BrandsView All

Show More Brands
August 15, 2022

BestMaza.Org

Unboxing | Technical News | Reviews

ফোন খুব গরম হচ্ছে? এই ডিভাইস ব্যবহার করলে চুটকিতেই মিটবে সমস্যা! দাম হাজার টাকার কাছাকাছি

Spread the love

এই চাঁদিফাটা গরমে কুলার (Cooler) জাতীয় অ্যাপ্লায়েন্স আমরা প্রায় অনেকেই ব্যবহার করছি, বাজারে চাহিদা বাড়ায় ঘর ঠান্ডা রাখার নানাবিধ আধুনিক সরঞ্জামও (কুলিং ম্যাট্রেস, পোর্টেবল মিনি কুলার ইত্যাদি) হাজির হচ্ছে। কিন্তু জানেন কি সর্বক্ষণের সঙ্গী মোবাইল হ্যান্ডসেটটির উষ্ণতা বৃদ্ধির ক্ষেত্রেও কার্যকরী ‘কুলার’? আসলে এখন বেশির ভাগ স্মার্টফোনেই অতিরিক্ত গরম হওয়ার সমস্যা দেখা যায়। চার্জ দেওয়ার সময়, অতিরিক্ত কাজ করার সময় বা কখনো সামান্য ব্যবহারেও অনেকের মুঠোফোন উষ্ণ হয়ে পড়ে! এমনকি অতিরিক্ত গরম হওয়ার কারণে ফোনে বিস্ফোরণ ঘটেছে বলেও মাঝেমধ্যে শোনা যায়।

শুধু তাই নয়, অনেক ক্ষেত্রে হ্যান্ডসেট গরম হতে হতে মাদারবোর্ড নষ্ট হয়ে যায়, যার জন্য ইউজারকে যথেষ্ট পরিমাণ খরচ করতে হয়। তবে শুরুতেই বলেছি, যেকোনো স্মার্টফোনকে ঠান্ডা রাখতে কুলার বেশ সাহায্য করে। যদিও, আমাদের সাধারণ পরিচিত কুলারের এই বিষয়ে কোনো ভূমিকা নেই! এক্ষেত্রে আপনি যদি নিজের স্মার্টফোনকে এই ধরনের দুর্ঘটনা থেকে বাঁচাতে চান বা এটির গরম হওয়ার সমস্যা থেকে মুক্তি পেতে চান, তাহলে এখনই ব্যবহার করুন মোবাইল কুলার (Mobile Cooler)। বিভিন্ন ই-কমার্স প্ল্যাটফর্মে এরকম অনেক ডিভাইস আছে, যা ঘর ঠাণ্ডা করার কুলার নয় বরঞ্চ এগুলি ফোনকে ঠান্ডা করার জন্যই নির্মিত। এই প্রতিবেদনে আমরা স্পিনবট আইসডট (SpinBot Icedot) নামে এমনই একটি সেরা মোবাইল কুলারের কথা বলব।

SpinBot Icedot মোবাইল কুলারের ফিচার

স্পিনবট আইসডটের ডিভাইসটিতে রয়েছে একটি সেমি কন্ডাক্টর ভিত্তিক কুলিং ফ্যান, যা মোবাইল ফোনকে ইনস্ট্যান্ট ঠান্ডা করার জন্য ব্যবহৃত হয়। এর ওজন ৫৭ গ্রাম এবং ডিভাইসের পেছনের দিকে একটি পাওয়ার বাটন বিদ্যমান। অন্যদিকে এর নীচের দিকে একটি ইউএসবি টাইপ-সি পোর্ট থাকবে। সাথে থাকবে একটি টেম্পারেচর সেন্সরও। এক্ষেত্রে ক্রেতাদের স্মার্টফোন ঠান্ডা করার জন্য ফোনের পেছনের দিকে এটিকে রাখতে হবে। আইফোন বা অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারী – উভয়েই এটির সুবিধা উপভোগ করতে পারবেন।

SpinBot Icedot মোবাইল কুলারের দাম, লভ্যতা

স্পিনবট আইসডট মোবাইল কুলারটি অ্যামাজন (Amazon)-এ ৪.৫ স্টার রেটিংসহ উপলব্ধ। আগ্রহীরা এটি ১,২২৯ টাকা দামে কিনতে পারবেন। তবে কোটাক ব্যাঙ্কের কার্ড ব্যবহার করলে এতে ৭.৫% ছাড় পাওয়া যাবে। তাছাড়া ডিভাইসটি নো-কস্ট ইএমআইয়েও কিনতে পারবেন।

%d bloggers like this: