BrandsView All

Show More Brands
August 14, 2022

BestMaza.Org

Unboxing | Technical News | Reviews

বাজারে এল উড়ুক্ক ক্যামেরা Snapchat Pixy! চমকপ্রদ এই গ্যাজেট পাওয়া যাবে বাজেট স্মার্টফোনের দামে

Spread the love

জীবনের নানা মধুর স্মৃতিগুলিকে ধরে রাখতে ক্যামেরার গুরুত্ব যে কতখানি, সেটা বোধহয় আর নতুন করে বলার কোনো প্রয়োজন নেই। অধরা সময়কে ধরে রাখতে বা স্মৃতির পাতা আওড়াতে, অবিস্মরণীয় কোনো ঘটনার সাক্ষী হিসেবে, পেশার খাতিরে অথবা নিছক শখ মেটাতে এই গ্যাজেটটির ব্যবহার এককথায় অনস্বীকার্য। ক্যামেরায় ছবি তুলুক বা না তুলুক, এই গ্যাজেটটিকে ভালোবাসে না এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর বললেই চলে। কিন্তু চলতি সময়ে স্মার্টফোনেই উন্নত গুণমানসম্পন্ন ক্যামেরা উপলব্ধ হওয়ায় অনেকে এখন মুঠোফোনকেই ক্যামেরা হিসেবে ব্যবহার করে থাকেন। তবে তাই বলে ক্যামেরার গুরুত্ব কিংবা প্রয়োজনীয়তা কিন্তু মোটেও কমেনি, বরঞ্চ ইউজারদেরকে খুশি করতে নামজাদা সংস্থাগুলি একের পর এক উন্নত ফিচারসমৃদ্ধ ক্যামেরা মার্কেটে লঞ্চ করছে। সেক্ষেত্রে এবার উন্নত প্রযুক্তিকে হাতিয়ার করে সকলকে চমকে দিতে, সম্প্রতি বাজারে আবির্ভাব ঘটেছে একটি উড়ন্ত ক্যামেরার!

 

নাম শুনে আপনারা নিশ্চয়ই বুঝতে পারছেন যে, নবাগত ক্যামেরাটি উড়ন্ত অবস্থায় ফটো ক্যাপচার করতে সক্ষম। আপাতদৃষ্টিতে এটিকে ড্রোন বলে মনে হলেও শুধুমাত্র ওড়া ছাড়া এই ক্যামেরাটির মধ্যে ড্রোনের আর অন্য কোনো বৈশিষ্ট্য নেই। ফলে এটিকে উড়ন্ত ক্যামেরা বলাই শ্রেয় যা পিক্সি (Pixy) নামে মার্কেটে লঞ্চ করেছে স্ন্যাপচ্যাট (Snapchat)। চলুন, এখন এই চমকপ্রদ পিক্সি ক্যামেরাটির দাম এবং গুরুত্বপূর্ণ ফিচারগুলির ওপর একনজরে চোখ বুলিয়ে নেওয়া যাক।

Snapchat Pixy-র ফিচার

স্ন্যাপচ্যাটের পিক্সি একটি কম্প্যাক্ট সাইজের উড়ন্ত ক্যামেরা যাতে একাধিক ফ্লাইট মোড বিদ্যমান। আকারে ছোটো হওয়ায় এটি খুব সহজেই বহনযোগ্য। ব্যাটারি সমেত এই ডিভাইসটির ওজন মাত্র ১০১ গ্রাম, অর্থাৎ একটি স্মার্টফোনের ওজনের প্রায় অর্ধেক। এক্ষেত্রে ক্যামেরাটিতে পাওয়ার ব্যাকআপের জন্য একটি রিচার্জেবল ব্যাটারি দেওয়া হয়েছে যেটি ২০ মিনিটে ৮০ শতাংশ পর্যন্ত চার্জ হয়, তবে ফুল চার্জ হতে ৪০ মিনিট সময় লাগে। স্ন্যাপচ্যাট পিক্সিতে একটি ১২ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে, যা ৪০০০x৩০০০ পিক্সেল রেজোলিউশনের ফটো ক্যাপচার করতে পারে। এছাড়া, এই গ্যাজেটটির সাহায্যে ২.৭কে (2.7K) ভিডিও রেকর্ডিং করা যায়।

 

এসবের পাশাপাশি এই উড়ন্ত ক্যামেরাটিতে রয়েছে ১৬ জিবি ফ্ল্যাশ স্টোরেজ, যেখানে ১০০টি ভিডিও বা ১০০০টি ফটো স্টোর করা যেতে পারে। ইউজাররা আইওএস ১৪ (iOS 14) বা তার পরের ভার্সন এবং অ্যান্ড্রয়েড ৮.০ (Android 8.0) বা তার পরবর্তী ভার্সন দ্বারা চালিত ডিভাইসের সাথে পিক্সিকে কানেক্ট করতে পারবেন। তবে মনে রাখবেন, এই গ্যাজেটটি কিন্তু জল প্রতিরোধী নয়।

Snapchat Pixy-র দাম, লভ্যতা

আপাতত সংস্থাটি মার্কিন যুক্তরাষ্ট্র এবং ফ্রান্সের বাজারে Pixy ক্যামেরা লঞ্চ করেছে। এটির দাম রাখা হয়েছে ২২৯.৯৯ ডলার (প্রায় ১৭,৯০০ টাকা)। ভারতে এটি কবে পা রাখবে সেই বিষয়ে এখনো কোনো স্পষ্টতা নেই।

%d bloggers like this: