BrandsView All

Show More Brands
November 29, 2022

BestMaza.Org

Unboxing | Bengali Daily Tech News | Reviews By TechnoMaza

Vivo X80 Pro আজ বিশ্ব বাজারে লঞ্চ হচ্ছে, তার আগেই ফাঁস দাম

Spread the love

গত এপ্রিল মাসে Vivo তাদের লেটেস্ট X80 ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজের অধীনে Vivo X80 এবং X80 Pro হ্যান্ডসেট দুটি চীনের বাজারে লঞ্চ করে। হোম মার্কেটে লঞ্চের পর ব্র্যান্ডটি ভারত এবং মালয়েশিয়াতেও এই ডিভাইসগুলি উন্মোচন করেছে। আর আজ (১৫ জুন) অবশেষে এই লাইনআপটি ইউরোপের মার্কেটেও আত্মপ্রকাশ করতে চলেছে। তবে নির্ধারিত লঞ্চের মাত্র কয়েক ঘন্টা আগেই এক পরিচিত টিপস্টার ইউরোপের বাজারে Vivo X80 Pro মডেলের সম্ভাব্য দামটি অনলাইনে ফাঁস করেছেন। চলুন জেনে নেওয়া যাক ইউরোপীয় ক্রেতারা কত দামে এই নতুন ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটটি ক্রয় করতে পারবেন।

 

প্রকাশ্যে এল Vivo X80 Pro-এর ইউরোপীয় মূল্য

টিপস্টার স্নুপিটেক (SnoopyTech) তার একটি সাম্প্রতিক টুইটে দাবি করেছেন যে, ইউরোপে ভিভো এক্স৮০ প্রো মডেলটি ১,০৯৯ ইউরো (প্রায় ৮৯,৮৫০ টাকা) মূল্যে লঞ্চ হবে।

যদিও এই ডিভাইসটির পূর্বসূরি এক্স৭০ প্রো ইউরোপে লঞ্চ না হওয়ায়, এর দামটি সরাসরিভাবে তুলনা করা সম্ভব নয়। তবে গতবছর এই মার্কেটে ভিভোএক্স৬০ প্রো হ্যান্ডসেটটি ৮০০ ইউরো (প্রায় ৬৫,৫০০ টাকা) মূল্যে উন্মোচিত হয়েছিল। তাই যদি টিপস্টারের বক্তব্যটি সত্যি বলে ধরে নেওয়া হয়, তাহলে বলতে হয় ভিভো ইউরোপীয় বাজারে বেশ অনেকটাই দামের পার্থক্যের সাথে তাদের পরবর্তী প্রজন্মের ফ্ল্যাগশিপটি লঞ্চ করার সিদ্ধান্ত নিয়েছে। উল্লেখ্য, ভারতে ভিভো এক্স৮০ প্রো এর দাম রাখা হয়েছে ৭৯,৯৯৯ টাকা।

ভিভো এক্স৮০ প্রো-এর স্পেসিফিকেশন এবং ফিচার (Vivo X80 Pro Specifications and Features)

ভিভো এক্স৮০ প্রো-তে ৬.৭৮ ইঞ্চির ই৫ এলটিপিও অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে, যা ২কে (2K) রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। ডিসপ্লেটি ১,৫০০ নিট পিক ব্রাইটনেস, 10-বিট কালার এবং এইচডিআর সাপোর্টও প্রদান করে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর দ্বারা চালিত, যার সাথে সর্বাধিক ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ ইন-বিল্ট স্টোরেজ পাওয়া যাবে।

 

ফটোগ্রাফির জন্য, Vivo X80 Pro ফোনে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলের জিএনভি ১জি প্রাইমারি সেন্সর, ৪৮ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৫৯৮ আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স, ১২ মেগাপিক্সেলের পোর্ট্রেট টেলিফটো সেন্সর এবং ৫x অপটিক্যাল জুম ও ৬০x ডিজিটাল জুম সহ ৮ মেগাপিক্সেলের পেরিস্কোপ লেন্স সহ কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে। আবার ফোনের সামনে সেলফি এবং ভিডিও চ্যাটের জন্য ৩২ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা দেখা যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Vivo X80 Pro ফোনে ৪,৭০০ এমএএইচ ব্যাটারি প্যাক দেওয়া হয়েছে, যা ৮০ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে। এছাড়া, ডিভাইসটিতে ভিভোর ভি১+ ইমেজ সিগন্যাল প্রসেসর (ISP)-ও অন্তর্ভুক্ত রয়েছে, যা জেসিস (Zeiss) দ্বারা নির্মিত ক্যামেরা লেন্সগুলির ফটোগ্রাফির অভিজ্ঞতা উন্নত সাহায্য করে।

%d bloggers like this: