BrandsView All

Show More Brands
August 15, 2022

BestMaza.Org

Unboxing | Technical News | Reviews

হাত থেকে পড়ে গেলেও ভাঙবেনা, Samsung Galaxy XCover 6 Pro রাগড স্মার্টফোন বাজারে এল

Spread the love

জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা স্যামসাং আজ বাজারে উন্মোচন করেছে তাদের XCover সিরিজে অন্তর্ভুক্ত নতুন Samsung Galaxy XCover6 Pro হ্যান্ডসেটটি। স্যামসাংয়ের এই লেটেস্ট রাগড স্মার্টফোনটি টেকসই বিল্ড এবং ৫জি কানেক্টিভিটি সাপোর্টের সাথে এসেছে। এটিতে একটি অপসারণযোগ্য ব্যাটারি, ফুল এইচডি+ এলসিডি ডিসপ্লে এবং Qualcomm Snapdragon 788G চিপসেট রয়েছে৷ আবার Galaxy XCover6 Pro ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা ও ৬ জিবি র‍্যাম অফার করে। চলুন এই নতুন স্যামসাং হ্যান্ডসেটের দাম, ফিচার ও সকল স্পেসিফিকেশনগুলি সম্পর্কে বিস্তারিত ভাবে জেনে নেওয়া যাক।

স্যামসাং গ্যালাক্সি এক্সকভার৬ প্রো-এর মূল্য ও লভ্যতা (Samsung Galaxy XCover6 Pro Price and Availability)

স্যামসাংয়ের তরফে এখনও গ্যালাক্সি এক্সকভার৬ প্রো-এর দাম প্রকাশ করা হয়নি। তবে ফোনটির মূল্য প্রায় ৬০০ ইউরো (আনুমানিক ৪৯,৫০০ টাকা) হবে বলে মনে করা হচ্ছে। এই হ্যান্ডসেটটি জুলাই মাস থেকে ইউরোপ, মধ্যপ্রাচ্য এবং এশিয়ার নির্বাচিত কিছু বাজারে উপলব্ধ হবে এবং পরবর্তীতে অন্যান্য মার্কেটগুলিতেও আত্মপ্রকাশ করবে বলে জানা গেছে।

 

স্যামসাং গ্যালাক্সি এক্সকভার৬ প্রো-এর স্পেসিফিকেশন ও ফিচার (Samsung Galaxy XCover6 Pro Specifications and Features )

 

স্যামসাং গ্যালাক্সি এক্সকভার৬ প্রো-এ ৬.৬ ইঞ্চির পিএলএস এলসিডি ডিসপ্লে রয়েছে, যা ফুল এইচডি+ রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ইনক্রিজড টাচ সেন্সিটিভিটি এবং কর্নিং গরিলা গ্লাস ভিকটাস+-এর সুরক্ষা অফার করে। উল্লেখযোগ্যভাবে, এই রাগড ফোনটি ভেজা হাতে কিংবা গ্লাভস পরা অবস্থায় চালানো যাবে, যা সচরাচর অন্যান্য হ্যান্ডসেটে করা সম্ভব হয় না। এক্সকভার৬ প্রো কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৮৮জি চিপসেট দ্বারা চালিত। এতে ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন-বিল্ট স্টোরেজ পাওয়া যাবে। ব্যবহারকারীরা এই ডিভাইসের স্টোরেজটি মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে সম্প্রসারণ করতেও পারবেন। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ান ইউআই (OneUI) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, XCover6 Pro-এর রিয়ার প্যানেলে অবস্থিত ক্যামেরা সেটআপের মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স উপস্থিত রয়েছে। আবার সেলফি ভিডিও কলিং এর জন্য, ফোনের সামনে ওয়াটারড্রপ নচের ভেতরে ১৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান।

পাওয়ার ব্যাকআপের জন্য, Samsung Galaxy XCover6 Pro ৪,৫০০ এমএএইচ অপসারণযোগ্য ব্যাটারির সাথে এসেছে, যা ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এই নতুন হ্যান্ডসেটটির রিটেইল প্যাকেজে যদিও কোনও চার্জার অন্তর্ভুক্ত নেই, তবে এতে একটি ইউএসবি-সি কেবল দেওয়া হয়েছে। স্মার্টফোনে একটি প্রোগ্রামেবল পুশ-টু-টক বাটন রয়েছে। এছাড়াও, ফোনটিতে একটি উন্নত স্পিকার সিস্টেম এবং স্যামসাং ডেক্স ফিচারটি মিলবে। XCover6 Pro ৫জি কানেক্টিভিটি এবং ওয়াই-ফাই ৬ই ওয়্যারলেস সংযোগ সাপোর্ট করে। ডিভাইসটি MIL-810H ইন্ডাস্ট্রিয়াল স্ট্যান্ডার্ডের সাথে জল এবং ধুলো প্রতিরোধের জন্য আইপি৬৮ রেটিং লাভ করেছে। সর্বোপরি, এই রাগড ফোনটির ওজন ২৩৫ গ্রাম।

%d bloggers like this: