BrandsView All

Show More Brands
December 3, 2022

BestMaza.Org

Unboxing | Bengali Daily Tech News | Reviews By TechnoMaza

Poco F4 5G কিনবেন ভাবছেন? তাহলে অবশ্যই এই বিষয়ে জেনে নিন

Spread the love

জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড পোকো গত মাসেই লঞ্চ করেছে তাদের নতুন ‘ফ্ল্যাগশিপ কিলার’, Poco F4 5G। এই হ্যান্ডসেটটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমৃদ্ধ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে, Qualcomm Snapdragon 870 5G প্রসেসর, ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৪,৫০০ এমএএইচ ব্যাটারির সাথে বাজারে পা রেখেছে। ডিভাইসটি লঞ্চের পরে ভারতীয় গ্রাহকদের কাছ থেকে অভূতপূর্ব সাড়া পেয়েছে এবং এদেশে বিক্রির সব রেকর্ড ভেঙে দিয়েছে। Poco F4 5G সমালোচক থেকে সাধারণ ক্রেতা- সকলের কাছ থেকেই প্রশংসা কুড়িয়েছে। তবে, এবার এক টেক ইউটিউবার এই পোকো হ্যান্ডসেটের একটি টিয়ার ডাউন ভিডিও প্রকাশ করেছেন, যা মেরামতযোগ্যতার ক্ষেত্রে, এই ফোনটির গ্রাহকদের জন্য সুখবর বয়ে আনতে ব্যর্থ হয়েছে। চলুন এই ভিডিওটি Poco F4 5G সম্পর্কে কি বলছে জেনে নেওয়া যাক।

Poco F4 5G-এর টিয়ার ডাউন ভিডিও এল প্রকাশ্যে

পিবিকেরিভিউস (PBKReviews)-এর টিয়ারডাউন ভিডিওতে, রিভিউইয়ার নতুন পোকো এফ৪ ৫জি-কে মেরামতযোগ্যতার জন্য ৫.৫/১০ রেটিং দিয়েছেন। তার মতে, মেরামতযোগ্যতার কথা মাথায় রেখে ডিভাইসটির ডিজাইন ভালোভাবে তৈরি করা হয়নি। যদিও স্ক্রিন প্রতিস্থাপন করা অসম্ভব নয়, আঠা লাগানোর আগে এর জন্য মিডফ্রেমের মাধ্যমে ফ্লেক্স ক্যাবল ফিড করার প্রয়োজন হয়।

পোকো এফ৪ ৫জি ফোনটি খোলা অনেকটা অন্য যেকোনো ফোনের মতোই, যার জন্য ব্যাক প্যানেলকে গরম করতে হয় এবং অ্যাডহিসিভ ভাঙার জন্য ডিভাইসটির চারপাশে চাপ দিতে হয়। প্যানেলটি কোনও সমস্যা ছাড়াই খুলে আসে। আর ব্যাক কভার থেকে আলাদা করে আঠা সরিয়ে ক্যামেরা গ্লাসটি প্রতিস্থাপন করে মেরামত করা যায়।

তবে, Poco F4 5G-তে ব্যাটারি এবং অন্যান্য উপাদানগুলিকে ১৭টি ফিলিপস স্ক্রু এবং তাপ সঞ্চালনের জন্য অ্যান্টেনা লাইন এবং গ্রাফাইটের সাথে লাগানো ওপরের শিল্ডটি সরানোর পরেই আলাদা করা যেতে পারে। ডিভাইসটির ফ্রন্ট ক্যামেরাটি এক জায়গায় আটকানো রয়েছে তাই এটি অপসারণ করতে গেলে ক্যামেরাটিরই ক্ষতি হতে পারে, তবে মেইনবোর্ড সরানো হলে রিয়ার ক্যামেরা মডিউলগুলি সহজেই সরানো ও প্রতিস্থাপন করা যেতে পারে। তামা এবং গ্রাফাইট তাপ সঞ্চালনের জন্য মেইনবোর্ডের পিছনে ইনস্টল করা হয়।

এছাড়া, Poco F4 5G-এর বড় এবং শক্তিশালী ব্যাটারি পুল-ট্যাবগুলি ৪,৫০০ এমএএইচ ব্যাটারিটি সরানোর কাজটি সহজ করে তোলে। তবে ব্যাটারি অপসারণ করলে মূল বোর্ড থেকে সাব-বোর্ডে চলে এমন আরও কয়েকটি ফ্লেক্স কেবলের প্রকাশ ঘটে। চার্জ পোর্ট, সিম ট্রে,এবং পাওয়ার বাটনের ফ্লেক্স কেবলগুলি পরিবর্তন করতে ব্যাটারিটি অবশ্যই সরাতে হয়।

%d bloggers like this: