BrandsView All

Show More Brands
July 7, 2022

BestMaza.Org

Unboxing | Technical News | Reviews

Sony Bravia XR X90K: দুর্দান্ত ছবি ও সাউন্ড সহ ভারতে লঞ্চ হল সনির তিনটি Smart TV, দাম জেনে নিন

Spread the love

Sony আজ ভারতে একটি নতুন টিভি সিরিজ লঞ্চ করার ঘোষণা করলো। নবাগত Bravia XR X90K সিরিজের অধীনে মোট তিনটি ভিন্ন ডিসপ্লে সাইজের মডেল এসেছে – ৭৫ ইঞ্চি (XR-75X90K), ৬৫ ইঞ্চি (XR-65X90K), এবং ৫৫ ইঞ্চি (XR-55X90K)। উক্ত মডেলগুলি 4K আপস্কেলিং প্রযুক্তি সমর্থিত কগনিটিভ প্রসেসর এক্সআর সহ এসেছে। এই নয়া টিভি-ত্রয়ীতে একটি ফুল অ্যারে LED প্যানেল বিদ্যমান রয়েছে, যা ‘লাইফলাইক কনট্রাস্ট’ এবং এক বিলিয়নেরও বেশি কভারের অ্যাক্সেস দেওয়ার জন্য এক্সআর ট্রাইলুমিনস প্রো প্রযুক্তির সাথে এসেছে। এছাড়া, ডলবি অ্যাটমস, অ্যাকোস্টিক মাল্টি-অডিও, এবং ইমার্সিভ সাউন্ড সরবরাহের জন্য 3D অডিও আপস্কেলিং প্রযুক্তি উপলব্ধ থাকছে এই সিরিজে। চলুন সদ্য আগত Sony Bravia XR X90K সিরিজ অন্তর্গত স্মার্ট টিভিগুলির দাম, লভ্যতা এবং বিশেষত্ব সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক৷

Sony Bravia XR X90K সিরিজের দাম এবং লভ্যতা

ShopAtSC অনলাইন স্টোরের লিস্টিং অনুসারে, নয়া সনি ব্রাভিয়া সিরিজের ৫৫ ইঞ্চি বা XR-55X90K মডেলের দাম ১,২৩,৪৯০ টাকা এবং ৬৫ ইঞ্চির বা XR-65X90K মডেল নম্বর যুক্ত টিভির দাম ১,৭০,৯৯০ টাকা ধার্য করা হয়েছে। ব্রাভিয়া XR-75X90K বা ৭৫ ইঞ্চি ডিসপ্লে সাইজের সাথে আসা মডেলের দাম এখনো প্রকাশ্যে আনা হয়নি। সনি শীঘ্রই সিরিজ অধীনস্ত এই টপ-মডেলের বিক্রয় মূল্যের তথ্য ঘোষণা করবে বলে জানিয়েছে। লভ্যতার কথা বললে, এই প্রত্যেকটি স্মার্টটিভিকে ভারতের যাবতীয় সনি সেন্টার, শীর্ষস্থানীয় রিটেল স্টোর এবং ই-কমার্স পোর্টালগুলির মাধ্যমে পাওয়া যাবে৷

Sony Bravia XR X90K সিরিজের স্পেসিফিকেশন

পরিমাপ এবং ওজন ভিন্ন, নবাগত তিনটি সনি ব্রাভিয়া এক্সআর এক্স৯০কে সিরিজের স্মার্ট টিভি একই ধরনের স্পেসিফিকেশন সহ এসেছে। যেমন, এগুলিতে ৫৫ ইঞ্চি, ৬৫ ইঞ্চি বা ৭৫ ইঞ্চির একটি ৪কে (৩,৮৪০x২,১৬০ পিক্সেল) ফুল অ্যারে LED ডিসপ্লে প্যানেল রয়েছে, যা ১০০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে৷ আর স্পষ্ট এবং উজ্জ্বল ভিজ্যুয়ালের জন্য এতে এক্সআর ৪কে আপস্কেলিং এবং এক্সআর মোশন ক্ল্যারিটি টেকনোলজি বিদ্যমান থাকছে। এই প্রত্যেকটি মডেলই কগনিটিভ প্রসেসর এক্সআর সহ এসেছে। গেমিংয়ের জন্য, উক্ত সিরিজটি এইচডিএমআই ২.১ পোর্টের সাথে সামঞ্জস্যপূর্ণ, যা ১২০fps রেটে ৪কে ভিডিও সমর্থন করার জন্য, ভ্যারিয়েবল রিফ্রেশ রেট (VRR) এবং অটো লো লেটেন্সি মোড (ALLM) ব্যবহার করে। এছাড়া সিরিজ অন্তর্গত প্রতিটি টিভিই অটোমেটিক অ্যাম্বিয়েন্ট অপ্টিমাইজেশনের জন্য সেন্সরের সাথে এসেছে।

অডিও ফ্রন্টের কথা বললে, সনি আনীত এই টিভি ত্রয়ীতে দুটি ফুল-রেঞ্জের বেস রিফ্লেক্স স্পিকার এবং দুটি টুইটার রয়েছে, যা সম্মিলিত ভাবে ৪০ ওয়াটের সাউন্ড আউটপুট অফার করে। এছাড়া, এক্স৯০কে সিরিজের অডিও পারফরম্যান্স – ডলবি অ্যাটমোস, এক্সআর সাউন্ড পজিশন, অ্যাকোস্টিক মাল্টি-অডিও এবং ৩ডি (3D) সাউন্ড আপস্কেলিংয়ের মতো অ্যাডভান্স টেকনোলজির ব্যবহার করার মাধ্যমে উন্নীত করা হয়েছে। তদুপরি, সিরিজের প্রতিটি মডেলে অ্যাকোস্টিক অটো ক্যালিব্রেশন টেকনোলজি উপলব্ধ করা হয়েছে, যা টিভির সামনে থাকা ব্যবহারকারীর অবস্থানের উপর নির্ভর করে অডিও আউটপুট অপ্টিমাইজ করে।

Bravia XR X90K সিরিজটি গুগল টিভি ওএস দ্বারা চালিত। ফলে এতে, গুগল প্লে স্টোরের মাধ্যমে নানাবিধ জনপ্রিয় স্ট্রিমিং প্ল্যাটফর্ম সহ অন্যান্য অ্যাপ ডাউনলোড এবং অ্যাক্সেস করা যাবে। আবার আইপ্যাড এবং আইফোনের মতো অ্যাপল ডিভাইসগুলির সাথে এই টিভিগুলি কানেক্ট করার জন্য অ্যাপল হোম কিট এবং এয়ারপ্লে অ্যাপের সমর্থন উপলব্ধ করা হয়েছে। সনির এই লেটেস্ট ব্রাভিয়া টিভি সিরিজের ফিচার-তালিকায় – ব্রাভিয়া কোর অ্যাপও অন্তর্ভুর্ক্ত করা হয়েছে, যা ব্যবহারকারীদের ১২ মাসের স্ট্রিমিং সাবস্ক্রিপশন সহ ৫টি লেটেস্ট বা ক্লাসিক মুভি রিডিম করার সুবিধা দেয়।

%d bloggers like this: