে কোম্পানির নতুন কিছু ডিভাইস (পড়ুন পরবর্তী প্রজন্মের হার্ডওয়্যার) প্রকাশ্যে আসবে বলে আশা করা হচ্ছে। রিপোর্ট বলছে, ‘WWDC 2022’-তে MacBook Air (ম্যাকবুক এয়ার) ডিভাইসের ওপর থেকে পর্দা সরানো হবে। আসুন এখন এই অনুষ্ঠান সম্পর্কিত বিশদ, সময়সূচী ইত্যাদি খুঁটিনাটি তথ্য জেনে নিই।

 

‘WWDC 2022’ ইভেন্ট কখন, কোথায় লাইভ স্ট্রিম হবে?

সংস্থার ঘোষণা অনুযায়ী, ‘ডব্লিউডব্লিউডিসি ২০২২ কীনোট’ (Keynote) ইভেন্ট শুরু হবে আজ রাত ১০:৩০-এ। অ্যাপলের ইউটিউব চ্যানেলের মাধ্যমে এই ইভেন্টটি সরাসরি সম্প্রচারিত হবে। এছাড়া অ্যাপলের ওয়েবসাইট, অ্যাপল টিভি অ্যাপ এবং অ্যাপল ডেভেলপার অ্যাপের মাধ্যমেও এটির লাইভস্ট্রিম দেখা যাবে।

‘WWDC 2022’ ইভেন্টে থাকতে পারে এইসব চমক

 

প্রতিবারের মতো এবারেও কোম্পানি ডেভেলপার কনফারেন্সের ইভেন্টে অনেক সফ্টওয়্যার আপডেটের ওপর ফোকাস করবে। এক্ষেত্রে টেক জায়ান্টটি আইওএস ১৬ (iOS 16), আইপ্যাডওএস ১৬ (iPadOS 16), ম্যাকওএস ১৩ (macOS 13), ওয়াচওএস ৯ (watchOS 9) এবং টিভিওএস ১৬ (tvOS 16) লঞ্চ করতে পারে। বলা হচ্ছে আইওএস ১৬ সফ্টওয়্যারই এই বছরের সবচেয়ে বড় আকর্ষণ। আইফোনের এই নতুন অপারেটিং সিস্টেমে নোটিফিকেশনের সঙ্গে মেসেজ এবং হেল্থ অ্যাপের আপডেট মিলবে।

এছাড়া এই ইভেন্টে অ্যাপল নতুন আইপ্যাডওএস ১৬-ও লঞ্চ করতে পারে। এতে, সংস্থার আইপ্যাড ব্যবহারকারীরা উন্নত মাল্টি-টাস্কিং অভিজ্ঞতা পাবেন।

এদিকে অনেক রিপোর্ট থেকে জানা যাচ্ছে যে, কোম্পানি শুধুমাত্র ডেডিকেটেড ইভেন্টের মাধ্যমে হার্ডওয়্যার লঞ্চ করলেও, এই ‘WWDC 2022’ ইভেন্টে একটি নতুন Mac ডিভাইস সামনে আনবে। এমনকি এতে MacBook Air ছাড়াও Mac mini (ম্যাক মিনি) এবং Mac Pro (ম্যাক প্রো) অন্তর্ভুক্ত থাকতে পারে। শুধু তাই নয়, এইসবের বাইরে ইভেন্টে অন্যান্য ডিভাইসও লঞ্চ হতে পারে।

%d bloggers like this: