BrandsView All

Show More Brands
January 26, 2023

BestMaza.Org

Unboxing | Bengali Daily Tech News | Reviews By TechnoMaza

Redmi-র এই সস্তা ফোন নাম বদলে ভারতে আসছে Poco নামে, রইল সব স্পেসিফিকেশন

Spread the love

পোকো সম্প্রতি ভারতে তাদের C-সিরিজের অধীনে লেটেস্ট Poco C50 স্মার্টফোনটি লঞ্চ করেছে। সাম্প্রতিক রিপোর্ট থেকে জানা গেছে যে, ব্র্যান্ডের পরবর্তী C-সিরিজ ফোনটি, Poco C55 নামে আত্মপ্রকাশ করবে। গত বছর সেপ্টেম্বর মাসে, ইউরোপিয়ান ইকোনমিক কমিউনিটি (EEC)-এর সার্টিফিকেশন সাইটে ডিভাইসটিকে 22127PC95G মডেল নম্বরের সাথে দেখা গিয়েছিল। আর এখন, Poco C55 সিঙ্গাপুরের আইএমডিএ (IMDA) কর্তৃপক্ষ কর্তৃক অনুমোদিত হয়েছে। আসুন এই সার্টিফিকেশন তালিকাটি আপকামিং পোকো ফোনটির সম্পর্কে কি কি তথ্য প্রকাশ করলো, তা জেনে নেওয়া যাক।

Poco C55-কে দেখা গেল IMDA-এর ডেটাবেসে

22127PC95G মডেল নম্বর সহ পোকো সি৫৫ ফোনটি আইএমডিএ (IMDA)-এর সাইটে তালিকাভুক্ত হয়েছে। তবে এই তালিকাটি হ্যান্ডসেটটির স্পেসিফিকেশন সম্পর্কে উল্লেখযোগ্য কিছু প্রকাশ করেনি। এটি থেকে শুধুমাত্র জানা গেছে যে, এই নতুন পোকো হ্যান্ডসেটটিতে ব্লুটুথ এবং ওয়াইফাই সাপোর্ট থাকবে। তবে পোকো সি৫৫ সম্পর্কীত সাম্প্রতিক রিপোর্টগুলিতে দাবি করা হয়েছে যে, এটি সম্প্রতি চীনে লঞ্চ হওয়া রেডমি ১২সি-এর একটি রিব্র্যান্ডেড সংস্করণ হিসেবে বাজারে আত্মপ্রকাশ করবে।

প্রসঙ্গত, পোকো সি৫৫ যদি সত্যি রেডমি ১২সি-এর রিব্র্যান্ডেড সংস্করণ হয়, তাহলে এতে ৬.৭১ ইঞ্চির আইপিএস এলসিডি প্যানেল থাকবে যা ৭২০ x ১,৬৫০ পিক্সেলের এইচডি+ রেজোলিউশন অফার করবে। ডিভাইসটি মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর দ্বারা চালিত হবে, যার সাথে সর্বাধিক ৬ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত ইএমএমসি ৫.১ স্টোরেজ যুক্ত থাকতে পারে। পোকো সি৫৫ অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) ইউজার ইন্টারফেসে রান করবে এবং এর পিছনে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও মিলবে।

ফটোগ্রাফির জন্য, Poco C55-এর রিয়ার শেলটিতে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং ০.০৮ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর সহ ডুয়েল-ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে। আর সেলফি তোলার জন্য, ফোনের সামনে একটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Poco C55-তে স্ট্যান্ডার্ড ১০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে।

আশা করা হচ্ছে, Redmi 12C-এর রিব্যাজড মডেলটি বিশ্ব এবং ভারতীয় উভয় বাজারেই লঞ্চ হবে। তবে, এর ভারতীয় সংস্করণটি এনএফসি (NFC) সংযোগ সাপোর্ট করবে না। ইইসি (EEC) এবং আইএমডিএ (IMDA) সার্টিফিকেশন, Poco C55-এর বিশ্ব বাজারে আসার একটি সুস্পষ্ট ইঙ্গিত। তবে, এটি ভারতে মুক্তি পাবে কিনা, সে বিষয়ে নিশ্চিতভাবে এখনও কিছু জানা যায়নি।

উল্লেখ্য, Poco C55 ছাড়াও, কোম্পানি শীঘ্রই Poco X5 এবং X5 Pro স্মার্টফোনগুলি বাজারে উন্মোচন করতে পারে। তারা Poco Pods ট্রু ওয়্যারলেস স্টিরিও (TWS) ইয়ারবাডটির ওপরও কাজ করছে বলে জানা গেছে।

%d bloggers like this: