BrandsView All

Show More Brands
August 15, 2022

BestMaza.Org

Unboxing | Technical News | Reviews

Redmi K50i দুর্দান্ত ফিচার সহ ভারতে লঞ্চ হল, সাথে এল Redmi Buds 3 Lite ইয়ারফোন

Spread the love

আজ (২০ জুলাই) ভারতে লঞ্চ হল বহু প্রতীক্ষিত Redmi K50i 5G স্মার্টফোনটি। নতুন রেডমি হ্যান্ডসেটটি আসলে চলতি বছরের শুরুর দিকে চীনে লঞ্চ হওয়া Redmi Note 11T Pro-এর একটি রিব্র্যান্ডেড সংস্করণ, যা ১৪৪ হার্টজের ডিসপ্লে, ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং MediaTek Dimensity 8100 অক্টা-কোর প্রসেসরের সাথে এসেছে। এছাড়াও, এতে রয়েছে থার্মাল ম্যানেজমেন্টের জন্য ভেপার কুলিং (ভিসি) চেম্বার, সর্বাধিক ৮ জিবি র‍্যাম এবং ৫,০৮০ এমএএইচ ব্যাটারি। তবে আজকের লঞ্চ ইভেন্টে এই ফোনটি ছাড়াও, সংস্থা Redmi Buds 3 Lite ট্রু ওয়ারলেস স্টেরিও (TWS) ইয়ারফোনটিও উন্মোচন করেছে। এটি শাওমি সাউন্ড ল্যাব দ্বারা টিউন করা ৬ মিলিমিটারের ডায়নামিক ড্রাইভার, ধুলো এবং জল প্রতিরোধের জন্য আইপি৫৪ রেটিং এবং সংযোগের জন্য ব্লুটুথ ভি৫.২ সহ এসেছে। প্রসঙ্গত, Redmi Buds 3 Lite গত বছর চীনে লঞ্চ করা হয়েছিল। চলুন এই নতুন রেডমি ফোন ও ইয়ারফোনটির দাম, ফিচার ও স্পেসিফিকেশনগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ভারতে রেডমি কে৫০আই ৫জি এবং রেডমি বাডস ৩ লাইট-এর মূল্য ও লভ্যতা (Redmi K50i 5G and Redmi Buds 3 Lite Price and Availability)

ভারতীয় বাজারে রেডমি কে৫০আই ৫জি-এর ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলে দাম রাখা হয়েছে ২৫,৯৯৯ টাকা। আর এর টপ-এন্ড ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য ২৮,৯৯৯ টাকা। এই হ্যান্ডসেটটি কুইক সিলভার, ফ্যান্টম ব্লু এবং স্টিলথ ব্ল্যাক-এই তিনটি আকর্ষণীয় কালার অপশনে বাজারে এসেছে। কে৫০আই ৫জি ফোনটি আগামী ২৩ জুলাই, দুপুর ১২টা থেকে অ্যামাজন (Amazon), কোম্পানির অফিসিয়াল সাইট (Mi.com), এমআই হোম স্টোর (Mi Home Store) এবং ক্রোমা (Croma)-এর পাশপাশি অন্যান্য রিটেইল আউটলেটেও কেনার জন্য উপলব্ধ হবে।

লঞ্চ অফার হিসেবে, রেডমি আইসিআইসিআই (ICICI) ব্যাঙ্কের কার্ড ব্যবহারকারীদের জন্য ৩,০০০ টাকা পর্যন্ত ছাড় এবং অনলাইন ক্রেতাদের জন্য ইএমআই (EMI) অপশনগুলিও অফার করছে। এছাড়াও রয়েছে ২,৫০০ টাকার এক্সচেঞ্জ বোনাস। আবার অফলাইন গ্রাহকরা ব্যাঙ্ক অফারের পরিবর্তে রেডমি কে৫০আই ৫জি-এর সাথে এমআই স্মার্ট স্পিকারও পেয়ে যেতে পারেন।

অন্যদিকে, ভারতে রেডমি বাডস ৩ লাইট ট্রু ওয়্যারলেস স্টিরিও ইয়ারফোনের দাম ১,৯৯৯ টাকা নির্ধারণ করা হয়েছে। এটি আগামী ৩১ জুলাই থেকে অ্যামাজন (Amazon), সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট (Mi.com) এবং এমআই হোম স্টোর (Mi Home Store) থেকে একটি ব্ল্যাক কালার অপশনে কেনা যাবে। এছাড়াও একটি আর্লি বার্ড অফার রয়েছে, যেখানে এই টিডব্লিউএস ইয়ারফোনটি সেল শুরুর প্রথম ৪৮ ঘন্টার জন্য ১,৪৯৯ টাকায় কেনার জন্য উপলব্ধ হবে৷

রেডমি কে৫০আই ৫জি-এর স্পেসিফিকেশন (Redmi K50i 5G Specifications)

রেডমি কে৫০আই ৫জি ৬.৬ ইঞ্চির ফুল-এইচডি+ (১,০৮০x২,৪৬০পিক্সেল) এলসিডি ডিসপ্লে সহ এসেছে, যা ১৪৪ হার্টজ সাত-স্তরের রিফ্রেশ রেট এবং ২৭০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ২০.৫:৯ অ্যাসপেক্ট রেশিও, এইচডিআর ১০ সাপোর্ট, ডলবি ভিশন সার্টিফিকেশন এবং ৬৫০ নিট পিক ব্রাইটনেস অফার করে। ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত। রেডমি কে৫০আই ৫জি-তে সর্বাধিক ৮ জিবি এলপিডিডিআর৫ এবং ২৫৬ জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ অনবোর্ড স্টোরেজ পাওয়া যাবে। এতে একটি লিকুইড কুলিং ২.০ প্রযুক্তি রয়েছে যাতে থার্মাল ম্যানেজমেন্টের জন্য একটি ভেপার কুলিং (ভিসি) চেম্বার রয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে রান করে।

ফটো এবং ভিডিওগ্রাফির জন্য, Redmi K50i 5G ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের সাথে এসেছে যার মধ্যে একটি ৬পি লেন্সের সাথে যুক্ত ৬৪ মেগাপিক্সেলের স্যামসাং আইএসওসেল জিডব্লিউ১ প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর উপস্থিত রয়েছে। এই ক্যামেরা ইউনিটে একটি এলইডি ফ্ল্যাশও পাওয়া যাবে। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, ফোনের সামনে এফ/২.৪৫ অ্যাপারচার সহ ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা বর্তমান।

পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi K50i 5G ৫,০৮০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এছাড়া, এই রেডমি স্মার্টফোনের কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে সামিল রয়েছে ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ভি৫.৩, জিপিএস/ এ-জিপিএস, ইউএসবি টাইপ-সি পোর্ট, এবং একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক। এর অনবোর্ড সেন্সরগুলির মধ্যে অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর, প্রক্সিমিটি সেন্সর, ই-কম্পাস, অ্যাক্সিলোমিটার এবং জাইরোস্কোপ অন্তর্ভুক্ত রয়েছে। অডিওর জন্য, Redmi K50i 5G-এ ডলবি অ্যাটমস (Dolby Atmos)-এর সাপোর্ট সহ ডুয়েল স্টেরিও স্পিকার যুক্ত৷ এটি ধুলো এবং জল প্রতিরোধের জন্য আইপি৫৩ (IP53) রেটিংয়ের সাথে এসেছে। স্মার্টফোনটির পরিমাপ ১৬৩.৬৪x৭৪.২৯x৮.৮৭ মিলিমিটার এবং ওজন ২০০ গ্রাম।

রেডমি বাডস ৩ লাইট-এর স্পেসিফিকেশন (Redmi Buds 3 Lite Specifications)

রেডমি বাডস ৩ লাইট একটি ইন-ইয়ার ডিজাইনের সাথে এসেছে। ব্র্যান্ডের তরফে জানানো হয়েছে যে, এটি কোম্পানির প্রথম ডাবল-টায়ারযুক্ত সিলিকন ইয়ারবাড। বাডস ৩ লাইট একটি স্নাগ এবং নিরাপদ ফিট প্রদান করে৷ ডিভাইসটি শাওমি সাউন্ড ল্যাব দ্বারা টিউন করা ৬ মিলিমিটারের ডায়নামিক ড্রাইভারের সাথে সজ্জিত। টিডব্লিউএস ইয়ারবাডটি কানেক্টিভিটির জন্য ব্লুটুথ ভি৫.২ ব্যবহার করে এবং এটি পরিষ্কার কলিং অভিজ্ঞতার জন্য এনভায়রনমেন্টাল নয়েজ ক্যান্সলেশন (ENC) অফার করে।

ব্যাটারি লাইফের ক্ষেত্রে, Redmi Buds 3 Lite এর বাডগুলি ৫ ঘন্টা এবং কেস সহ মোট ১৮ ঘন্টা পর্যন্ত প্লে টাইম অফার করবে বলে দাবি করা হয়েছে। কেসটি ইউএসবি টাইপ-সি পোর্টের মাধ্যমে চার্জ করা যেতে পারে। রেডমি দাবি করেছে যে, এই ট্রু ওয়্যারলেস স্টিরিও ইয়ারবাডে মাত্র ১০ মিনিট চার্জে ১০০ মিনিট পর্যন্ত মিউজিক প্লেব্যাক পাওয়া যাবে। কানেক্টিভিটি এবং ব্যাটারির স্ট্যাটাসের জন্য বাড এবং কেসে এলইডি ইন্ডিকেটর রয়েছে। টিডব্লিউএস ইয়ারফোনটি ধুলো এবং জল প্রতিরোধের জন্য আইপি৫৪ (IP54) রেটিং সহ এসেছে এবং এর ওজন মাত্র ৩৫ গ্রাম।

%d bloggers like this: