BrandsView All

Show More Brands
November 24, 2022

BestMaza.Org

Unboxing | Bengali Daily Tech News | Reviews By TechnoMaza

Realme C30 মাত্র ৭৪৯৯ টাকায় লঞ্চ হল, 5000mAh ব্যাটারি সহ রয়েছে এইচডি প্লাস ডিসপ্লে

Spread the love

আজ অর্থাৎ ২০ই জুন ভারতের বাজারে পা রাখলো Realme C30। সংস্থার C-সিরিজের এই লেটেস্ট মডেলটি, গত এপ্রিল মাসে আগত Realme C31 স্মার্টফোনের ডাউন-টোন মডেল হিসাবে আত্মপ্রকাশ করেছে। ফিচার হিসাবে নবাগত এই এন্ট্রি-লেভেল স্মার্টফোনে – HD+ IPS ডিসপ্লে প্যানেল, ইউনিসক চিপসেট এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি উপস্থিত। সংস্থার দাবি অনুসারে, Realme C30 এর ব্যাটারি একক চার্জে ২৪ ঘন্টা পর্যন্ত পাওয়ার ব্যাকআপ দিতে সক্ষম। এছাড়া, দুটি ভিন্ন কালার এবং স্টোরেজ কনফিগারেশনের সাথে নিয়ে আসা হয়েছে আলোচ্য ফোনটিকে। আর সবথেকে উল্লেখ্য বিষয়, এর দাম ৮,৫০০ টাকারও কম রাখা হয়েছে। চলুন এবার Realme C30 স্মার্টফোনের দাম, প্রাপ্যতা, সেল অফার এবং বিশেষত্ব সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

Realme C30 এর দাম, সেল অফার এবং প্রাপ্যতা

ভারতে, সদ্য লঞ্চ হওয়া রিয়েলমি সি৩০ স্মার্টফোনকে দুটি স্টোরেজ কনফিগারেশনের সাথে নিয়ে আসা হয়েছে। যার মধ্যে, ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৭,৪৯৯ টাকা রাখা হয়েছে। আর, ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ অপশনের দাম ৮,২৯৯ টাকা বরাদ্দ করা হয়েছে। এটিকে লেক ব্লু এবং ব্যাম্বু গ্রিন কালারে পাওয়া যাবে।

লভ্যতার কথা বললে, রিয়েলমির এই লেটেস্ট এন্ট্রি-লেভেল মডেলটির বিক্রয়কার্য আগামী ২৭শে জুন থেকে শুরু হবে এবং এটিকে সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট (Realme.com), ই-কমার্স সাইট ফ্লিপকার্ট (Flipkart) এবং দেশের যাবতীয় অফলাইন রিটেল স্টোরের মাধ্যমে কেনা যাবে। সর্বোপরি, ফ্লিপকার্ট থেকে Axis ব্যাঙ্কের ক্রেডিট কার্ড ব্যবহার করে যেসকল গ্রাহকেরা রিয়েলমি সি৩০ স্মার্টফোন কিনবেন, তাদের ৫% আনলিমিটেড ক্যাশব্যাক অফার করা হবে।

Realme C30 স্পেসিফিকেশন ও ফিচার

রিয়েলমি সি৩০ স্মার্টফোনকে অন্যন্য ভার্টিক্যাল স্ট্রাইপ ডিজাইনের সাথে নিয়ে আসা হয়েছে। এতে, একটি ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস IPS ডিসপ্লে আছে, যা ৬০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৮৮.৭% স্ক্রিন-টু-বডি রেশিও সাপোর্ট করে। পারফরম্যান্সের জন্য উক্ত ডিভাইসে ১২এনএম প্রসেসিং নোড ভিত্তিক অক্টা-কোর ইউনিসক টি৬১২ (Unisoc T612) প্রসেসর ব্যবহার করা হয়েছে। জানিয়ে রাখি, এই অনুরূপ প্রসেসর Realme Narzo 50A Prime এবং Realme C31 এর মতো সংস্থার অন্যান্য বাজেট ফোনেও দেখেছি আমরা। যাইহোক, সি-লাইনআপের এই লেটেস্ট মডেলে ৩ জিবি পর্যন্ত র‌্যাম ও ৩২ জিবি অনবোর্ড স্টোরেজ রয়েছে।

ক্যামেরা ফ্রন্টের কথা বললে, নবাগত Realme C30 স্মার্টফোনে ৮ মেগাপিক্সেল সিঙ্গেল রিয়ার ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা মাইক্রো ইউএসবি পোর্টের মাধ্যমে ১০ওয়াট চার্জিং স্পিড সমর্থন করে। আর সংস্থার দাবি অনুসারে, এই ব্যাটারি একবার চার্জে পুরো একদিন পর্যন্ত ডিভাইসকে সক্রিয় রাখবে। পরিশেষে, এই নয়া হ্যান্ডসেটের পুরুত্ব ৮.৫ মিমি এবং ওজন ১৮২ গ্রাম।

ভারতের বাজারে বিদ্যমান কোন কোন স্মার্টফোনকে টেক্কা দেবে Realme C30?

সদ্য আগত রিয়েলমি সি৩০, বিদ্যমান Redmi 10A এবং Micromax In 2C -এর মতো স্মার্টফোনের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবে। এক্ষেত্রে, রেডমি ১০এ, মিডিয়াটেক হেলিও জি২৫ প্রসেসর এবং ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি অফার করে। আর এতে ৪ জিবি পর্যন্ত র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ বর্তমান। অন্যদিকে, মাইক্রোম্যাক্স ইন ২সি স্মার্টফোনে রয়েছে ইউনিসক টি৬১০ প্রসেসর এবং ৫,০০০এমএএইচ ক্যাপাসিটির বড় ব্যাটারি। আর উল্লেখিত দুটি ফোনের দামই ৮,৪৯৯ টাকা থেকে শুরু হচ্ছে।

%d bloggers like this: