BrandsView All

Show More Brands
December 3, 2022

BestMaza.Org

Unboxing | Bengali Daily Tech News | Reviews By TechnoMaza

Oppo Find X5 Pro আসছে শক্তিশালী Snapdragon 8+ Gen 1 প্রসেসর সহ, শীঘ্রই লঞ্চ হবে Find N2 ফোল্ডেবল ফোন

Spread the love

চলতি বছরের ২৪শে ফেব্রুয়ারি Find X5 Pro নামের একটি ফ্ল্যাগশিপ স্মার্টফোনকে লঞ্চ করে Oppo। আর এখন অর্থাৎ লঞ্চের প্রায় পাঁচ মাসের মাথায় আমরা খবর পাচ্ছি যে, সংস্থাটি হয়তো তাদের এই বিদ্যমান হ্যান্ডসেটের একটি রিফ্রেশড ভার্সন ঘোষণা করবে মার্কেটে। সেক্ষেত্রে, উক্ত ফোনের নতুন সংস্করণে কোয়ালকমের লেটেস্ট তথা সর্বাধিক শক্তিশালী চিপসেট সমন্বিত থাকতে পারে। পাশাপাশি কানাঘুষো শোনা যাচ্ছে যে, Oppo Find N2 নামক একটি নতুন ফোল্ডেবল মডেলকেও শীঘ্রই লঞ্চ করতে চলেছে ডংগুয়ান ভিত্তিক টেক সংস্থাটি।

উল্লেখিত তথ্যগুলি জনপ্রিয় টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন (Digital Chat Station) মারফত আমরা জানতে পেরেছি। চীনা মাইক্রোব্লগিং সাইট উইবো (Weibo) -তে পোস্ট শেয়ার করার মাধ্যমে টিপস্টার জানিয়ে ছিলেন যে, ওপ্পো বর্তমানে ওপ্পো ফাইন্ড এক্স৫ প্রো স্মার্টফোনের একটি নতুন সংস্করণ লঞ্চ করার পরিকল্পনা করছে। সেক্ষেত্রে, উক্ত ফ্ল্যাগশিপ মডেলের রিফ্রেশড ভার্সনকে কোয়ালকমের সর্বশেষ এবং সর্বশ্রেষ্ঠ স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ (Snapdragon 8+ Gen 1) প্রসেসরের সাথে নিয়ে আসা হবে। জানিয়ে রাখি, মূল মডেলে ব্যবহৃত স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপসেটের আপগ্রেডেড ভার্সন হিসাবে গত মে মাসে এই লেটেস্ট প্রসেসরকে ঘোষণা করা হয়েছিল।

তদুপরি, ওপ্পোর পোর্টফোলিওতে আরেকটি নতুন ফোল্ডেবল ফোন সংযুক্ত হওয়ার খবরও সামনে এসেছে। টিপস্টারের দাবি অনুসারে, ২০২১ সালে আত্মপ্রকাশ করা মূল ফাইন্ড এন (Find N) হ্যান্ডসেটের উত্তরসূরি হিসাবে খুব শীঘ্রই ওপ্পো ফাইন্ড এন২ (Oppo Find N2) আসতে পারে।

টিপস্টার তার পোস্টে আরো উল্লেখ করেছেন যে, ফাইন্ড এক্স৫ প্রো স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ এডিশন স্মার্টফোনকে আগামী মাসে অর্থাৎ আগস্টে লঞ্চ করার প্রস্তুত নিচ্ছে ওপ্পো। আবার, চলতি বছরের দ্বিতীয় ভাগে ফাইন্ড এন২ ফোল্ডেবল স্মার্টফোনকে বাজারজাত করা হতে পারে। উক্ত ভাঁজযোগ্য মডেলটি হয়তো ফ্লিপ ফোন ক্ল্যামশেল লাইফ ডিজাইন এবং কালারওএস ১৩ (ColorOS 13) কাস্টম ওএস সহ আসবে। সম্ভাব্য লঞ্চের সময় এবং বিশেষত্বের পাশাপাশি ফাইন্ড এন২ ফোনের কোডনামও প্রকাশ করেছেন টিপস্টার। জানা যাচ্ছে, আপকামিং এই মডেলটি ‘ড্রাগনফ্লাই’ (Dragonfly) কোডনাম বহন করছে।

Oppo Find X5 Pro ফ্লাশশিপ স্মার্টফোন এবং Find N2 ফোল্ডেবল হ্যান্ডসেটের ফিচার সম্পর্কে এই মুহুর্তে আর কিছু জানা সম্ভব হয়নি।

প্রসঙ্গত, ডিজিটাল চ্যাট স্টেশন তার পোস্টে আরও উল্লেখ করেছেন যে, চীন ভিত্তিক টেক সংস্থাটি তাদের ঘরেলু বাজারে Oppo Watch 3 এবং Oppo Band 2 নামের দুটি নতুন ওয়্যারেবল ডিভাইসকে হয়তো খুব শীঘ্রই লঞ্চ করে দিতে পারে। যদিও টিপস্টার আলোচ্য দুটি প্রোডাক্টের জন্য কোন লঞ্চের টাইমলাইন প্রকাশ করেননি। ফলে প্রদত্ত এই তথ্যাদি আদৌ সত্যি না পুরোটাই গুজব তা এখনই জানা সম্ভব হচ্ছে না।

%d bloggers like this: