BrandsView All

Show More Brands
July 7, 2022

BestMaza.Org

Unboxing | Technical News | Reviews

Samsung Galaxy A04s আসছে Exynos 850 প্রসেসরের সাথে, দেখা গেল Geekbench-এ

Spread the love

স্যামসাং শীঘ্রই বাজারে লঞ্চ করতে চলেছে তাদের A সিরিজে অন্তর্ভুক্ত নতুন Samsung Galaxy A04s হ্যান্ডসেটটি। ইতিমধ্যেই বিভিন্ন রিপোর্ট এবং সূত্র মারফৎ এই ডিভাইসটির সম্পর্কে একাধিক তথ্য সামনে এসেছে। এবার এই মডেলটিকে গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং ওয়েবসাইটে দেখা গেল, যা এর কয়েকটি প্রধান স্পেসিফিকেশনের প্রকাশ করেছে। তালিকা থেকে জানা গেছে, আসন্ন স্মার্টফোনটি Exynos 850 প্রসেসর দ্বারা চালিত হবে। প্রসঙ্গত, Samsung Galaxy A04s মডেলটি গত অগাস্ট মাসে লঞ্চ হওয়া Galaxy A03s-এর উত্তরসূরি হিসেবে আসবে।

Samsung Galaxy A04s-কে দেখা গেল Geekbench-এর সাইটে

মাইস্মার্টপ্রাইস -এর রিপোর্ট অনুযায়ী, SM-A047F মডেল নম্বর সহ স্যামসাং গ্যালাক্সি এ০৪এস হ্যান্ডসেটটি গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং সাইটে তালিকাভুক্ত হয়েছে। এই তালিকা থেকে জানা গেছে, হ্যান্ডসেটটিতে ২.০ গিগাহার্টজ ক্লক স্পিডের এআরএম কর্টেক্স-এ৫৫ (ARM Cortex-A55) কোরের সাথে স্যামসাংয়ের নিজস্ব এক্সিনস ৮৫০ অক্টা-কোর প্রসেসরটি ব্যবহার করা হবে। এই চিপসেটের সঙ্গে গ্রাফিক্সের জন্য এআরএম মালি-জি৫২ এমপি১ (ARM Mali-G52 MP1) জিপিইউটি যুক্ত থাকবে। তালিকাটি আরও ইঙ্গিত করে যে, স্মার্টফোনটি ৩ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টে আসবে। তবে আশা করা হচ্ছে যে, সংস্থাটি অন্তত দুটি স্টোরেজ এবং র‍্যাম ভ্যারিয়েন্টে ডিভাইসটি লঞ্চ করবে। আপকামিং স্যামসাং গ্যালাক্সি এ০৪এস ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ান ইউআই ৪.০ (OneUI 4.0) কাস্টম স্কিনে রান করতে পারে।

অন্যদিকে, Samsung Galaxy A04s মডেলটি গিকবেঞ্চ (Geekbench)-এর সিঙ্গেল-কোর টেস্টে ১৫২ পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে ৫৮৫ পয়েন্ট অর্জন করেছে। এগুলি ছাড়া, এখনও পর্যন্ত এই স্যামসাং হ্যান্ডসেটটি সম্পর্কে আর কোনও নিশ্চিত তথ্য সামনে আসেনি। তবে আপাতত এর স্পেসিফিকেশনগুলি সম্পর্কে ধারণা পেতে পূর্বসূরি Samsung Galaxy A03s-এর স্পেসিফিকেশনগুলি দেখে নেওয়া যাক।

স্যামসাং গ্যালাক্সি এ০৩এস-এর স্পেসিফিকেশন (Samsung Galaxy A03s Specifications)

গতবছর অগাস্ট মাসে ডুয়েল সিমের Samsung Galaxy A03s ফোনটি আনুষ্ঠানিকভাবে লঞ্চ করা হয়েছিল। এই ডিভাইসে ৬.৫ ইঞ্চির টিএফটি এলসিডি ডিসপ্লে রয়েছে, যার রেজোলিউশন ৭২০ x ১,৬০০ পিক্সেল। ডিভাইসটি মিডিয়াটেক হেলিও পি৩৫ প্রসেসর দ্বারা চালিত। ফোনটি ৩ জিবি/৪ জিবি র‍্যাম এবং ৩২ জিবি/৬৪ জিবি স্টোরেজ সহ পাওয়া যায়। আবার মাইক্রোএসডি কার্ডের সাহায্যে এই ফোনের স্টোরেজ বাড়ানোও সম্ভব।

ফটোগ্রাফির জন্য, Samsung Galaxy A03s-এর রিয়ার প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপের মধ্যে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর উপস্থিত রয়েছে। আর সেলফি এবং ভিডিও কলের জন্য ফোনের সামনে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Samsung Galaxy A03s ফোনে ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।

%d bloggers like this: