BrandsView All

Show More Brands
July 7, 2022

BestMaza.Org

Unboxing | Technical News | Reviews

বারো হাজার টাকার মধ্যে লঞ্চ হল Poco C40, গরিলা গ্লাস সুরক্ষার সাথে 6000mah ব্যাটারি

Spread the love

সম্প্রতি জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড পোকো (Poco)-এর গ্লোবাল শাখার তরফে ঘোষণা করা হয় যে, আগামী ১৬ জুন বিশ্ব বাজারে আপকামিং Poco C40 হ্যান্ডসেটটি উন্মোচন করা হবে। কিন্তু তার আগেই, আজ (৬ জুন) পোকো ভিয়েতনামে এই নতুন বাজেট ফোনটি লঞ্চ করেছে। Poco C40 এলসিডি ডিসপ্লে এবং নতুন JLQ JR10  চিপসেটের সাথে এসেছে। আবার এতে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ ডুয়েল ক্যামেরা সেটআপ এবং বিশাল ৬,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। তাহলে চলুন নয়া Poco C40-এর দাম, উপলব্ধতা এবং সকল স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারিত ভাবে জেনে নেওয়া যাক।

 

পোকো সি৪০-এর মূল্য ও লভ্যতা ( Poco C40 Price and Availability)

ভিয়েতনামের মার্কেটে পোকো সি৪০- এর একমাত্র ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৩৪,৯০,০০০ ভিয়েতনামি ডং (প্রায় ১১,৭০০ টাকা)। হ্যান্ডসেটটি ব্ল্যাক, ইয়োলো এবং গ্রীন-এই তিনটি কালার অপশনে বেছে নেওয়া যাবে এবং আগামী ১৭ জুন থেকে এটি ভিয়েতনামে বিক্রির জন্য উপলব্ধ হবে।

পোকো সি৪০-এর স্পেসিফিকেশন ( Poco C40 Specifications)

 

পোকো সি৪০ ৬.৭ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে সহ এসেছে যা ৭২০ x ১,৫৬০ পিক্সেলের এইচডি+ রেজোলিউশন, ৬০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৪০০ নিট পিক ব্রাইটনেস অফার করে। স্ক্রিনে ডিউ ড্রপ স্টাইল নচ রয়েছে এবং ডিসপ্লেটি কর্নিং গরিলা গ্লাস দ্বারা সুরক্ষিত। উল্লেখযোগ্য বিষয় হল, এই পোকো ফোনটি জেএলকিউ জেআর৫১০ (JLQ JR510) এন্ট্রি-লেভেল চিপসেট দ্বারা চালিত এবং প্রথমবার এই প্রসেসরটি কোনও পরিচিত ব্র্যান্ডের ফোনে দেখা গেল৷ পোকো সি৪০-তে ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি বিল্ট-ইন স্টোরেজ পাওয়া যাবে, তবে মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ সম্প্রসারণ করাও সম্ভব। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে রান করে, তবে এমআইইউআই (MIUI) কাস্টম স্কিনের কোন সংস্করণটি এতে উপলব্ধ রয়েছে, তা জানা যায়নি।

ফটোগ্রাফির জন্য, Poco C40-এর ব্যাক প্যানেলে ডুয়েল ক্যামেরা সেটআপে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর এবং ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি লেন্স রয়েছে। আবার সেলফি ও ভিডিও কলের জন্য, ফোনের সামনে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Poco C40- এ শক্তিশালী ৬,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। যদিও,ফোনটি শুধুমাত্র ১০ ওয়াট ইন-বক্স চার্জারের সাথে এসেছে।

আবার, Poco C40-এর কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে রয়েছে একটি ডুয়েল সিম কার্ড স্লট, ৪জি সংযোগ, ডুয়েল-ব্যান্ড ওয়াইফাই, ব্লুটুথ ৫.০, জিএনএসএস এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট।  এছাড়াও, এই নতুন বাজেট ফোনে একটি মাইক্রোএসডি কার্ড স্লট, একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক এবং নিরাপত্তার জন্য, একটি রিয়ার-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অন্তর্ভুক্ত রয়েছে। Poco C40-এর বডিটি সম্পূর্ণ প্লাস্টিকের তৈরি। এটির পরিমাপ ১৬৯.৫৯ x ৭৬.৫৬ x ৯.১৮ মিলিমিটার এবং ওজন ২০৪ গ্রাম।

%d bloggers like this: