BrandsView All

Show More Brands
July 7, 2022

BestMaza.Org

Unboxing | Technical News | Reviews

TrueCaller‌-এর নতুন ‌চমক! Android ব্যবহারকারীদের জন্য খুব শীঘ্রই আসছে একগুচ্ছ নতুন ফিচার

Spread the love

বর্তমান সময়ে ডিজিটালি পরিচয় জানার জন্য কলার আইডি অ্যাপ Truecaller (ট্রুকলার) অনেকেই ব্যবহার করেন। এই প্ল্যাটফর্মটির সাহায্যে সম্পূর্ণ বিনামূল্যে কোনো নম্বরের ইউজারের নাম জানতে পারা যায়। সেক্ষেত্রে আপনি যদি TrueCaller অ্যাপ ব্যবহার করেন, তাহলে এই প্রতিবেদনে আপনার জন্য রয়েছে এক দারুণ সুখবর! কারণ খুব শীঘ্রই এই অ্যাপটি অ্যান্ড্রয়েড (Android) ব্যবহারকারীদের জন্য একগুচ্ছ নতুন ফিচার চালু করতে চলেছে, যার মধ্যে রয়েছে ভয়েস কল লঞ্চার (Voice Call Launcher), পাসকোড লক (Passcode Lock), এনহ্যান্সড কল লগ (Enhanced Call Logs), ইনস্ট্যান্ট কল রিজন (Instant Call Reason), ফেস ফিল্টার ফর ভিডিও কলার আইডি (Face Filters for Video Callers ID) এবং এআই স্মার্ট অ্যাসিস্ট্যান্ট (AI Smart Assistant)-এর মত বিকল্প। Truecaller কর্তৃপক্ষ জানিয়েছে যে, খুব শীঘ্রই এই সমস্ত ফিচার সারা বিশ্বের Android ইউজারদের জন্য উপলব্ধ হবে। সাথে একথাও বলেছে যে, এই ফিচারগুলির সহায়তায় ব্যবহারকারীদের ডেটা আরও বেশি পরিমাণে সুরক্ষিত থাকার পাশাপাশি ইউজারদের ব্যবহারিক এক্সপেরিয়েন্স আরও অনেক উন্নত হবে। তাহলে চলুন, এই ফিচারগুলির সম্পর্কে একটু বিশদে জেনে নেওয়া যাক।

 

Truecaller-এ আসছে এইসব ফিচার

১. Voice Call Launcher: এর সহায়তায় আপনি আপনার সমস্ত কন্টাক্টস খুঁজে পেতে সক্ষম হবেন। ফলে আপনি খুব সহজেই আপনার প্রিয়জনদের সাথে ভিওআইপি-বেসড (VoIP-based) ফ্রি এইচডি কল করতে পারবেন।

২. Passcode Lock: যদি আপনার ফোন বায়োমেট্রিক বা ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সাপোর্ট করে, তবে এই ফিচারটি আপনার কাজে আসবে। এই ফিচারের মাধ্যমে অতিরিক্ত লক দিয়ে আপনি আপনার ফোনের সমস্ত ব্যক্তিগত তথ্য আরও অনেক বেশি সুরক্ষিত রাখতে পারবেন। সোজা কথায় বললে, আপনার ফোনের অন্তর্গত যাবতীয় ডেটার জন্য সুরক্ষার একটি অতিরিক্ত স্তর হিসেবে কাজ করবে এই ফিচার।

 

৩. Enhanced Call Logs: এতদিন পর্যন্ত ট্রুকলারের কল লগ লিস্টে ১০০০টি কলের ডিটেইলস দেখা যেত। কিন্তু এখন সংস্থা এই সংখ্যাটিকে বাড়িয়ে ৬,৪০০টি কল করতে চলেছে।

৪. Instant Call Reason: আপনি যদি কাউকে ফোন করেন এবং তিনি যদি সেইসময় আপনার ফোন রিসিভ করতে না পারেন, তাহলে এই ফিচারের সহায়তায় আপনি কল চলাকালীন ফোন স্ক্রিনে ওই ব্যক্তিকে মেসেজ পাঠানোর অপশন পাবেন। এই মেসেজের ক্ষেত্রে ট্রুকলার অ্যাপটিতে ‘ইটস ইম্পোর্টেন্ট’ (It’s important’ বা খুব জরুরি দরকার) কিংবা ‘ক্যান উই টক’ (Can we Talk? বা আমরা কি কথা বলতে পারি?)-এর মতো বেশ কিছু প্রিলোডেড টেমপ্লেট মজুত থাকবে। তবে আপনি চাইলে নিজের পছন্দমতো যে-কোনো মেসেজ টাইপ করে পাঠাতে পারেন। এর ফলে অপরপ্রান্তের ব্যক্তিটি মেসেজ দেখা মাত্রই তৎক্ষণাৎ আপনার ফোনটা রিসিভ করতে পারবেন।

৫. Face Filters for Video Callers ID: ট্রুকলার তার অ্যাপে বিল্ট-ইন টেমপ্লেট অ্যাড করেছে, যা ব্যবহারকারীদের কলিং এক্সপেরিয়েন্সকে আরও উন্নত করে তুলবে। তদুপরি, সেলফি এবং ভিআর চালিত (VR powered) ফিল্টারগুলিও ইউজারদের ব্যবহারিক অভিজ্ঞতাকে আরও সুসমৃদ্ধ করে তুলতে ব্যাপকভাবে সাহায্য করবে।

%d bloggers like this: