BrandsView All

Show More Brands
July 7, 2022

BestMaza.Org

Unboxing | Technical News | Reviews

Tenda CP3: চোর আসলেই শব্দ করবে, বাজারে এল নতুন ধরনের সিকিউরিটি ক্যামেরা

Spread the love

শেনজেন ভিত্তিক নেটওয়ার্কিং সলিউশন প্রোভাইডার সংস্থা Tenda সম্প্রতি ভারতে একটি নতুন সিকিউরিটি ক্যামেরা লঞ্চ করলো। সদ্য আগত Tenda CP3 নামক সিসিটিভি ক্যামেরাটিকে মূলত ‘SOHO’ ক্যাটাগরি অর্থাৎ ছোট বা হোম অফিসে ব্যবহারের উদ্দেশ্যে লঞ্চ করা হয়েছে। সেক্ষেত্রে, এটি প্যান এবং টিল্ট অ্যাডজাস্টমেন্ট ফাংশনের পাশাপাশি ফুল-ডুপ্লেক্স ২-ওয়ে অডিও কমিউনিকেশন ফিচারের সাথে এসেছে। ‘আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সি’ (AI) প্রযুক্তি চালিত এই নিরাপত্তা প্রদানকারী ক্যামেরা সিস্টেম – স্মার্ট মোশন ডিটেক্ট এবং ট্র্যাক করতে সক্ষম। এছাড়া, এতে ১০৮০পিক্সেল রেজোলিউশন সমর্থিত একটি ফুল এইচডি ইমেজ সেন্সরও বিদ্যমান আছে, যা ৩৬০-ডিগ্রী পর্যন্ত রোটেট হওয়ার মাধ্যমে পারিপার্শ্বিক অবস্থান কভার করে। চলুন Tenda CP3 সিকিউরিটি ক্যামেরার দাম, প্রাপ্যতা এবং বিশেষত্ব সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

Tenda CP3 সিকিউরিটি ক্যামেরার দাম ও প্রাপ্যতা

ভারতে, টেন্ডা সিপি৩ সিকিউরিটি ক্যামেরার দাম ২,৯৯৯ টাকা ধার্য করা হয়েছে। লভ্যতার কথা বললে, আগামী ৬ই জুন থেকে ই-কমার্স প্ল্যাটফর্মগুলির মাধ্যমে নবাগত এই সিকিউরিটি ক্যামেরাটিকে কেনা যাবে বলে জানিয়েছে শেনজেন ভিত্তিক সংস্থাটি।

Tenda CP3 সিকিউরিটি ক্যামেরার স্পেসিফিকেশন ও ফিচার

টেন্ডা সিপি৩ সিকিউরিটি ক্যামেরা, অটো টার্গেটিং এবং ট্র্যাকিং ফিচারের সাথে সজ্জিত হয়ে এসেছে, যা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সি (AI) টেকনোলজির ব্যবহার করে আশেপাশে থাকা লোকজনের গতিবিধি শনাক্ত করতে সক্ষম। এই ক্যামেরায় প্যান এবং টিল্ট অ্যাডজাস্টমেন্ট ফাংশন রয়েছে, যা ৩৬০-ডিগ্রি অনুভূমিক (হরাইজেন্টাল) ভাবে এবং ১৫৫-ডিগ্রি উল্লম্ব (ভার্টিক্যাল) ভাবে পারিপার্শ্বিক অবস্থান কভার করে, যাতে কোনও ‘ব্লাইন্ড স্পট’ অবশিষ্ট না থেকে যায়। এছাড়া এই ডিভাইসটি এস-মোশন ডিটেক্টশন ফিচার সহ এসেছে, যা মানবদেহের বিভিন্ন আকার এবং গতিবিধি সনাক্ত করার ক্ষমতা রাখে।

সদ্য আগত ‘ক্লোজড সার্কিট টেলিভিশন’ বা সিসিটিভি ক্যামেরাটি, স্মার্ট এইচ.২৬৪ (H.264) ভিডিও এনকোডিং স্ট্যান্ডার্ড সহ একটি ফুল এইচডি রেজোলিউশনের ইমেজ সেন্সরের সাথে এসেছে। এই ক্যামেরায় নাইট মোড উপলব্ধ, যা আইসিআর (ICR) ইনফ্রারেড ব্যবহার করে। এছাড়া, ডিভাইসটি একটি অভ্যন্তরীণ অ্যান্টেনা এবং মাইক্রোএসডি কার্ড (১২৮ জিবি পর্যন্ত) সাপোর্ট সহ এসেছে।

আবার Tenda CP3 সিকিউরিটি ক্যামেরা নজরদারি করার সময় কোনো অযাচিত বা সন্দিহান গতিবিধি সনাক্ত করলে, সাউন্ড এবং লাইট অ্যালার্ম ফাংশনের সাহায্যে আলোর ঝলকানি এবং ব্ল্যারিং শুরু করার মাধ্যমে, সকলকে সচেতন করে দেয়। এমনকি অ্যালার্ম ট্রিগার হলে নিরাপত্তা পরিষেবা ব্যবহারকারীর স্মার্টফোনেও একটি ‘অ্যলার্ট’ মেসেজ পাঠানো হয়। এছাড়া এতে একটি ‘ইনস্ট্যান্ট প্রাইভেসি মোড’ রয়েছে, যা ক্যামেরার ভিউ বা মুখকে নীচের দিকে ঘুরিয়ে দিতে সক্ষম।

প্রসঙ্গত, আলোচ্য সিকিউরিটি ক্যামেরার সাথে একটি পাওয়ার অ্যাডাপ্টর, ওয়াল মাউন্ট কিট এবং ইনস্টলেশন গাইডও দেওয়া হবে বলে জানিয়েছে টেন্ডা। আর ব্যবহারকারীরা যাতে নিরাপদে রেকর্ডিং সেভ করে রাখতে পারেন, তার জন্য এই ক্যামেরা ডিভাইসের সাথে ৩ মাসের বিনামূল্যের ক্লাউড সাবস্ক্রিপশনও অফার করা হবে।

%d bloggers like this: