BrandsView All

Show More Brands
August 15, 2022

BestMaza.Org

Unboxing | Technical News | Reviews

Samsung Galaxy M13 অক্টা কোর প্রসেসর ও ৫০ মেগাপিক্সেল ক্যামেরা সহ লঞ্চ হল, দাম কত

Spread the love

দক্ষিণ কোরিয়া ভিত্তিক টেক জায়ান্ট Samsung একপ্রকার চুপিসারেই M-সিরিজের অধীনে তাদের একটি নতুন স্মার্টফোন লঞ্চ করলো। নবাগত Samsung Galaxy M13 স্মার্টফোনকে সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে তালিকাভুক্ত করা হয়েছে। সাশ্রয়ী মূল্যের এই নয়া স্মার্টফোনকে গত বছর মার্চ মাসে আগত Galaxy M12 মডেলের উত্তরসূরি হিসাবে নিয়ে আসা হয়েছে। তদুপরি, সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশিত ফিচার তালিকা অনুসারে, এটি অক্টা-কোর এক্সিনস ৮৫০ চিপসেট এবং ১৫‌ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজি সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি সহ এসেছে। এছাড়া উক্ত ডিভাইসে একটি FHD+ রেজোলিউশনের ডিসপ্লে প্যানেল দেখা যাবে, যার ওয়াটারড্রপ-নচ স্টাইল কাটআউটের মধ্যে একটি ফিক্সড-ফোকাস সেলফি ক্যামেরা উপস্থিত। এছাড়া, ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট, সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ১২৮ জিবি স্টোরেজ পাওয়া যাবে Samsung এর এই লেটেস্ট স্মার্টফোনে। চলুন Samsung Galaxy M13 স্মার্টফোনের দাম এবং স্পেসিফিকেশন সংক্রান্ত যাবতীয় তথ্য বিশদে জেনে নেওয়া যাক।

 

Samsung Galaxy M13 স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এম১৩ স্মার্টফোনে রয়েছে একটি ৬.৬ ইঞ্চির ফুল এইচডি প্লাস ইনফিনিটি-ভি ডিসপ্লে প্যানেল। উন্নত পারফরম্যান্স সরবরাহের জন্য এতে অক্টা-কোর এক্সিনস ৮৫০ প্রসেসর ব্যবহার করা হয়েছে৷ নবাগত ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ান ইউআই ৪.১ কাস্টম স্কিন দ্বারা চলে৷ স্টোরেজ হিসাবে এতে ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি মেমরি পাওয়া যাবার। যদিও মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ক্যাপাসিটির ১ টেরাবাইট পর্যন্ত প্রসারিত করা যাবে।

ক্যামেরা ফ্রন্টের কথা বললে, স্যামসাংয়ের এই লেটেস্ট স্মার্টফোনে LED ফ্ল্যাশ সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে। এই ক্যামেরাগুলো হল – এফ/১,৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, এফ/২.২ অ্যাপারচার সহ ৫ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড সেন্সর এবং এফ/২.৪ অ্যাপারচার সহ ২ মেগাপিক্সেল ডেপ্থ শ্যুটার। আর ডিভাইসটির সামনের এফ/২.২ অ্যাপারচার সমেত একটি ৮ মেগাপিক্সেলের ফিক্সড-ফোকাস সেলফি ক্যামেরা রয়েছে।

 

এম-সিরিজের অধীনে সদ্য আগত এই স্মার্টফোনে, নিরাপত্তার জন্য সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে। এছাড়া এতে স্যামসাং নক্স মোবাইল সিকিউরিটি প্ল্যাটফর্ম বিদ্যমান থাকছে। কানেক্টিভিটির জন্য স্যামসাংয়ের ফোনে – 4G LTE, ডুয়াল-ব্যান্ড ওয়াই-ফাই (২.৫Ghz/৫GHz), এবং ব্লুটুথ ভি৫.০ সামিল রয়েছে। Samsung Galaxy M13 স্মার্টফোনে পাওয়ার ব্যাকআপের জন্য ৫,০০০এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ১৫ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে। ডিভাইসটির পরিমাপ ৭৬.৯x১৬৫.৪x৮.৪ মিমি এবং ওজন প্রায় ১৯২ গ্রাম।

Samsung Galaxy M13 দাম

অফিসিয়াল ওয়েবসাইটে অন্তর্ভুক্ত করা হলেও, স্যামসাং গ্যালাক্সি এম১৩ স্মার্টফোনের দাম সংস্থার তরফ থেকে এখনো ঘোষণা করা হয়নি। তবে আশা করা যায়, খুব শীঘ্রই বিভিন্ন দেশের প্রাইজ লিস্ট সামনে আসবে। জানা গেছে এই নয়া ফোনটি মোট তিনটি কালার অপশনে আসবে, যথা – ডিপ গ্রিন, লাইট ব্লু এবং অরেঞ্জ কপার।

প্রসঙ্গত,স্যামসাং গ্যালাক্সি এম১৩ ফোনের পূর্বসূরি, গ্যালাক্সি এম১২ (Galaxy M12) মডেলটিকে গত বছর ১০,৯৯৯ টাকার প্রারম্ভিক মূল্যে লঞ্চ করা হয়েছিল। এই দাম ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ বিকল্পের জন্য বরাদ্দ করা হয়েছিল। এটি – ব্ল্যাক, এলিগেন্ট ব্লু এবং ট্রেন্ডি এমেরাল্ড গ্রীন কালারে এসেছিল।

%d bloggers like this: