BrandsView All

Show More Brands
August 15, 2022

BestMaza.Org

Unboxing | Technical News | Reviews

প্রথম সেলেই হিট Poco F4 5G, ক্রেতার হুড়োহুড়িতে বসে গেল Flipkart এর সার্ভার

Spread the love

গত সপ্তাহে লঞ্চ হওয়ার পর Poco F4 5G-এর প্রথম সেলটি গতকালই ভারতের বাজারে অনুষ্ঠিত হয়েছে এবং উল্লেখযোগ্যভাবে এই হ্যান্ডসেটটি বর্তমানে ভারতীয় গ্রাহকদের মধ্যে সাড়া ফেলে দিয়েছে। উল্লেখিত পোকো ফোনটি এদেশে রেকর্ড-ব্রেকিং বিক্রির সাক্ষী হয়েছে বলেও জানা গেছে। এমনকি, প্রথম সেলেই জনপ্রিয় ই-কমার্স প্ল্যাটফর্ম ফ্লিপকার্ট (Flipkart)-এ এটি সর্বাধিক বিক্রি হওয়া ফ্ল্যাগশিপ ডিভাইসের খেতাব অর্জন করেছে। প্রসঙ্গত, গত ২৩ জুন ভারতের বাজারে পা রাখে Poco F4 5G। এতে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের অ্যামোলেড ডিসপ্লে, Snapdragon 870 চিপসেট ও ৮ জিবি পর্যন্ত র‍্যাম রয়েছে। এছাড়াও, হ্যান্ডসেটটি ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা ও ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি অফার করে। আসুন Poco F4 5G-এর প্রথম সেল সম্পর্কিত যা যা তথ্য সামনে এসেছে, সেগুলি বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Poco F4 5G পেল Flipkart-এ সর্বোচ্চ বিক্রিত ফ্ল্যাগশিপ স্মার্টফোনের শিরোপা

ভারতীয় ই-কমার্স জায়ান্ট ফ্লিপকার্ট (Flipkart)-এর পক্ষ থেকে জানানো হয়েছে যে, নতুন পোকো এফ৪ ৫জি আগের সেলের সব রেকর্ড ভেঙে দিয়েছে এবং এই প্ল্যাটফর্মে সর্বাধিক বিক্রি হওয়া ফ্ল্যাগশিপ স্মার্টফোনে পরিণত হয়েছে। ফ্লিপকার্টে সেলের প্রথম দিনে যে কোনও ডিভাইসে তুলনায় এই স্মার্টফোনটি সর্বোচ্চ সংখ্যক সার্চ পেয়েছে বলেও দাবি করা হয়েছে। ডিভাইসটির প্রতি গ্রাহকরা এতটাই ইতিবাচক প্রতিক্রিয়া দেখিয়েছেন যে, মাত্র কয়েক মিনিটের মধ্যেই ফ্লিপকার্টে এর সম্পূর্ণ স্টক শেষ হয়ে গেছে। তার ওপর, ইন্টারনেট ট্র্যাফিক এত বেশি ছিল যে ফ্লিপকার্টের সার্ভারগুলিও খারাপ হতে শুরু করে।

প্রসঙ্গত, পোকোর হ্যান্ডসেটগুলি প্রায়শই ভারতের বাজারে এই ধরনের প্রতিক্রিয়া পায়, কারণ তারা ফ্ল্যাগশিপ স্পেসিফিকেশনের সাথে পরিপূর্ণ থাকলেও যথেষ্টই পকেট-ফ্রেন্ডলি হয়। তাই গ্রাহকরা সহজেই এই ফোনগুলি পকেটস্থ করতে পারেন। উল্লেখযোগ্য বিষয় হল, পোকো এখন ভারতের শীর্ষ তিনটি অনলাইন স্মার্টফোন ব্র্যান্ডের মধ্যে নিজের স্থান করে নিয়েছে এবং এই দৌড়ে ব্র্যান্ডটি তাদের মূল কোম্পানি শাওমি (Xiaomi)-এর ঠিক পিছনেই রয়েছে।

পোকো এফ৪ ৫জি-এর স্পেসিফিকেশন (Poco F4 5G Specifications)

Poco F4 5G ফোনে আছে ৬.৬৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ফুল-এইচডি+ রেজোলিউশন অফার করে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর দ্বারা চালিত, যার সাথে ৮ জিবি পর্যন্ত এলপিডিডিআর৫ র‍্যাম এবং ২৫৬ জিবি ইউএফএস ৩.১ স্টোরেজ যুক্ত রয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে রান করে।

ক্যামেরার ক্ষেত্রে, Poco F4 5G-এর ব্যাক প্যানেলে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সহ ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা ইউনিট অবস্থান করছে। এছাড়াও সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, ফোনের সামনে একটি ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Poco F4 5G-এ ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।

%d bloggers like this: