BrandsView All

Show More Brands
July 7, 2022

BestMaza.Org

Unboxing | Technical News | Reviews

WhatsApp Companion Mode: একটি WhatsApp অ্যাকাউন্ট এবার ব্যবহার করা যাবে একাধিক স্মার্টফোনে, শীঘ্রই আসছে পরিবর্তন

Spread the love

WhatsApp Companion Mode:এবার থেকে এক সঙ্গে একাধিক স্মার্টফোনে খোলা যাবে Whatsapp-এর একটি অ্যাকাউন্ট। খুব শীঘ্রই চালু হতে চলেছে Whatsapp-এর মাল্টি ডিভাইস কম্প্যাটিবিলিটি ফিচার। এখন WhatsApp ওয়েব ভার্সন ব্যবহার করা আরও অনেক সহজ হয়েছে। WhatsApp-এর এই নতুন ফিচার চালু হয়ে গেলে ইউজারদেরার বেশি সুবিধা হবে।

 

WABetainfo-র দেওয়া তথ্য অনুযায়ী WhatsApp নতুন কম্প্যানিয়ন মোডের উপর পরীক্ষা নিরীক্ষা চালাচ্ছে। WhatsApp ইউজাররা অনেক দিন ধরেই এই ধরনের মোড নিয়ে আসার কথা বলছিল। এ বার WhatsApp ইউজারদের জন্য নিয়ে আসতে চলেছে নতুন এই মোড। এই মোডের মাধ্যমে ইউজাররা একটি মোবাইল নম্বরের মাধ্যমে একটি WhatsApp অ্যাকাউন্ট দুটি ফোনে চালু করতে পারবে।

 

একটি মোবাইল নম্বর দিয়ে WhatsApp অ্যাকাউন্ট খুলে সেটি আরেকটি ফোনেও লিঙ্ক করা যাবে। সুতরাং এই মোডের সাহায্যে ইউজাররা WhatsApp এর একটি অ্যাকাউন্ট ব্যবহার করতে পারবে একাধিক ফোনে। একটি ফোন এবং আরেকটি ট্যাবলেটেও এটি ব্যবহার করা সম্ভব।

 

টিপস্টার (Tipster) একটি স্ক্রিনশট শেয়ার করে জানিয়েছে যে, WhatsApp এর এই নতুন ফিচার অ্যান্ড্রয়েড এবং আইওএস দুটি ফোনেই পরীক্ষা করা হচ্ছে। জানা গিয়েছে যে নতুন এই ফিচারের মাধ্যমে একটি ডিভাইসে WhatsApp ব্যবহার করার সময় আরেকটি ডিভাইসে অটোমেটিক লগ আউট হয়ে যাবে WhatsApp। কিন্তু সবসময় সব মেসেজ এবং ফাইল ডিলিট করার প্রয়োজন হবে না।

 

কারণ সেটা লোকালি সেই ডিভাইসে স্টোর হয়ে যাবে। কিন্তু WhatsApp-এর একটি অ্যাকাউন্ট দুটি ফোনে চালু থাকলে সেই মেসেজ এবং ফাইল কি হবে সেটি ঠিক করে এখনও জানা যায়নি। কারণ সব সময় সব মেসেজ এবং ফাইল ডিলিট করা সম্ভব নয়। মনে করা হচ্ছে WhatsApp এই ফিচার আরও উন্নত করে তুলবে, যেন ইউজারদের সুবিধা হয়।

 

WhatsApp তাদের নতুন মোড এখনও পরীক্ষা নিরীক্ষা করছে। কিন্তু মনে করা হচ্ছে WhatsApp এর এই নতুন ফিচার চালু করে দেওয়া হতে পারে আগামী মাসেই। WhatsApp বিগত কয়েক সপ্তাহে চালু করেছে বেশ কিছু নতুন ফিচার। এর মধ্যে রয়েছে ইমোজি রিয়েকশন, ২জিবি ফাইল শেয়ার এবং গ্রুপ ভয়েস কলে ৩২ জনকে যুক্ত করার মতো ফিচার।

%d bloggers like this: