BrandsView All

Show More Brands
December 2, 2022

BestMaza.Org

Unboxing | Bengali Daily Tech News | Reviews By TechnoMaza

Tecno Camon 19, Camon 19 Neo ভারতে লঞ্চ হল ১১ জিবি র‌্যাম ও গেমিং প্রসেসর সহ লঞ্চ হল, দাম জেনে নিন

Spread the love

টেকনো আজ (১২ জুলাই) প্রত্যাশামতোই ভারতের বাজারে লঞ্চ করলো তাদের নতুন Tecno Camon 19 এবং Camon 19 Neo হ্যান্ডসেট দুটি। টেকনোর ক্যামেরা-কেন্দ্রিক Camon সিরিজে অন্তর্ভুক্ত এই নতুন ফোনগুলি স্বাভাবিকভাবেই উন্নত ক্যামেরা সেটআপ অফার করে। এছাড়া, উভয় মডেলেই অত্যাধুনিক মেমরি ফিউশন প্রযুক্তি রয়েছে, যার মাধ্যমে ফোনের অতিরিক্ত স্টোরেজ ধার করে সেটিকে র‍্যাম হিসাবে ব্যবহার করা যায়। Camon 19 এবং Camon 19 Neo দুটি মডেলই MediaTek Helio G85 চিপসেট, ১১ জিবি পর্যন্ত র‍্যাম ( ৬ জিবি ফিজিক্যাল + ৫ জিবি মেমরি ফিউশন) এবং ট্রিপল রিয়ার ক্যামেরা সহ এসেছে। তবে, স্ট্যান্ডার্ড মডেলটি ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর এবং Neo মডেলটি ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর অফার করে। চলুন এই নতুন বাজেট রেঞ্জের টেকনো স্মার্টফোনগুলির দাম, ফিচার ও সকল স্পেসিফিকেশনগুলি বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

টেকনো ক্যামন ১৯ ও টেকনো ক্যামন ১৯ নিও-এর দাম এবং লভ্যতা (Tecno Camon 19 and Tecno Camon 19 Neo Price and Availability)

ভারতে টেকনো ক্যামন ১৯-এর একমাত্র ১১ জিবি র‍্যাম (৬ জিবি + ৫ জিবি মেমরি ফিউশন) + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ১৪৯৯৯ টাকা। এটিকে ইকো ব্ল্যাক, জিওমেট্রিক গ্রীন এবং সি সল্ট হোয়াইট- এই তিনটি আকর্ষণীয় কালার অপশনে বেছে নেওয়া যাবে। অন্যদিকে, ভারতীয় বাজারে টেকনো ক্যামন ১৯ নিও ফোনের একক ১১ জিবি র‍্যাম (৬ জিবি + ৫ জিবি মেমরি ফিউশন) + ১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম ১২,৯৯৯ টাকা। এই হ্যান্ডসেটটি আবার ড্রিমল্যান্ড গ্রীন, ইকো ব্ল্যাক এবং আইস মিরর-এর মতো কালার ভ্যারিয়েন্টে বাজারে উপলব্ধ হবে। আগ্রহী ক্রেতারা এই টেকনো ডিভাইস দুটি আগামী ২৩ জুলাই থেকে বিভিন্ন রিটেইল স্টোর এবং ই-কমার্স সাইট (Amazon)-এর মাধ্যমে কিনতে পারবেন।

উল্লেখ্য, গতমাসেই টেকনো ক্যামন ১৯ সিরিজটি গ্লোবাল মার্কেটে ঘোষণা করা হয় এবং টেকনো ক্যামন ১৯ নিও ফোনটিও গতমাসে বাংলাদেশে উন্মোচিত হয়েছে।

টেকনো ক্যামন ১৯-এর স্পেসিফিকেশন (Tecno Camon 19 Specifications)

টেকনো ক্যামন ১৯ ফোনটি ৫০০ নিট পর্যন্ত স্ক্রিন ব্রাইটনেস ৬.৮ ইঞ্চির ফুল-এইচডি+ (১,০৮০x২,৪৬০ পিক্সেল) এলটিপিএস (LTPS) ডিসপ্লের সাথে এসেছে। ডিভাইসটি মিডিয়াটেক হেলিও জি৮৫ অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত, যার সাথে ৬ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ১২৮ জিবি ইন-বিল্ট স্টোরেজ যুক্ত রয়েছে। আবার মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ফোনটির স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো সম্ভব। টেকনো জানিয়েছে যে, টেকনো ক্যামন ১৯-এ হাইপার ইঞ্জিন প্রযুক্তির সাথে একটি সুপার বুস্ট ফাংশন রয়েছে, যা শাটার-লেস কর্মক্ষমতা প্রদান করে। এটি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করে।

ফটো এবং ভিডিওগ্রাফির জন্য, Tecno Camon 19-এর ব্যাক প্যানেলে অবস্থিত ট্রিপল ক্যামেরা সেটআপের মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে এফ/১.৭ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর। এই ক্যামেরা সেটআপটি সুপারনাইট, নাইট মোড ফিল্টার, ভিডিও এইচডিআর, প্রো মোড, ভিডিও বোকেহ, ফিল্ম মোডের মতো বেশ কয়েকটি ফটোগ্রাফি মোড অফার করে। আর সেলফি এবং ভিডিও কলের জন্য, ফোনের সামনে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান।

পাওয়ার ব্যাকআপের জন্য, Tecno Camon 19 ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং ১৮ ওয়াট ফ্ল্যাশ চার্জিং সাপোর্ট সহ এসেছে। এছাড়া, ফোনের কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে ব্লুটুথ, ওয়াই-ফাই, জিপিএস এবং ইউএসবি টাইপ-সি পোর্ট। নিরাপত্তার জন্য, এই টেকনো ফোনে একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও মিলবে।

টেকনো ক্যামন ১৯ নিও-এর স্পেসিফিকেশন (Tecno Camon 19 Neo Specifications)

টেকনো ক্যামন ১৯ নিও-এ ৬.৮ ইঞ্চির ফুল-এইচডি+ (১,০৮০x২,৪৬০ পিক্সেল) ডিসপ্লে রয়েছে। এই ফোনেও পারফরম্যান্সের জন্য মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসরটি ব্যবহার করা হয়েছে। এটিও ৬ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ১২৮ জিবি ইন-বিল্ট স্টোরেজ অফার করে। ক্যামন ১৯ নিও অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে চলে।

ক্যামেরার ক্ষেত্রে, Tecno Camon 19 Neo-এর রিয়ার শেলে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা ইউনিট অবস্থান করছে। আর সেলফির জন্য, ডিভাইসের সামনে ডুয়েল ফ্ল্যাশ সহ ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেন্সর উপস্থিত রয়েছে। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, Tecno Camon 19 Neo ১৮ ওয়াট ফ্ল্যাশ চার্জিং সাপোর্ট এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি অফার করে। এছাড়া নিরপত্তার জন্য, এই হ্যান্ডসেটেও একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অন্তর্ভুক্ত রয়েছে।

%d bloggers like this: