BrandsView All

Show More Brands
August 15, 2022

BestMaza.Org

Unboxing | Technical News | Reviews

Tecno Spark 9: ১০ হাজার টাকার কমে ১১ জিবি র‌্যাম, আসছে টেকনো স্পার্ক ৯

Spread the love

এন্ট্রি লেভেল ও বাজেট রেঞ্জের স্মার্টফোন নির্মাতা হিসেবে সুপরিচিত টেকনো গত বছর নভেম্বর মাসে লঞ্চ করে তাদের Tecno Spark 8 হ্যান্ডসেটটি। আর এবার এর উত্তরসূরি হিসেবে Tecno Spark 9 মডেলটি আগামী তিন দিনের মধ্যে ভারতের বাজারে পা রাখবে বলে আশা করা হচ্ছে৷ যদিও ব্র্যান্ডটি আনুষ্ঠানিকভাবে এই ফোনের লঞ্চের তারিখটি ঘোষণা করেনি, তবে শোনা যাচ্ছে, আগামী ১৮ জুলাই এদেশে ডিভাইসটি উন্মোচন করা হবে। আর এবার লঞ্চের আগে, জনপ্রিয় ই-কমার্স প্ল্যাটফর্ম অ্যামাজন (Amazon)-এ আসন্ন Tecno Spark 9-এর বেশকিছু প্রধান স্পেসিফিকেশন প্রকাশ করে একটি মাইক্রোসাইট প্রকাশ করা হয়েছে। চলুন আমাজনের সাইট থেকে বাজেট রেঞ্জের আপকামিং টেকনো হ্যান্ডসেটটি সম্পর্কে কি কি তথ্য উঠে এল, দেখে নেওয়া যাক।

Tecno Spark 9-এর মাইক্রোসাইট লাইভ হল Amazon-এ

নতুন টেকনো স্পার্ক ৯ ফোনের হাইলাইট হবে এর র‍্যাম। অ্যামাজনের মাইক্রোসাইট অনুসারে, এই টেকনো হ্যান্ডসেটটি ভারতে ১০,০০০ টাকার প্রাইস সেগমেন্টের মধ্যে প্রথম স্মার্টফোন হবে, যা ১১ জিবি র‍্যাম অফার করবে। যদিও, এতে ৬ জিবি ফিজিক্যাল র‍্যাম পাওয়া যাবে। তবে টেকনোর অত্যাধুনিক মেমরি ফিউশন প্রযুক্তি ব্যবহার করে এর সাথে আরও ৫ জিবি ভার্চুয়াল মেমরির যোগ করা সম্ভব হবে, তাই ব্যবহারকারীরা তাদের টেকনো ফোনে মোট ১১ জিবি র‍্যামের সুবিধা উপভোগ করতে পারবেন। এর পাশাপাশি, ডিভাইসটি ১২৮ জিবি অনবোর্ড স্টোরেজ অফার করবে।

আবার, টেকনো নতুন এই ফোনে ওয়াটারড্রপ নচ সহ ৬.৬ ইঞ্চির ডিসপ্লে থাকবে, যা এইচডি+ রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। টেকনো স্পার্ক ৯-এর রিয়ার প্যানেলে একটি জ্যামিতিক প্যাটার্ন দেখতে পাওয়া যাবে এবং এতে একটি বড় বর্গাকার ক্যামেরা মডিউল অবস্থান করবে, যার মধ্যে দুটি সেন্সর এবং একটি এলইডি ফ্ল্যাশ অন্তর্ভুক্ত থাকবে।

এছাড়াও, নিশ্চিত করা হয়েছে Tecno Spark 9 মিডিয়াটেক হেলিও জি৩৭ অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত হবে। পাওয়ার ব্যাকআপের জন্য, এই স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে এবং এটি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করবে। Tecno Spark 9 ইনফিনিটি ব্ল্যাক এবং স্কাই মিরর- এই দুই কালার অপশনে বাজারে উপলব্ধ হবে বলে জানা গেছে।

%d bloggers like this: