BrandsView All

Show More Brands
November 29, 2022

BestMaza.Org

Unboxing | Bengali Daily Tech News | Reviews By TechnoMaza

5G ট্রায়ালের জন্য হাতে হাত মেলাল Vivo এবং Jio, ব্র্যান্ডের Vivo X80 সিরিজের ফোনে করা হচ্ছে টেস্ট

Spread the love

দেশের আকাশে-বাতাসে এখন সর্বক্ষণ 5G (৫জি) রোলআউটের গুঞ্জন শোনা যাচ্ছে। আর কবে এই পরবর্তী প্রজন্মের দ্রুতগতির নেটওয়ার্ক ব্যবহারের মজা উপভোগ করা যাবে, তার প্রতীক্ষায় আপামর জনগণ অধীর আগ্রহে অপেক্ষা করে আছে। সেক্ষেত্রে এই অপেক্ষা-চর্চার মধ্যে আবার একটি চাঞ্চল্যকর খবর সামনে এল। আসলে সম্প্রতি স্মার্টফোন নির্মাতা সংস্থা Vivo (ভিভো) এবং টেলিকম সংস্থা Reliance Jio (রিলায়েন্স জিও) আসন্ন নেটওয়ার্কের ট্রায়ালের জন্য একটি অংশীদারিত্বের কথা ঘোষণা করেছে। এই পার্টনারশিপের আওতায় ভারতে Vivo X80 (ভিভো এক্স৮০) সিরিজের ফোনে 5G টেস্ট করা হচ্ছে বলে জানা গেছে। শুধু তাই নয়, এই ট্রায়ালে নাকি দারুণ সুফল মিলেছে। দেখা গেছে যে, এই মুহূর্তে Vivo X80 সিরিজের ফোনে ল্যাগ-ফ্রি 4K ভিডিও স্ট্রিমিং হচ্ছে; অর্থাৎ সোজা ভাষায় বললে, বিন্দুমাত্র আটকে না গিয়ে একদম সাবলীলভাবে একটানা 4K ভিডিও দেখা যাচ্ছে। সেইসাথে এও জানা গেছে যে, পরবর্তী প্রজন্মের নেটওয়ার্ককে হাতিয়ার করে এই ফোনে ইউজাররা কেমন ডাউনলোড, আপলোড এবং কলিং এক্সপেরিয়েন্স অর্জন করতে পারবেন, সেটা আগামী কিছুদিনের মধ্যেই টেস্ট করে দেখা হবে।

 

 

এই অংশীদারিত্বের প্রসঙ্গে ভিভো ইন্ডিয়ার ব্র্যান্ড স্ট্র্যাটেজি ডিরেক্টর পেঘম দানিশ (Paigham Danish) জানিয়েছেন যে, “মূলত গ্রাহকদের সুবিধার কথা মাথায় রেখেই সংস্থা সমস্ত সিদ্ধান্ত নিয়ে থাকে। আমাদের প্রত্যেকটি প্রোডাক্ট যাতে ইউজাররা অত্যন্ত স্বচ্ছন্দে এবং সাবলীলভাবে ব্যবহার করতে পারেন, সেদিকে নজর রেখেই আমরা যাবতীয় কার্যকলাপ করে থাকি। ইতিমধ্যেই আমরা একাধিক নজরকাড়া ৫জি সাপোর্টেড স্মার্টফোন মার্কেটে লঞ্চ করেছি এবং এখন জিওর সাথে অংশীদারিত্বে একটি এন্ড-টু-এন্ড ৫জি ইকোসিস্টেম তৈরি করতে ভিভো সম্পূর্ণভাবে প্রস্তুত। দেশের শীর্ষস্থানীয় টেলিকম কোম্পানির সঙ্গে দীর্ঘমেয়াদী পার্টনারশিপ করতে পেরে আমরা অত্যন্ত খুশি।”

 

Vivo X80 সিরিজের স্পেসিফিকেশন ও অন্যান্য তথ্য

 

 

এবার যে সিরিজের ফোনে ৫জি ট্রায়াল করে দুর্দান্ত সাফল্য মিলেছে, সেটির সম্পর্কে গুটিকয়েক কথা জেনে নেওয়া যাক। চলতি মাসের ১৮ মে সংস্থাটি ভারতে ভিভো এক্স৮০ সিরিজ লঞ্চ করেছে। নতুন সিরিজটি গত বছর মার্কেটে আসা ভিভো এক্স৭০ (Vivo X70) সিরিজের একটি আপগ্রেড ভার্সন। সেক্ষেত্রে এই সিরিজের অধীনে দুটি স্মার্টফোন বাজারে এসেছে – ভিভো এক্স৮০ (VivoX80) এবং ভিভো এক্স৮০ প্রো (Vivo X80 Pro)। উল্লেখ্য, এই দুটি ফোন সম্প্রতি চীন এবং মালয়েশিয়াতেও লঞ্চ হয়েছে।

 

আপনাদের জানিয়ে রাখি যে, Vivo X80-তে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ এবং Vivo X80 Pro-তে স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর ব্যবহার করা হয়েছে। উভয় ফোনেই সংস্থাটি কম আলোর জন্য এআই ভিডিও এনহ্যান্সমেন্ট সাপোর্টসহ ভিভো ভি১+ ইমেজিং চিপ দিয়েছে। দামের কথা বললে, Vivo X80 Pro-এর ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেলের দাম ৭৯,৯৯৯ টাকা। অন্যদিকে, Vivo X80-এর ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য যথাক্রমে ৫৪,৯৯৯ টাকা এবং ৫৯,৯৯৯ টাকা। গত ২৫ মে থেকে জনপ্রিয় ই-কমার্স প্ল্যাটফর্ম Flipkart (ফ্লিপকার্ট) এবং রিটেইল স্টোরে Vivo X80 Pro কসমিক ব্ল্যাক ও Vivo X80 কসমিক ব্ল্যাকের পাশাপাশি আরবান ব্লু কালারে বিক্রির জন্য উপলব্ধ হয়েছে। তাই দুরন্ত গতির 5G নেটওয়ার্ক ব্যবহারের মজা উপভোগ করতে ক্রেতারা স্বচ্ছন্দে এই সিরিজের ফোন কেনার কথা ভেবে দেখতে পারেন।

%d bloggers like this: