BrandsView All

Show More Brands
July 7, 2022

BestMaza.Org

Unboxing | Technical News | Reviews

Oppo Reno 8 Lite 5G: রেনো ৮ সিরিজের চতুর্থ ডিভাইস হিসেবে লঞ্চ হল ওপ্পো রেনো ৮ লাইট ৫জি

Spread the love

জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড ওপ্পো স্পেনের বাজারে লঞ্চ করেছে তাদের Reno 8 সিরিজে অন্তর্ভুক্ত Oppo Reno 8 Lite 5G হ্যান্ডসেটটি। এই নতুন ওপ্পো ফোনটি ভারতের বাজারে বিদ্যমান Oppo F21 Pro 5G-এর একটি টুইকড সংস্করণ। এতে ৬০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে এবং ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। নতুন Oppo Reno 8 Lite 5G অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে রান করে এবং এটি Qualcomm Snapdragon 695 প্রসেসর দ্বারা চালিত। আবার ফোনটি ১২৮ জিবি অনবোর্ড স্টোরেজ এবং ৪,৫০০ এমএএইচ ব্যাটারি অফার করে। এটি জল এবং ধুলো প্রতিরোধের জন্য আইপিএক্স৪ (IPX4) সার্টিফিকেশনের সাথে এসেছে। চলুন নয়া Oppo Reno 8 Lite 5G-এর দাম ও সকল স্পেসিফিকেশনগুলি জেনে নেওয়া যাক।

 

ওপ্পো রেনো ৮ লাইট ৫জি- এর মূল্য এবং লভ্যতা (Oppo Reno 8 Lite 5G Price and Availability)

স্পেনের বাজারে ওপ্পো রেনো ৮ লাইট ৫জি-এর একমাত্র ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৪২৯ ইউরো (প্রায় ৩৫,৭০০ টাকা)।হ্যান্ডসেটটি ব্ল্যাক এবং রেইনবো- এই দুই কালার অপশনে বেছে নেওয়া যাবে এবং স্পেনে এটি ওপ্পোর ই-স্টোরের মাধ্যমে কেনার জন্য উপলব্ধ রয়েছে। তবে ভারত সহ অন্যান্য বাজারে ওপ্পো রেনো ৮ লাইট ৫জি কবে লঞ্চ হবে, সে বিষয়ে এখনও কিছু জানায়নি সংস্থা।

জানিয়ে রাখি, ওপ্পো রেনো ৮ লাইট ৫জি মডেলটিকে চলতি বছরের এপ্রিল মাসে ভারতের বাজারে লঞ্চ হওয়া ওপ্পো এফ১ প্রো ৫জি-এর রিব্র্যান্ডেড সংস্করণ বলা হচ্ছে। এদেশে ফোনটির ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম ছিল ২৬,৯৯৯ টাকা।

 

ওপ্পো রেনো ৮ লাইট ৫জি-এর স্পেসিফিকেশন (Oppo Reno 8 Lite 5G Specifications)

ডুয়েল-সিমের (ন্যানো) ওপ্পো রেনো ৮ লাইট ৫জি ফোনে ৬.৪৩ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে, যা ৬০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১,০৮০x২,৪০০ পিক্সেল স্ক্রিন রেজোলিউশন অফার করে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর দ্বারা চালিত, যার সাথে অ্যাড্রেনো ৬১৯ (Adreno 619) জিপিইউ যুক্ত রয়েছে। এতে ৮ জিবি র‍্যাম মিলবে, তবে অতিরিক্ত ইন-বিল্ট স্টোরেজ ব্যবহার করে র‍্যাম ক্যাপাসিটি ১৩ জিবি পর্যন্ত বাড়ানো যেতে পারে। আবার ওপ্পো রেনো ৮ লাইট ৫জি ১২৮ জিবি অনবোর্ড স্টোরেজ অফার করে, যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ১ টেরাবাইট পর্যন্ত সম্প্রসারণ করাও সম্ভব। নতুন ওপ্পো হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক কালারওএস ১২.১ (ColorOS 12.1) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, Oppo Reno 8 Lite 5G-এর ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট রয়েছে, যার মধ্যে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, দুটি ২ মেগাপিক্সেলের লেন্স এবং একটি এলইডি ফ্ল্যাশ উপস্থিত। সেলফি এবং ভিডিও চ্যাটের জন্য, এই ফোনের সামনে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেন্সর বর্তমান। রিয়ার এবং ফ্রন্ট উভয় ক্যামেরাই নাইট মোড এবং পোট্রেট মোডের মতো ফটোগ্রাফি মোডগুলি প্রদান করে। রিয়ার ক্যামেরাটি ৩০ এফপিএস (fps) ফ্রেম রেটে ফুল-এইচডি ভিডিও রেকর্ডিং সাপোর্ট করে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Oppo Reno 8 Lite 5G-এ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৩৩ ওয়াট সুপারভোক (SuperVOOC) চার্জিং সাপোর্ট করে। এছাড়া, এই ফোনের কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে ৫জি, এনএফসি, ব্লুটুথ ভি৫.১, জিপিএস/ এ-জিপিএস, গ্লোনাস, বেইদাউ, গ্যালিলিও, ইউএসবি টাইপ-সি, এবং একটি ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক। নিরাপত্তার জন্য, এই ফোনে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক ফিচারও সাপোর্ট করে। এটি স্প্ল্যাশ এবং ধুলো প্রতিরোধের জন্য আইপিএক্স৪ (IPX4) সার্টিফিকেশন সহ এসেছে। এছাড়াও, Oppo Reno 8 Lite 5G-এর পরিমাপ ১৫৯.৮x৭৩.২x৭.৫ মিলিমিটার এবং ওজন ১৭৩ গ্রাম।

%d bloggers like this: