BrandsView All

Show More Brands
August 15, 2022

BestMaza.Org

Unboxing | Technical News | Reviews

বাড়িতে আনুন বড় স্ক্রিনের টিভি, Philips 7900 Ambilight Ultra-HD LED Android TV ভারতে লঞ্চ হল

Spread the love

সম্প্রতি ভারতীয় বাজারে আত্মপ্রকাশ করলো Philips 7900 Ambilight Ultra-HD Android LED TV সিরিজ। এই টেলিভিশন রেঞ্জটি তিনটি ভিন্ন ডিসপ্লে সাইজে এসেছে – ৫৫ ইঞ্চি, ৬৫ ইঞ্চি এবং ৭৫ ইঞ্চি। আলোচ্য তিনটি ভ্যারিয়েন্টেই আল্ট্রা-এইচডি এলইডি ডিসপ্লে প্যানেল আছে, যা ডলবি ভিশন, HDR10+, HDR10 এবং HLG ফরম্যাট সমর্থন করে। এছাড়া এতে, বিল্ট-ইন ক্রোমকাস্ট, গুগল অ্যাসিস্ট্যান্ট ও ডলবি অ্যাটমস টেকনোলজির সাপোর্ট যুক্ত সাউন্ড সিস্টেম পাওয়া যাবে। তবে উক্ত লাইনআপের সর্বাধিক আকর্ষণীয় বিশেষত্ব হল – টিভিগুলির স্ক্রিনের পিছনে বিল্ট-ইন থ্রী-সাইডেড LED লাইট রয়েছে, যা একটি অনন্য ভিউয়িং এফেক্ট প্রদানের জন্য স্ক্রিন-এজ কালারকে প্রতিলিপি করে। আসুন Philips 7900 Ambilight Ultra-HD Android LED TV রেঞ্জের দাম, লভ্যতা ও ফিচার সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

Philips 7900 Ambilight Ultra-HD LED Android TV দাম ও লভ্যতা

ফিলিপস ৭৯০০ অ্যাম্বিলাইট আল্ট্রা-এইচডি এলইডি অ্যান্ড্রয়েড টিভি রেঞ্জ তিনটি ডিসপ্লে সাইজ বিকল্পের সাথে এসেছে। যার মধ্যে ৫৫-ইঞ্চি মডেলের দাম ৯৯,৯৯০ টাকা রাখা হয়েছে। আর, ৬৫-ইঞ্চি এবং ৭৫-ইঞ্চি ডিসপ্লে যুক্ত মডেল দুটির দাম যথাক্রমে ১,৪৯,৯৯০ টাকা ও ১,৮৯,৯৯০ টাকা ধার্য করা হয়েছে। উক্ত তিনটি টেলিভিশনকেই ফিলিপসের সেলস অ্যান্ড ডিস্ট্রিবিউশন নেটওয়ার্কের মাধ্যমে পাওয়া যাবে, যার মধ্যে রয়েছে অনলাইন এবং অফলাইন মাল্টি-ব্র্যান্ড ইলেকট্রনিক্স রিটেল স্টোর।

Philips 7900 Ambilight Ultra-HD LED Android TV স্পেসিফিকেশন ও ফিচার

ফিলিপস ৭৯০০ অ্যাম্বিলাইট আল্ট্রা-এইচডি এলইডি অ্যান্ড্রয়েড টিভি সিরিজের মডেল গুলির মধ্যে ডিসপ্লে সাইজ বাদে, স্পেসিফিকেশন-গত কোনো ভিন্নতা নেই। সদ্য লঞ্চ হওয়া এই নতুন টিভি লাইনআপে ৫৫-ইঞ্চি, ৬৫-ইঞ্চি, এবং ৭৫-ইঞ্চি আল্ট্রা এইচডি (৩৮৪০x২১৬০ পিক্সেল) LED ডিসপ্লে প্যানেল রয়েছে, যা সর্বাধিক ৬০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। এছাড়া, এই ডিসপ্লে ডলবি ভিশন, HDR10+, HDR10, এবং HLG সহ যাবতীয় মেজর ফর্ম্যাটে হাই ডায়নামিক রেঞ্জে কনটেন্ট ভিউয়িং সমর্থন করে।

তবে, নবাগত ফিলিপস ৭৯০০ সিরিজের ‘স্ট্যান্ডআউট’ ফিচারটি হল – টিভির স্ক্রিনের পিছনে অবস্থিত থ্রী-সাইডেড অ্যাম্বিলাইট LED সিস্টেম। ডিসপ্লের এজ বা প্রান্তের কাছে প্রদর্শিত কনটেন্ট এবং রঙের উপর ভিত্তি করে, এই অ্যাম্বিলাইট সিস্টেমটি টিভির ঠিক পিছনে অনুরূপ রঙিন আলো স্ফুরিত করে। দেখতে গেলে, এই ফিচারটি অনেকটা গোভী (Govee) এবং ফিলিপসের মতো ব্র্যান্ডের আফটার মার্কেট রিয়ার লাইট প্রভাবের অনুরূপ। কিন্তু টেলিভিশনের ক্ষেত্রে এইরূপ অ্যাম্বিলাইট লাইট সিস্টেম ইনস্টল করা ‘আউট অফ দ্য বক্স’ ভাবনা বলা চলে। আর সবথেকে উল্লেখ্য বিষয় হল, এই লাইটেনিং ফিচার ব্যবহারের জন্য কোনো অতিরিক্ত সেটআপের প্রয়োজন নেই। ইউজাররা টিভির রিমোট ব্যবহার করে সরাসরি লাইট কাস্টমাইজ এবং নিয়ন্ত্রণ, এমনকি প্রয়োজনে বন্ধও করতে পারবেন।

অন্যান্য ফিচারের কথা বললে, Philips 7900 Ambilight LED TV সিরিজের মডেলগুলি ডলবি অ্যাটমস টেকনোলজি সমর্থিত সাউন্ড সিস্টেম সহ এসেছে। যেমন ৫৫-ইঞ্চি টিভিতে একটি ২০ওয়াট আউটপুট যুক্ত স্পিকার সিস্টেম আছে। কানেক্টিভিটির জন্য এই লাইনআপে – ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই এবং ব্লুটুথ ৫ অন্তর্ভুক্ত। টেলিভিশন গুলি অ্যান্ড্রয়েড টিভি ওএস দ্বারা চালিত। ফলে এগুলিতে গুগল প্লে স্টোরের মাধ্যমে একাধিক অ্যাপ ডাউনলোড এবং স্ট্রিমিং সার্ভিস অ্যাক্সেস করা যাবে। আবার, রিটেল বক্সে থাকা রিমোটের মাধ্যমে গুগল অ্যাসিস্ট্যান্ট নিয়ন্ত্রণ করার সুবিধা উপলব্ধ এবং সাথে বিল্ট-ইন গুগল ক্রোমকাস্টের সাপোর্টও পাওয়া যাবে।

%d bloggers like this: