BestMaza.Org

Unboxing | Bengali Daily Tech News | Reviews By TechnoMaza

সুন্দর স্পেসিফিকেশন নিয়ে লঞ্চের অপেক্ষায় Redmi Note 12 Turbo, অপেক্ষার অবসান শীঘ্রই

Spread the love

রেডমি (Redmi) ইতিমধ্যেই তাদের লেটেস্ট Note 12 সিরিজের অধীনে বেশ কিছু নতুন স্মার্টফোন বাজারে লঞ্চ করেছে। তবে বর্তমানে শোনা যাচ্ছে, ব্র্যান্ডটি এই লাইনআপে একটি নতুন সদস্য যোগ করার জন্য প্রস্তুতি নিচ্ছে। Redmi Note 12 Turbo নামের এই হ্যান্ডসেটটি আসন্ন Qualcomm Snapdragon 7 Gen 2 চিপসেট এবং ওলেড (OLED) ডিসপ্লের সাথে বাজারে আত্মপ্রকাশ করবে। এমনকি এটি পোকো (Poco) ব্র্যান্ডের স্মার্টফোন হিসেবে বিশ্ব বাজারেও উন্মোচিত হতে পারে। যদিও, এখনও পর্যন্ত Note 12 Turbo-এর লঞ্চ সম্পর্কে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি, তবে তার আগেই এখন হ্যান্ডসেটটি চীনের এমআইআইটি (MIIT) সার্টিফিকেশন সাইটের অনুমোদন লাভ করেছে। আসুন তাহলে এই নতুন রেডমি স্মার্টফোনটি সম্পর্কে এখনও পর্যন্ত কি কি তথ্য সামনে এসেছে, জেনে নেওয়া যাক।

 

 

Redmi Note 12 Turbo পেল MIIT সার্টিফিকেশন

 

23049RAD8C মডেল নম্বর সহ রেডমি নোট ১২ টার্বো চীনের শিল্প ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় (MIIT) কর্তৃক সার্টিফিকেশন লাভ করেছে। যথারীতি, তালিকাটি ডিভাইসের কোনো স্পেসিফিকেশন প্রকাশ করেনি, তবে এটি ফোনটির আসন্ন লঞ্চের ইঙ্গিত দিয়েছে

পূর্ববর্তী একটি রিপোর্ট প্রকাশ করেছে যে, এই রেডমি স্মার্টফোনটি 23049PCD8G মডেল নম্বর সহ পোকো এক্স৪ জিটি হিসাবে আন্তর্জাতিক বাজারে আসতে পারে। এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ২ চিপসেট দ্বারা চালিত বলে জানা গেছে, যা এখনও আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়নি। তবে, এই প্রসেসরটি তাইওয়ান সেমিকন্ডাক্টর ম্যানুফ্যাকচারিং কোম্পানি (TSMC)-এর ৪ ন্যানোমিটার প্রসেস নোডের ওপর ভিত্তি করে নির্মিত হবে এবং চিত্তাকর্ষক কর্মক্ষমতা অফার করে বলে শোনা যাচ্ছে।

 

এছাড়াও, Redmi Note 12 Turbo/Poco X4 GT-তে ৬.৬৭ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে থাকবে বলে জানা গেছে, যা ফুল-এইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট অফার করবে। এই ডিসপ্লেতে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং সেলফি ক্যামেরার জন্য একটি কেন্দ্রীভূত পাঞ্চ-হোল কাটআউট থাকতে পারে।

 

 

Note 12 Turbo-তে ট্রিপল ক্যামেরা সিস্টেম উপস্থিত থাকবে, যার মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো বা ডেপ্থ সেন্সর অবস্থান করতে পারে। পাওয়ার ব্যাকআপের জন্য, Note 12 Turbo বিশাল ৫,৫০০ এমএএইচ ব্যাটারির সাথে আসতে পারে, যা ৬৭ ওয়াট ফাস্ট ওয়্যার্ড চার্জিং সাপোর্ট করবে।

 

উল্লেখ্য, Redmi Note 12 Turbo-এর সাথে একটি Pro মডেলও যুক্ত থাকতে পারে, যা তুলনামূলকভাবে ভাল স্পেসিফিকেশন এবং বেশি দামে বাজারে আসবে। বর্তমানে, আসন্ন ডিভাইসগুলি সম্পর্কে রেডমির তরফ থেকে আনুষ্ঠানিকভাবে কোনও তথ্য প্রকাশ করা হয়নি। তবে আশা করা যায় খুব শীঘ্রই এই নতুন হ্যান্ডসেটগুলি সম্পর্কে আরও তথ্য অনলাইনে প্রকাশিত হবে।

%d bloggers like this: