BrandsView All

Show More Brands
August 15, 2022

BestMaza.Org

Unboxing | Technical News | Reviews

৪ হাজার টাকা পর্যন্ত ছাড়, Poco F4 5G আজ প্রথম সেলে লোভনীয় অফারের সাথে কেনার সুযোগ

Spread the love

প্রত্যাশামতো গত ২৪শে জুন ভারতের বাজারে লঞ্চ হয়েছিল Poco F4 5G স্মার্টফোনকে। আর আজ অর্থাৎ ২৭শে জুন থেকে এই মডেলটিকে ই-কমার্স সাইট Flipkart এর মাধ্যমে প্রথমবার সেলে বিক্রির জন্য উপলব্ধ করে দেওয়া হল। লঞ্চ অফার হিসেবে এই ফোনকে বিবিধ ব্যাঙ্ক ডিসকাউন্ট ও উদ্বোধনী ছাড়ের দৌলতে ‘ফার্স্ট সেলে’ সর্বাধিক কম দামে কিনে নেওয়া যাবে। ফিচারের কথা বললে, Poco F4 5G ফোনে ১২০ হার্টজ FHD+ ডিসপ্লে প্যানেল, ৬৪ মেগাপিক্সেল মুখ্য সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ চিপসেট এবং ৪,৫০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। জানিয়ে রাখি, গত মার্চ মাসে চীনে লঞ্চ হওয়া Redmi K40S ফোনের রিব্র্যান্ডেড ভার্সন হিসেবে উক্ত মডেলটি আত্মপ্রকাশ করেছে। ফোনটি বিদ্যমান iQoo Neo 6, Motorola Edge 30 এবং Samsung Galaxy A53 5G-এর মতো স্মার্টফোনের সাথে প্রতিদ্বন্দ্বীতা করবে।

 

Poco F4 5G এর দাম ও সেল অফার

ভারতে পোকো এফ৪ ৫জি স্মার্টফোনকে তিনটি স্টোরেজ অপশনে নিয়ে এসেছে। যার মধ্যে, ৬ জিবি র‍্যাম+১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ২৭,৯৯৯ টাকা। অন্যদিকে, ৮ জিবি র‍্যাম+১২৮ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম+২৫৬ জিবি স্টোরেজ যুক্ত টপ-এন্ড মডেলের বিক্রয় মূল্য যথাক্রমে ২৯,৯৯৯ টাকা ও ৩৩,৯৯৯ টাকা ধার্য করা হয়েছে। এই নয়া হ্যান্ডসেটটিকে আজ থেকে ই-কমার্স প্ল্যাটফর্ম ফ্লিপকার্ট (Flipkart) মাধ্যমে কেনা যাবে। এটি নেবুলা গ্রিন এবং নাইট ব্ল্যাক কালার অপশনে উপলব্ধ।

সেল অফারের কথা বললে, আগ্রহী ক্রেতারা এই ফোনের ধার্য দামের ওপর ১,০০০ টাকা সরাসরি ছাড় পাবেন। আবার SBI ব্যাঙ্কের ক্রেডিট কার্ড হোল্ডাররা অতিরিক্ত আরো ৩,০০০ টাকার ডিসকাউন্ট পেয়ে যাবেন। আর, Flipkart Axis ব্যাঙ্ক কার্ড ব্যবহার করে পেমেন্ট করলে ৫% ক্যাশব্যাক অফার করা হবে। কিস্তিতে টাকা শোধ করতে চাইলে নো-কস্ট ইএমআই বিকল্প উপলব্ধ।

 

এক্ষেত্রে, ৬ জিবি, ৮ জিবি ও ১২ জিবি র‍্যাম অপশনের জন্য যথাক্রমে মাসিক ৪,৬৬৭ টাকা, ৫,০০০ টাকা এবং ৫,৬৬৭ টাকা ইএমআই দিতে হবে ক্রেতাদের। সর্বোপরি, উক্ত ফোনটি কিনলে সাথে ৫,৯৯৯ টাকা দামের Google Nest hub স্মার্ট স্পিকারকে মাত্র ৪,৯৯৯ টাকায় খরিদ করা যাবে। উল্লেখ্য, পোকো তাদের এই নতুন ৫জি হ্যান্ডসেটের ক্ষেত্রে দুই বছরের ওয়ারেন্টি দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে।

Poco F4 5G স্পেসিফিকেশন

ডুয়েল-সিমের (ন্যানো) পোকো এফ৪ ৫জি ফোনে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশন সহ একটি ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) ই৪ অ্যামোলেড ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লে, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৩৬০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, DCI-P3 কালার গ্যামেট, ডলবি ভিশন এবং HDR10+ টেকনোলজি সাপোর্ট করে। ফাস্ট পারফরম্যান্সের জন্য ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর সহ এসেছে। অপারেটিং সিস্টেম হিসাবে উক্ত হ্যান্ডসেটে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিন পাওয়া যাবে। এই ফোনে ১২ জিবি পর্যন্ত এলপিডিডিআর৫ র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজ বর্তমান।

ফটোগ্রাফির জন্য, Poco F4 5G স্মার্টফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এই ক্যামেরাগুলি হল – এফ/১.৮ অ্যাপারচার ও অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সমর্থন সহ ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। সেলফি এবং ভিডিও চ্যাটের জন্য, ফোনের সামনে এফ/২.৪ অ্যাপারচার সহ একটি ২০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। অডিও ফ্রন্টের কথা বললে, এই ৫জি ফোনে ডলবি অ্যাটমস এবং হাই-রেস (Hi-Res) অডিও টেকনোলজি সমর্থিত স্টেরিও স্পিকার রয়েছে। এছাড়া এতে নয়েজ ক্যান্সেলেশনের জন্য দুটি মাইক্রোফোনও দেওয়া হয়েছে।

এফ-সিরিজের এই স্মার্টফোনের কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে – ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই ৮০২.১১এসি, ব্লুটুথ ভি৫.২, জিপিএস/ এ-জিপিএস/ এনএভিআইসি, এনএফসি এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট। আবার এটির সেন্সর তালিকায় – অ্যাক্সেলেরোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট, জাইরোস্কোপ, ম্যাগনেটোমিটার এবং একটি প্রক্সিমিটি সেন্সর অন্তর্ভুক্ত রয়েছে। নিরাপত্তার জন্য এতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মিলবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Poco F4 5G-তে ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির লিথিয়াম-পলিমার ব্যাটারি আছে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

%d bloggers like this: