BrandsView All

Show More Brands
November 29, 2022

BestMaza.Org

Unboxing | Bengali Daily Tech News | Reviews By TechnoMaza

WhatsApp Pay-তে এবার থেকে নতুন নিয়ম চালু! আর টাকা জালিয়াতির ভয় থাকবে না!

Spread the love

WhatsApp চালু করেছে এক নতুন নিয়ম। এখন থেকে WhatsApp Pay ব্যবহার করে অর্থ লেনদেন করলে, ব্যবহারকারীর আসল নাম বা লিগাল (legal) নাম দেখানো হবে। অর্থাৎ WhatsApp ব্যবহারকারীর যে নাম এই ব্যাঙ্ক অ্যাকাউন্টে রয়েছে, সেই নামই দেখানো হবে লেনদেনের সময়। WhatsApp এর তরফে জানানো হয়েছে যে, তাদের পেমেন্ট অ্যাপ ব্যবহার করে কেউ যেন কোনও ধরনের জালিয়াতি করতে না পারে, সেই লক্ষ্যেই চালু করা হয়েছে নতুন এই ব্যবস্থা। নতুন এই ব্যবস্থা সেট করেছে NPCI। অনেক সময়েই দেখা যায় যে, ইউজাররা UPI প্ল্যাটফর্মে তাদের আসল নামের পরিবর্তে বিভিন্ন ধরনের নামের ব্যবহার করে থাকেন। এর ফলে জালিয়াতি ধরতে হিমসিম খেতে হয় প্রশাসনকে। WhatsApp এই ধরনের জালিয়াতি বন্ধ করতে চালু করেছে নতুন এই ব্যবস্থা।

 

এতদিন যে নামে নিজেদের WhatsApp অ্যাকাউন্ট খোলা রয়েছে, সেই নামেই WhatsApp Pay ব্যবহার করা যেত। কিন্তু এখন থেকে WhatsApp Pay ব্যবহার করার ক্ষেত্রে ব্যাঙ্কের অ্যাকাউন্টে যে নাম রয়েছে, সেই নামই ব্যবহার করতে হবে পেমেন্ট করার ক্ষেত্রে। WhatsApp-এর নতুন ব্যবস্থায় এখন থেকে WhatsApp Pay-এর মাধ্যমে অন্যদের টাকা পাঠালে বা টাকা পেলে সেই নামটাই দেখানো হবে, যে নামে তাঁর ব্যাঙ্কের অ্যাকাউন্ট রয়েছে। সুতরাং এ ক্ষেত্রে WhatsApp এ অন্য নামে অ্যাকাউন্ট খোলা থাকলে সেই নাম দেখানো হবে না। WhatsApp ইতিমধ্যেই তাদের পেমেন্ট প্ল্যাটফর্মের এই পরিবর্তন সম্পর্কে নোটিফিকেশন পাঠানো শুরু করেছে। সেই নোটিফিকেশনের সঙ্গে WhatsApp এর তরফে FAQ পাঠানো হচ্ছে, যেখানে পুরো বিষয়টির উল্লেখ করা হয়েছে।

 

পাশাপাশি WhatsApp এও স্পষ্ট করে জানিয়েছে, ইউজাররা শুধুমাত্র সেই ফোন নম্বর দিয়েই WhatsApp-এর অ্যাকাউন্ট খুলতে পারবেন যে নম্বর ব্যাঙ্কের অ্যাকাউন্টের সঙ্গে যুক্ত করা রয়েছে। এর ফলে সেই নম্বরের মাধ্যমেই ব্যবহার করা যাবে WhatsApp Pay। এ ক্ষেত্রে WhatsApp Pay-এর মাধ্যমে টাকা পাঠানো হলে অন্য ইউজারারা সেই ইউজারের আসল নাম দেখতে পাবেন অর্থাৎ যে নামে সেই ব্যাঙ্ক অ্যাকাউন্ট খোলা রয়েছে।বর্তমানে ভারতে প্রায় ৪ কোটি মানুষ WhatsApp Pay ব্যবহার করেন। WhatsApp ইতিমধ্যেই তাদের পেমেন্ট ফিচারের জন্য চালু করেছে নতুন একটি অ্যাপ, যা UPI দ্বারা চালিত।

%d bloggers like this: