BrandsView All

Show More Brands
August 14, 2022

BestMaza.Org

Unboxing | Technical News | Reviews

Redmi 11 Prime 5G খুব শীঘ্রই বাজারে এন্ট্রি নিচ্ছে, দেখা গেল মান্থলি সিকিউরিটি আপডেটের তালিকায়

Spread the love

Xiaomi-র অফিসিয়াল ওয়েবসাইটে আজ Redmi 11 Prime 5G স্মার্টফোনকে খুঁজে পাওয়া গেল। মাসিক সিকিউরিটি আপডেট পাওয়ার জন্য যোগ্য এমন ডিভাইসগুলির সাথে আলোচ্য হ্যান্ডসেটটিকেও তালিকাভুক্ত করা হয়েছে সংস্থার সাইটে। যার দরুন ডিভাইসটি খুব শীঘ্রই আত্মপ্রকাশ করতে পারে বলে মনে করা হচ্ছে। প্রসঙ্গত, Redmi 11 Prime 5G স্মার্টফোনের পাশাপাশি Redmi 10A Sport হ্যান্ডসেটকেও এই তালিকায় অন্তর্ভুক্ত হতে দেখা গেছে। আজই ভারতে পা রেখেছে ফোনটি।

Redmi 11 Prime 5G শীঘ্রই বিশ্ব বাজারে লঞ্চ হচ্ছে

টিপস্টার ক্যাপার স্ক্রজিপেক সম্প্রতি মাইক্রোব্লগিং সাইট টুইটারে একটি পোস্ট শেয়ার করেছেন। যেখানে মান্থলি সিকিউরিটি আপডেটের জন্য ‘এলিজেবল’ শাওমি স্মার্টফোনের একটি তালিকা দেখা গেছে। এই তালিকায় দুটি নতুন রেডমি স্মার্টফোনকে দেখা গেছে – যার মধ্যে একটি হল রেডমি ১১ প্রাইম ৫জি এবং আরেকটি সদ্য ভারতে আগত রেডমি ১০এ স্পোর্টস। তালিকায় নাম প্রকাশ ভিন্ন উক্ত ৫জি ফোনটির সম্পর্কে আর কোনো তথ্য জানা সম্ভব হয়নি।

প্রসঙ্গত, আজ কিছু ঘন্টা পূর্বেই ভারতের বাজারে পা রেখেছে Redmi 10A Sport। এটি বাজেট সেগমেন্টের অধীনে এবং বিদ্যমান Redmi 9A Sport -এর উত্তরসূরি হিসেবে আত্মপ্রকাশ করেছে।

জানিয়ে রাখি, শাওমি অধীনস্ত টেক ব্র্যান্ডটি রেডমি ১০এ স্পোর্ট স্মার্টফোনকে ভারতে ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ যুক্ত একক ভ্যারিয়েন্টে নিয়ে এসেছে, যার দাম রাখা হয়েছে ১০,৯৯৯ টাকা। হ্যান্ডসেটটি চারকোল ব্ল্যাক, সি ব্লু বা স্লেট গ্রে – এই তিন আকর্ষণীয় কালার অপশনে উপলব্ধ।

রেডমি ১০এ স্পোর্ট -এর স্পেসিফিকেশন (Redmi 10A Sport Specifications)

রেডমি ১০এ স্পোর্ট স্মার্টফোনে একটি ৬.৫৩ ইঞ্চির এইচডি প্লাস (১,৬০০ x ৭২০ পিক্সেল) LCD ডিউ-ড্রপ নচ ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লে প্যানেল, ১৫০০:১ কনট্রাস্ট রেশিও, ২০:৯ এসপেক্ট রেশিও, ৪০০ নিট পিক ব্রাইটনেস, ৭০% NTSC কালার গ্যামেট কভারেজ এবং টিইউভি রাইনল্যান্ড (TÜV Rheinland) দ্বারা প্রত্যয়িত রিডিং মোড সাপোর্ট করে। হ্যান্ডসেটটি মিডিয়াটেক হেলিও জি২৫ চিপসেট সহ এসেছে। এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১২.৫ (MIUI 12.5) কাস্টম স্কিনে রান করে। আর স্টোরেজ হিসাবে এতে, ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি মেমরি উপলব্ধ। যদিও মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ফোনের স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বর্ধিত করা যাবে।

ফটোগ্রাফির জন্য, Redmi 10A Sport ফোনে এফ/২.২ অ্যাপারচার সহ ১৩ মেগাপিক্সেলের একক রিয়ার ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা পাওয়া যাবে। কানেক্টিভিটির জন্য উক্ত মডেলে – 4G LTE, সিঙ্গেল-ব্যান্ড ওয়াইফাই, ব্লুটুথ ৫.০, ডুয়েল সিম স্লট, GNSS, জিপিএস / এ-জিপিএস, একটি মাইক্রো ইউএসবি পোর্ট এবং ৩.৫ মিমি হেডফোন জ্যাক অন্তর্ভুক্ত। পাওয়ার ব্যাকআপের জন্য Redmi 10A Sport -এ ১০ ওয়াট চার্জিং টেকনোলজি সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। আর নিরাপত্তার জন্য মিলবে একটি রিয়ার-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। রেডমি আনীত এই হ্যান্ডসেটের পরিমাপ ১৬৪.৯x৭৭.০৭x৯ মিমি এবং ওজন ১৯৪ গ্রাম।

%d bloggers like this: